Daspur Choas: সরকারি জমিতে অবৈধ ভাবে বাড়ি নির্মাণের অভিযোগ, চাঞ্চল্য দাসপুরে

Daspur Choas: সরকারি জমিতে অবৈধ ভাবে বাড়ি নির্মাণের অভিযোগ, চাঞ্চল্য দাসপুরে
দাসপুরে উত্তেজনা

Daspur Choas: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রঘুনাথপুর এলাকায় একটি সরকারি জায়গা রয়েছে, যা স্থানীয় শিশুরা খেলার মাঠ হিসেবে ব্যবহার করে।

TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jun 22, 2022 | 8:37 AM

পশ্চিম মেদিনীপুর: সরকারি খাস জায়গার উপর ঘর করাকে কেন্দ্র করে উত্তেজনা। গ্রামবাসীদের দাবি যে জায়গার ওপর বাড়ির নির্মাণ করা হচ্ছে, সেটি সরকারি খাস, তাই ওই জায়গাটি দীর্ঘদিন ধরে খেলার মাঠ হিসাবে ব্যাবহার করছে গ্রামের ছেলেরা। কোনওমতে খেলার মাঠে বাড়ি করা যাবে না, এই নিয়ে উত্তেজনা। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর ১ নম্বর ব্লকের রঘুনাথপুর এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রঘুনাথপুর এলাকায় একটি সরকারি জায়গা রয়েছে, যা স্থানীয় শিশুরা খেলার মাঠ হিসেবে ব্যবহার করে। আর সেই খেলার মাঠে বাড়ি করছে গ্রামের ৫-৬ জন ব্যাক্তি, এমনটাই অভিযোগ স্থানীয়দের।

অন্যদিকে অভিযুক্ত মদন সিং,তপন দোলুইদের বক্তব্য, “আমরা সরকারিভাবে পাট্টা পেয়েছি বাম আমলে। এই জায়গায় আমাদের কাছে বৈধ কাগজপত্র আছে, তাই আমরা এখানে আমাদের বাড়ি নির্মাণ করতে এসেছি, কিন্তু গ্রামবাসীরা বাধা দিচ্ছে।”

এই বিষয়টি নিয়েই দু’পক্ষের মধ্যে শুরু হয় কথা কাটাকাটি, আর তা থেকেই চরম উত্তেজনা । দীর্ঘক্ষণ ধরে দু’পক্ষের মধ্যে চলে তুমুল বচসা। খবর যায় দাসপুর থানায়। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে এসে পৌঁছয় দাসপুর থানার পুলিশ।

পুলিশ গিয়ে দুপক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করে। দু’পক্ষের প্রতিনিধিকে থানায় তলব করে। এখন দেখার জায়গাটি খেলার মাঠ থাকে না ওই জাগায় বাড়ি নির্মাণ করা হয়।

এই খবরটিও পড়ুন

গ্রামবাসীদের বক্তব্য, “ছেলেরা মাঠে খেলাধুলো করে। ওতদিনের অভ্যাস। এটা সরকারের জমি। কোনওমতে খেলার মাঠে বাড়ি করা যাবে না।  “

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA