ন্যাশনাল অ্যান্টি ক্রাইমের চেয়ারম্যানও ‘ভুয়ো’! দুর্গাপুরে গাড়ি-সহ ধৃত কলকাতার যুবক

Fake Officer: ভুয়ো আর আসলের  মাঝে দিশাহারা বাংলা। সেই ভুয়ো ভ্যাকসিন (Kasba Fake Vaccine) কাণ্ড থেকে শুরু। এবার কি তবে 'ভুয়ো' ন্যাশনাল অ্যান্টি ক্রাইম চেয়ারম্যান ধরা পড়ল রাজ্যে?

ন্যাশনাল অ্যান্টি ক্রাইমের চেয়ারম্যানও 'ভুয়ো'! দুর্গাপুরে গাড়ি-সহ ধৃত কলকাতার যুবক
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2021 | 9:10 PM

দুর্গাপুর: ভুয়ো আর আসলের  মাঝে দিশাহারা বাংলা। সেই ভুয়ো ভ্যাকসিন (Kasba Fake Vaccine) কাণ্ড থেকে শুরু। তার পর ভুয়ো আইএএস, ভুয়ো সিবিআই অফিসার, ভুয়ো আইপিএস, ভুয়ো বিচারক, ভুয়ো সেনা, ভুয়ো পুলিশ নিয়ে তোলপাড় হয়েছে বাংলা। এবার কি তবে ‘ভুয়ো’ ন্যাশনাল অ্যান্টি ক্রাইম চেয়ারম্যান ধরা পড়ল রাজ্যে?

ঘটনাস্থল দুর্গাপুর। শনিবার ন্যাশনাল অ্যান্টি ক্রাইমের স্টিকার দেওয়া একটি গাড়ি দেখে আটকায় দুর্গাপুর থানার পুলিশ। শনিবার সেই চারচাকা গাড়ি আটক করে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। সেই গাড়িতে লেখা রয়েছে “ন্যাশনাল অ্যান্টি ক্রাইম চেয়ারম্যান”। দুর্গাপুর সিটি সেন্টার থেকে গাড়িটিকে আটক করে পুলিশ। গাড়িতে থাকা এক ব্যক্তিকেও আটক করা হয়। পরে তাঁকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ধৃত ব্যক্তির নাম ইন্দ্রজিৎ সরকার ওরফে গৌতম সরকার। ইন্দ্রজিৎ কেন গাড়িতে এই স্টিকার লাগিয়ে ঘুরতেন, তিনি কোন অফিসার তার কোনও সন্তোষজনক জবাব বা তথ্য দিতে পারেননি পুলিশকে। তাই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ।

রবিবার ইন্দ্রজিতকে দুর্গাপুর আদালতে তোলে পুলিশ। ধৃতকে সাতদিনের পুলিশি হেফাজতে নিতে আবেদন করা হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ইন্দ্রজিৎ বেশ কিছুদিন ধরেই দুর্গাপুরের নিউটাউনশিপ থানার আড়া এলাকায় বাড়িভাড়া করে থাকছিলেন। ইন্দ্রজিৎ পুলিশকে জানিয়েছেন, তাঁর বাড়ি কলকাতার জোড়াসাঁকো এলাকায়। তবে দুর্গাপুর আদালতে তোলার সময় ইন্দ্রজিত তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে। এখন তাঁর বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে পুলিশ। প্রশ্ন উঠছে রাজ্য জুড়ে যে ভুয়োদের তালিকা বাড়ছে, তাতে আরেকজনের নাম সংযুক্ত হল কিনা।

উল্লেখ্য, কিছুদিন আগেই বেলঘড়িয়ায় ভুয়ো আইপিএস অফিসার (Fake IPS) বলে রাজর্ষি ভট্টাচার্য নামে একজনকে গ্রেফতার করে পুলিশ। ভুয়ো করোনা ভ্যাকসিন কাণ্ডে গ্রেফতারির পর নীল বাতির গাড়ি ব্যবহার নিয়ে কার্যত আইনি নিষেধাজ্ঞা জারি হয়েছিল রাজ্যে। কে বা কারা এই বাতির গাড়ি ব্যবহার করতে পারবেন, কারা পারবেন না – তা নির্দিষ্ট করে দেওয়া হয়েছিল। কিন্তু তারপরও কলকাতায়া অবৈধভাবে নীল বাতি লাগানো গাড়ির ব্যবহার কমেনি। তার মধ্যে স্টিকার লাগানো বিভিন্ন গাড়ি দেখে আটকাচ্ছে পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে মালিকের পরিচয়। এবার সেই গাড়ির সূত্র ধরেই গ্রেফতার ইন্দ্রজিৎ নামে ওই ব্যক্তি। আরও পড়ুন: Fake IPS Officer: ভুয়ো আইপিএস অফিসারকে নিয়ে দক্ষিণেশ্বরে সিআইডি, চলছে নথি সংগ্রহ