Panchayat Election Result 2023: এখনও জঙ্গলে ছড়িয়ে ব্যালট পেপার, তৃণমূলের দিকে অভিযোগ সিপিএমের

Panchayat Election Result 2023: শনিবার ভাতার থানার সাহেবগঞ্জ ২ নম্বর পঞ্চায়েতের আয়মাপাড়া গ্রামে প্রাথমিক বিদ্যালয়ের পিছনে ঝোপ জঙ্গলের মধ্যে বেশকিছু ব্যালট পড়ে থাকতে দেখেন কয়েকজন কৃষক।

Panchayat Election Result 2023: এখনও জঙ্গলে ছড়িয়ে ব্যালট পেপার, তৃণমূলের দিকে অভিযোগ সিপিএমের
জঙ্গলে ছড়িয়ে ব্যালট পেপারImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2023 | 7:03 PM

বর্ধমান: ব্যালট বিতর্ক যেন পিছু ছাড়ছে না। ভোটের আগে হোক বা পরে ব্যালট বিতর্ক চলছেই। ভোটের দু থেকে তিনদিন কেটে যাওয়ার পরও উদ্ধার হল ব্যালট পেপার। ভোট কেন্দ্রের পিছনের ঝোপ থেকে উদ্ধার হয়েছে পেপারগুলি। এর আগে পূর্বস্থলীতে উদ্ধার হয়েছিল। আর এবারের ঘটনাস্থল ভাতার।

শনিবার ভাতার থানার সাহেবগঞ্জ ২ নম্বর পঞ্চায়েতের আয়মাপাড়া গ্রামে প্রাথমিক বিদ্যালয়ের পিছনে ঝোপ জঙ্গলের মধ্যে বেশকিছু ব্যালট পড়ে থাকতে দেখেন কয়েকজন কৃষক। সিপিএমের দাবি, ওই সব ব্যালটের উপর কাস্তে-হাতুড়ির ছাপ দেখতে পাওয়া গিয়েছে। শাসকদল ওই পেপারগুলি সরিয়ে দিচ্ছে।

ভাতারের প্রাক্তন সিপিএমের বিধায়ক সুভাষ মণ্ডল বলেন, “ওখানে তৃণমূল প্রচুর ভোটে হারত।পরাজয় নিশ্চিত জেনেই তারা গণনা কেন্দ্রে থেকে আমাদের কর্মীদের বের করে দিয়ে জিতেছে। এই ব্যালট তারই প্রমাণ। ভোটের দিন আয়মাপাড়া গ্রামের বুথে আমাদের কাউন্টিং এজেন্টকে ভোট শুরুর কিছুক্ষণ পর মারধর করে বের করে দেওয়া হয়েছিল। আমাদের দলের প্রতীকে ছাপ দেওয়া ব্যালট উদ্ধারের পর আর কিছু বুঝতে বাকি থাকে না।” রাজ্য তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, “নির্বাচনে হেরে গিয়ে মিথ্যা প্রচার করছে সিপিএম।”

বস্তুত, আয়মাপাড়া প্রাথমিক বিদ্যালয়ে সাহেবগঞ্জ ২ পঞ্চায়েতের ১২ নম্বর সংসদের ১৬৭ নম্বর বুথের ভোটগ্রহণ হয়েছিল। এই বুথে গ্রামপঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের প্রার্থী ছিলেন জোৎস্না বেগম। সিপিএমের প্রার্থী হাসনাবিবি শেখ। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এই বুথে মোট ভোটার ৮৪৯ জন। তার মধ্যে ভোট পড়েছিল ৫২০ টি। ভোট বাতিল হয় ৩৫ টি। ফলাফলে দেখা যায় তৃণমূল কংগ্রেসের প্রার্থী জোৎস্না বেগম পেয়েছেন ৩৪৫ টি ভোট। সিপিএমের প্রার্থী হাসনাবিবি পেয়েছেন ১৪০ টি ভোট। অর্থাৎ ফলাফলের নিরিখে ২০৫ ভোটে জয়ী হয়েছেন তৃণমূলের প্রার্থী।