WB By-Election 2021: আজ প্রচারের ময়দানে অভিষেক, খড়দহ-গোসাবায় পর পর সভা; শান্তিপুরে দিলীপ-সুকান্ত

BJP: পিছিয়ে নেই বিজেপিও। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষ যৌথভাবে ভোট প্রচার করবেন দলীয় প্রার্থীর সমর্থনে।

WB By-Election 2021: আজ প্রচারের ময়দানে অভিষেক, খড়দহ-গোসাবায় পর পর সভা; শান্তিপুরে দিলীপ-সুকান্ত
শ্চিমবঙ্গের চার বিধানসভা কেন্দ্র গোসাবা, দিনহাটা, শান্তিপুর, খড়দহে ভোট হবে ৩০ অক্টোবর। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 11:05 AM

কলকাতা: চার কেন্দ্রে উপনির্বাচন ৩০ অক্টোবর। হিসাবমতো ভোট প্রচারের জন্য আর সাতদিনও হাতে সময় নেই। শনিবার থেকেই প্রচারে হেভিওয়েট ঝড় তৃণমূলে। এদিন প্রচার ময়দানে নামছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে পিছিয়ে নেই বিজেপিও। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষ যৌথভাবে ভোট প্রচার করবেন দলীয় প্রার্থীর সমর্থনে।

শনিবার গোসাবা ও খড়দহে জনসভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোসাবায় তৃণমূলের প্রার্থী সুব্রত মণ্ডলের সমর্থনে পাঠানখালি মাঠে এদিন দুপুরে সভা। অন্যদিকে খড়দহের সূর্য সেন মাঠে শোভনদেব চট্টোপাধ্যায়ের হয়ে জনসভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। মূলত অভিষেকের রণকৌশল, প্রচার ভাবনাকে সামনে রেখেই আগামী ৩০ অক্টোবর দিনহাটা, শান্তিপুর, গোসাবা এবং খড়দহে উপনির্বাচন লড়তে চলেছে তৃণমূল। তাদের লক্ষ্য ৪-০। সেই লক্ষ্যেই এদিন প্রথমে খড়দহ, তার পর গোসাবায় প্রচার সভা করবেন অভিষেক।

রবিবার উত্তরবঙ্গে যাওয়ার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সোমবার কোচবিহারের দিনহাটায় প্রচার করার কথা তাঁর। দিনহাটার সংহতি ময়দানে সভা করার কথা দলীয় প্রার্থী উদয়ন গুহর সমর্থনে। পরদিন ২৬ অক্টোবর শান্তিপুরের রামনগর মাঠে বেলা তিনটের সময় ব্রজকিশোর গোস্বামীর সমর্থনে তাঁর সভা রয়েছে। মূলত আত্মতুষ্টিকে দূরে ঠেলে তৃণমূল যে আগামীর লড়াই লড়তে চায়, দলের প্রথম সারির নেতার ময়দানে নেমে প্রচার তা বুঝিয়ে দিচ্ছে।

অন্যদিকে বিজেপিও পিছিয়ে নেই ভোট প্রচারে। হলই বা উপনির্বাচন। তবু রণনীতিতে শান দিতে শনিবারই শান্তিপুরে যাচ্ছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষ। কৃষ্ণনগরে সাংগঠনিক বৈঠক করবেন। এরপর বিকেলে রানাঘাটে জনসভা করবেন তাঁরা। শান্তিপুর কেন্দ্রে সাধারণ নির্বাচনে জয়ী হয়েছিল বিজেপি। সাংসদ জগন্নাথ সরকারকে প্রার্থী করে শান্তিপুরে জয়ীর শিরোপা ছিনিয়ে নিলেও বিধায়ক পদ থেকে ইস্তফা দেন জগন্নাথ। তিনি আপাতত সাংসদ হিসাবেই কাজ করছেন।

তাই এই কেন্দ্রে উপনির্বাচন করতে হচ্ছে নির্বাচন কমিশনকে। শান্তিপুরে তৃণমূলের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী, বিজেপির প্রার্থী নিরঞ্জন বিশ্বাস, সিপিএমের প্রার্থী সৌমেন মাহাতো। এই ভোট ঘিরে ইতিমধ্যেই পারদ চড়ছে। বিজেপি প্রার্থীর সমর্থনে যেমন শুভেন্দু অধিকারীর মতো নেতা যাচ্ছেন, কর্মিসভা করছেন। শাসকদলের তরফেও পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে তারকা প্রচারকরাও যাচ্ছেন। সিপিএম প্রার্থীর হয়ে প্রচার করেছেন বিমান বসু।

চার বিধানসভা কেন্দ্র গোসাবা, দিনহাটা, শান্তিপুর, খড়দহে ভোট হবে ৩০ অক্টোবর। ফল প্রকাশ ২ নভেম্বর। খড়দহ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কাজল সিনহা ফল প্রকাশের আগের দিনই প্রয়াত হন। অন্যদিকে, ভোটে জয়লাভ করে ১২ মে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন বিজেপির দুই সাংসদ জগন্নাথ সরকার ও নিশীথ প্রামাণিক। তাঁদের কেন্দ্র শান্তিপুর ও দিনহাটা আসনে বিধায়ক পদটি শূন্য। গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করের মৃত্যু হয় গত ১৯ জুন। এই চার কেন্দ্রেই উপনির্বাচন হচ্ছে।

আরও পড়ুন: Diwali 2021: এবারও কি আলোর উৎসবে অন্ধকারেই ব্যবসা? চিন্তা গ্রাস করছে নুঙ্গির বাজি ব্যবসায়ীদের