TMC Raju Sahani: ‘সময় এলেই বুঝতে পারবেন’, আদালতে যাওয়ার আগে ইঙ্গিতপূর্ণ মন্তব্য তৃণমূলের রাজুর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সায়নী জোয়ারদার

Updated on: Sep 03, 2022 | 11:55 AM

Raju Sahani: ইতিমধ্যেই সিজিও কমপ্লেক্স থেকে রাজুকে নিয়ে আসানসোলের পথে রওনা দিয়েছেন তদন্তকারীরা। রাজুর গ্রেফতারি রাজ্য রাজনীতিতে নতুন করে হইচই ফেলতে পারে বলে মনে করছেন রাজনীতির কারবারিরা।

TMC Raju Sahani: 'সময় এলেই বুঝতে পারবেন', আদালতে যাওয়ার আগে ইঙ্গিতপূর্ণ মন্তব্য তৃণমূলের রাজুর
তৃণমূল নেতা রাজু সাহানি।


আসানসোল: একদিকে নিয়োগ দুর্নীতির অভিযোগ, অন্যদিকে গরু পাচারকাণ্ড, কয়লা পাচার মামলা। অস্বস্তির ত্রিফলায় বিদ্ধ রাজ্য সরকার। এরইমধ্যে আবারও এ রাজ্যে মাথাচাড়া দিল চিটফান্ড কেলেঙ্কারি। উদ্ধার লক্ষ লক্ষ নগদ টাকা। সিবিআইয়ের হাতে গ্রেফতার তৃণমূল পরিচালিত পুরসভার চেয়ারম্যানও। হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানি। শুক্রবারই তাঁকে নিউটাউনের বাড়ি থেকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রাজু গ্রেফতারের পর তাঁর বাড়ি থেকে প্রায় ৮০ লক্ষ টাকা নগদ উদ্ধার হয় বলে সিবিআই সূত্রে খবর। সেই রাজুকে শনিবার আসানসোল আদালতে তোলা হবে।

ইতিমধ্যেই সিজিও কমপ্লেক্স থেকে রাজুকে নিয়ে আসানসোলের পথে রওনা দিয়েছেন তদন্তকারীরা। রাজুর গ্রেফতারি রাজ্য রাজনীতিতে নতুন করে হইচই ফেলতে পারে বলে মনে করছেন রাজনীতির কারবারিরা। এদিন আদালতে যাওয়ার আগে তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ খারিজ করে ইঙ্গিতপূর্ণ মন্তব্য শোনা যায় রাজুর গলায়। তিনি বলেন, “সময় এলেই বুঝতে পারবেন”। এদিন সিবিআইয়ের গাড়িতে বসেই রাজু সাহানি বলেন, “আমি এসবের সঙ্গে যুক্ত নই। আপনারা খুব শিগগিরিই বুঝতে পারবেন সবটা।”

প্রসঙ্গত, গত বছর ১৩ ডিসেম্বর গ্রেফতার হন বর্ধমানের তৃণমূল নেতা তথা বর্ধমান পুরসভার সে সময়ের প্রশাসকমণ্ডলীর সদস্য প্রণব চট্টোপাধ্যায়। পরে জামিনও পান তিনি। এই চিটফান্ড মামলাতেই গ্রেফতার করা হয়েছিল তাঁকে। এবার আরও এক পুর-নেতা গ্রেফতার। ২০১৪ সালে কুলটি থানায় প্রথম চিটফান্ড মামলায় অভিযোগ দায়ের হয়। পরে ২০১৮ সালে সিবিআইয়ের হাতে তদন্তভার যায়। সিবিআই সূত্রে খবর, কয়েক কোটি টাকা নয়ছয়ের ঘটনা ঘটেছে।

প্রণব চট্টোপাধ্যায়ের নামে অভিযোগ ছিল, সন্মার্গ কোঅপারেটিভ নামে সংস্থার কয়েক কোটি টাকা তছরূপ করেছেন। সেই সূত্র ধরেই সিবিআই তাঁকে হেফাজতে নিয়েছিল। তবে আসানসোলের সিবিআই বিশেষ আদালতে তাঁকে তোলা হয়নি। তাঁকে তোলা হয় আসানসোলের সিজিএম অর্থাৎ অতিরিক্ত দায়রা আদালতে। এদিন রাজুকেও এই আদালতেই তোলা হবে বলে সূত্রের খবর। তবে সিবিআইয়ের আইনজীবীরাই সওয়াল জবাব করবেন। সূত্রের খবর, সিবিআই রাজুকে ১৪ দিনের জন্য নিজেদের হেফাজতে চাইতে পারে।

কারণ, সিবিআই সূত্রে খবর, ইতিমধ্যেই রাজুর বাড়ি থেকে ইতিমধ্যেই লক্ষ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। বহু টাকা তছরূপের নথিও পাওয়া গিয়েছে বলে সূত্রের খবর। এমনকী আগ্নেয়াস্ত্রও তাঁর বাড়ি থেকে উদ্ধারের খবর রয়েছে সিবিআই সূত্রে। এখনও অবধি সন্মার্গ কোঅপারেটিভ মামলায় দু’জন প্রভাবশালীকে গ্রেফতার করা হল। যদিও প্রণব চট্টোপাধ্যায় এখনও জামিনে মুক্ত।


Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla