Asansol: ‘পুলিশের থোড়াই অত বুদ্ধি আছে’! জিতেন তিওয়ারির মিছিল রুখতেই ঘুরপথে এগোল বিজেপি

Assembly Election Result 2022: অভিযোগ, এদিন মিছিল গির্জামোড়ে ব্যারিকেড দিয়ে আটকে দেয় আসানসোল দক্ষিণ থানার পুলিশ।

Asansol: 'পুলিশের থোড়াই অত বুদ্ধি আছে'! জিতেন তিওয়ারির মিছিল রুখতেই ঘুরপথে এগোল বিজেপি
পুলিশের সঙ্গে বচসায় জিতেন্দ্র তিওয়ারি। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 8:55 PM

আসানসোল: পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফল বেরিয়েছে বৃহস্পতিবার। পঞ্জাব বাদ দিলে সর্বত্রই গেরুয়া শিবিরের জয়জয়কার। সেই জয়ের রেশ বাংলায়ও। বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে প্রবল উচ্ছ্বাস দেখি গিয়েছে দিনভর। কলকাতায় তো বটেই, জেলায় জেলায় বিজেপির বিজয় মিছিল করেছে। আসানসোলে জিতেন্দ্র তিওয়ারির নেতৃত্বেও বেরিয়েছিল মিছিল। কিন্তু সেই মিছিল পুলিশ আটকে দেয় বলে অভিযোগ উঠেছে। যদিও জিতেন্দ্র তিওয়ারির বক্তব্য, ‘পুলিশের অত বুদ্ধিই নেই’! সে কারণে অন্য পথে মিছিল শেষ করেন তাঁরা।

বৃহস্পতিবার আসানসোল শহরে জিতেন্দ্র তিওয়ারির নেতৃত্বে বিজেপি একটি মিছিল বের করে। অভিযোগ, বিজেপির দাবি এটা কোনও রাজনৈতিক প্রচার কর্মসূচি নয়। জয়ের উদযাপন মাত্র। মানুষকে মিষ্টিমুখ করানোর জন্যই বেরিয়েছিল তারা। কিন্তু পুলিশ এখানেও অনুমতিপত্র দেখানোর কথা বলে। কেন এ ক্ষেত্রে অনুমতি লাগবে, পাল্টা প্রশ্ন করে তারা। এই ঘটনাকে কেন্দ্র করে চাপানউতর ছড়ায় এলাকায়।

অভিযোগ, এদিন মিছিল গির্জামোড়ে ব্যারিকেড দিয়ে আটকে দেয় আসানসোল দক্ষিণ থানার পুলিশ। রীতিমতো ধাক্কাধাক্কির পরিস্থিতি তৈরি হয়। পরে উল্টোদিক দিয়ে মিছিল ঘুরিয়ে নিয়ে যান জিতেন্দ্র তিওয়ারিরা। ছিলেন বিজেপির জেলা সভাপতি দিলীপ দে। আসানসোলের গির্জা মোড়ে এই মিছিল শুরু করার পর কিছুটা পথ গিয়ে ফের গির্জামোড়ে গিয়েই বিজেপির মিছিল শেষ হয়।

এ প্রসঙ্গে আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি বলেন, “আমরা জিতেছি। আমরা লাড্ডু খাচ্ছি, লাড্ডু খাওয়াচ্ছি। পুলিশ তাও করতে দেবে না। এটা কেমন গণতন্ত্র? পুলিশ আমাদের মিছিল আটকানোর চেষ্টা করেছিল। কিন্তু ওদের থোড়াই না অত বুদ্ধি আছে। আমরা অন্য রাস্তা দিয়ে ঠিক মিছিল করে ফেলেছি।”

বিজেপির জেলা সভাপতি দিলীপ দে’র কথায়, “রাজ্যে রাজ্যে বিজেপির এমন জয় হয়েছে। সেই উপলক্ষে আমরা এখানে লাড্ডু বিলি এবং বিজয় মিছিল করার চেষ্টা করেছিলাম। সেটাও আটকে দিল অগণতান্ত্রিকভাবে। বলছে অনুমতি লাগবে। এটা একটা শোভাযাত্রার মতো। সেটা করতে আবার অনুমতি কেন লাগবে? লাড্ডু বিলি করতে গেলে অনুমতি লাগবে? আমাদের তো কোনও নির্দিষ্ট রুট ছিল না। একেবারে ব্যারিকেড তৈরি করে দিল। সবটাই বেআইনিভাবে করল।”

আরও পড়ুন: Madhyamik 2022: বড় খবর! মাধ্যমিক সংক্রান্ত বিজ্ঞপ্তিতে আদালতে ধাক্কা রাজ্যের! বাতিল নির্দেশ

আরও পড়ুন: Suvendu Adhikari on Election Result: ‘আমি লিখে দিচ্ছি বাংলা থেকে ২৫’র বেশি আসন নিয়ে সংসদে যাবেন মোদী’, যোগীর জয়েই ‘আত্মবিশ্বাসী’ শুভেন্দু

আরও পড়ুন: Howrah: খাঁচায় ছটফট করছে পাখিগুলো! ওদিকে ঘরের খাটে তখন ভয়ঙ্কর দৃশ্য…