Asansol: সামান্য বৃষ্টিতেই ভেসে গেল ব্রিজ, অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে বাঁচল বরযাত্রীর বাস

Asansol: বাসটি এমনভাবে ব্রিজে আটকে যায় যে সেটিকে তুলতে ক্রেন ডাকতে হয়। স্থানীয় পঞ্চায়েতের উপপ্রধানও ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। অস্থায়ী এই ব্রিজটি মজবুতভাবে তৈরি না হওয়াতেই এই অবস্থা বলে মানছেন তিনি।

Asansol: সামান্য বৃষ্টিতেই ভেসে গেল ব্রিজ, অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে বাঁচল বরযাত্রীর বাস
ব্যাপক চাঞ্চল্য এলাকায় Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2024 | 7:35 PM

আসানসোল: সামান্য বৃষ্টিতেই বেহাল দশা। ব্রিজের উপর বড় দুর্ঘটনার মুখে বরযাত্রীদের বাস। তবে চালক ও খালাসির তৎপরতায় বড় বিপদ এড়ানো গিয়েছে। চাঞ্চল্যকর ঘটনা রানিগঞ্জের বল্লভপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়। বল্লভপুর থেকে নুপুর যাওয়ার ব্রিজ নিয়ে উঠে গেল একগুচ্ছ প্রশ্ন। রাজনৈতিক মহলেও শুরু হয়েছে তরজা। বিজেপির অভিযোগ, নিয়ম মেনে তৈরি হয়নি এই ব্রিজ। উঠেছে কাটমানি নেওয়ার কথাও। 

প্রসঙ্গত, প্রায় একমাস আগেই রানিগঞ্জের বল্লভপুরের ওই অংশে নিকাশি নালার ওপর গড়ে উঠেছিল সেতুটি। ওই এলাকায় আগে থেকেই ছিল একটি পুরনো ব্রিজ। কিন্তু, সেটিরও বেহাল দশা। নষ্ট হয়ে গিয়েছে ব্রিজের কাঠামোর বেশ কয়েকটা অংশ। সে কারণেই ওই ব্রিজের উপর চাপ কমাতে পাশে অস্থায়ীভাবে নতুন এই ব্রিজটি তৈরি করা হয়েছিল। শুক্রবার এই ব্রিজের উপর দিয়েই বরযাত্রীদের বাস যাওয়ার সময় সেটি ভেঙে পড়ে। বিগত দু’দিন ধরে হয়েছে বৃষ্টি। ব্রিজের মধ্যে থাকা ভরাট করা মাটি ও ছাই জলের তোড়ে ভেসে যায়। সে কারণেই ব্রিজটি দুর্বল হয়ে পড়েছিল বলে মত স্থানীয় বাসিন্দাদের। 

এদিকে বাসটি এমনভাবে ব্রিজে আটকে যায় যে সেটিকে তুলতে ক্রেন ডাকতে হয়। স্থানীয় পঞ্চায়েতের উপপ্রধানও ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। অস্থায়ী এই ব্রিজটি মজবুতভাবে তৈরি না হওয়াতেই এই অবস্থা বলে মানছেন তিনি। তাঁর দাবি, আসানসোল দুর্গাপুর – উন্নয়ন পরিষদের পক্ষ থেকে সাময়িকভাবে ওই ব্রিজটি গড়ে তোলা হয়েছিল। আগাীতে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে সেদিকে নজর রাখা হচ্ছে। 

এই খবরটিও পড়ুন

যদিও সুর চড়িয়েছে বিরোধীরা। স্থায়ীন বিজেপি নেতৃত্বের জাবি, ব্রিজ তৈরির ক্ষেত্রে কাটমানি নেওয়া হয়েছে। যে টাকা ব্রিজের জন্য বরাদ্দ করা হয়েছিল তা খরচ করা হয়নি। একই দাবি বামেদেরও।