Dev Poll campaign: কে মাছ খাচ্ছে, কে মাছ খাচ্ছে না, সেটা নিয়ে…আমি বুঝে উঠতে পারছি না: দেব

Dev Poll campaign: দেব বলেন, "আজকের রাজনীতি হচ্ছে মন্দির নিয়ে, ধর্ম নিয়ে। কে মাছ খাচ্ছে, কে মাছ খাচ্ছে না, সেটা নিয়ে রাজনীতি হচ্ছে। আমি বুঝে উঠতে পারছি না, এই নির্বাচনটা কীসের নির্বাচন। এই নির্বাচন জেতার পর কেউ কতগুলি মন্দির তৈরি করবে, কতগুলি মসজিদ তৈরি করবে? এটা কি সেই নির্বাচন?"

Dev Poll campaign: কে মাছ খাচ্ছে, কে মাছ খাচ্ছে না, সেটা নিয়ে...আমি বুঝে উঠতে পারছি না: দেব
দীপক অধিকারীImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2024 | 11:13 PM

ঘাটাল: ধর্ম নিয়ে রাজনীতি হচ্ছে। দাসপুরের জোতমুড়ি এলাকায় এইভাবেই বিজেপিকে নিশানা করলেন ঘাটালের তৃণমূল প্রার্থী তথা বিদায়ী সাংসদ দেব। তাঁর দাবি, মন্দির-মসজিদ বা মাছ-মাংস খাওয়া নিয়ে যে রাজনীতি হয়, তা তাঁর বোধগম্য নয়। একই সঙ্গে তৃতীয়বার সাংসদ হবে ঘাটালের জন্য কী কী করবেন, সে কথাও ভোট প্রচারে গিয়ে এলাকার মানুষকে বলে এলেন তিনি।

দেব বলেন, “আজকের রাজনীতি হচ্ছে মন্দির নিয়ে, ধর্ম নিয়ে। কে মাছ খাচ্ছে, কে মাছ খাচ্ছে না, সেটা নিয়ে রাজনীতি হচ্ছে। আমি বুঝে উঠতে পারছি না, এই নির্বাচনটা কীসের নির্বাচন। এই নির্বাচন জেতার পর কেউ কতগুলি মন্দির তৈরি করবে, কতগুলি মসজিদ তৈরি করবে? এটা কি সেই নির্বাচন?”

তিনি আরও বলেন, “এই নির্বাচনটা হচ্ছে জেতার পর কে কতগুলি স্কুল করবে, কে কতগুলি হাসপাতাল করবে, রাস্তা করবে, মানুষকে ভাল রাখবে তার নির্বাচন। দেবের কথায়, ধর্ম নির্বিশেষে মানুষকে বাঁচিয়ে রাখার নির্বাচন এটা।” বিজেপিকে কটাক্ষ করে ভোটারদের উদ্দেশে দেব বলেন, “যদি কোনও দল ধর্ম নিয়ে ভোট চাইতে আসে, তা বলবেন ধন্যবাদ। না হলে আমরা আরও ১০০ বছর পিছিয়ে যাব।” তাঁর দাবি, ধর্ম যদি জিতে যায় নির্বাচনে, তাহলে মনুষ্যত্ব হেরে যাবে।

এদিকে, ঘাটাল মাস্টারপ্ল্যানের কথা আরও একবার শোনা যায় তাঁর মুখে। তিনি দাবি করেন, ঘাটাল মাস্টারপ্ল্যান বাস্তবায়িত করার জন্য, তিনি বারবার রাজনীতিতে ফিরে আসতে পারেন। উল্লেখ্য, দেব রাজনীতি ছেড়ে দেওয়ার কথা বলেছিলেন ভোটের আগে। পরে তৃণমূল তাঁকে আবারও টিকিট দেয় ঘাটাল থেকে।