Durgapur Road Accident: কুয়াশার দাপট! রেলিং ভেঙে সার্ভিস রোডে উল্টে গেল ট্যাঙ্কার

Durgapur: পানাগড় গ্রাম সংলগ্ন ১৯ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনা। সোমবার ভোরে একটি ট্যাঙ্কার নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় সড়কের রেলিং ভেঙে সার্ভিস রোডে রাস্তার ধারে উল্টে যায়।

Durgapur Road Accident: কুয়াশার দাপট! রেলিং ভেঙে সার্ভিস রোডে উল্টে গেল ট্যাঙ্কার
দুর্গাপুরে গাড়ি দুর্ঘটনা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 9:31 AM

দুর্গাপুর: সকাল থেকেই কুয়াশার দাপট। কুয়াশায় দৃশ্যমানতা কম থাকায় জাতীয় সড়কের রেলিং ভেঙে সার্ভিস রোডে উল্টে গেল ট্যাঙ্কার।

পানাগড় গ্রাম সংলগ্ন ১৯ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনা। সোমবার ভোরে একটি ট্যাঙ্কার নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় সড়কের রেলিং ভেঙে সার্ভিস রোডে রাস্তার ধারে উল্টে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কাঁকসা থানার পুলিশ এবং কাঁকসা ট্রাফিক গার্ডের পুলিশ ।

দীর্ঘক্ষণের চেষ্টায় তিনটি ক্রেনের সাহায্যে ট্যাঙ্কারটিকে রাস্তা থেকে উঠিয়ে অন্যত্র নিয়ে যায়। পুলিশের অনুমান, ভোর রাতে চালক ঘুমিয়ে পড়ার কারণে অথবা কুয়াশায় জন্য দৃশ্যমানতা কম থাকায় এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। দুর্ঘটনায় ট্যাঙ্কারের চালক এবং খালাসি আহত হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ট্যাঙ্কারটি হলদিয়া থেকে পানাগড় বাইপাস ধরে দুর্গাপুর হয়ে নেপাল যাচ্ছিল।

এদিকে, মালদায় দুর্ঘটনার বলি ২। রবিবার রাতে মালদহের জাতীয় সড়কে দুর্ঘটনা ঘটে। একটি মাল বোঝাই লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারান ২ বাইক আরোহী। মৃতদের নাম সঞ্জীব সাহা (২৩) এবং কিষান রায়(২৬)। বাইকের চালকের ঘটনাস্থলেই মৃত্যু হয়। আর একজনকে হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তাঁর মৃত্যু হয়। কুয়াশার কারণে দুর্ঘটনা বলেই দাবি স্থানীয়দের।

রাতে খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় রতুয়া থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম সঞ্জীব সাহা(২৩) এবং কিষান রায়(২৬)। তাঁদের বাড়ি চাঁচল-২ নম্বর ব্লকের ক্ষেমপুর গ্রাম পঞ্চায়েতের কান্ডারন এলাকায়। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, এ দিন রাতে ওই দুই যুবক বাইকে চেপে শ্রীপুর থেকে সামসির পথে রওনা হয়েছিলেন। সেই সময় উল্টোদিক থেকে অর্থাৎ সামসির দিক থেকে আসছিল মাল বোঝাই একটি লরি। তার সঙ্গেই মুখোমুখি সংঘর্ষ হয় বাইকের। ঘটনাস্থলেই মৃত্যু হয় চালক সঞ্জীব সাহার। অন্যদিকে, গুরুতর জখম অবস্থায় কিষান রায়কে তড়িঘড়ি উদ্ধার করে সামসি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, কুয়াশার কারণে ভালোভাবে রাস্তাঘাট দেখা যাচ্ছিল না। তাই এই দুর্ঘটনা ঘটেছে।

রবিবার ভোরেই আরও একটি বড়সড় পথ দুর্ঘনার খবর এসেছে নদিয়া থেকে। নবদ্বীপে সৎকারে যাওয়ার পথে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১৮ জনের। আহত হয়েছেন আরও অনেকে। সেই ক্ষেত্রেও অন্যতম কারণ ছিল কুয়াশা, আর সেই সঙ্গে অনিয়ন্ত্রিত গতি।

নদিয়ার ফুলবাড়ি এলাকায় ঘটনাটি ঘটে। মদন এলাকার বাসিন্দা শিবানী মুহুরীর মৃত্যুর পর মৃতদেহ সৎকার করতে একটি গাড়ি প্রায় ৩৫ জন যাত্রী নিয়ে নবদ্বীপ যাচ্ছিল। সেই সময় হাসখালি থানার ফুলবাড়ি এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা পাথর বোঝাই লরিতে সরাসরি ধাক্কা মারে শববাহী ওই গাড়িটি।

আরও পড়ুন : Accident: মর্মান্তিক ঘটনা! গাছ কাটা দেখতে গিয়ে প্রাণটাই চলে গেল ন’বছরের ছেলের

আরও পড়ুন : Rabindra Sarobor: আবর্জনার আঁতুড়ঘর রবীন্দ্র সরোবর, মন্ত্রীকে চিঠি পরিবেশবিদদের