Ghatal: এটা এই বাংলারই ছবি! জায়গাটা ঘাটাল, একটু খাবারের জন্য মানুষ কী করছেন দেখুন শুধু…

Paschim Medinipur: ভিডিয়োতে যাঁদের দেখছেন তাঁরা এদেশের নাগরিক। এ রাজ্যের পশ্চিম মেদিনীপুরের ঘাটালের বাসিন্দা। কপালের দোষ? নাকি অন্য কিছু তা বলা যায় না। তবে প্রতিবছর ওদের ঠিক এইভাবে হাত পেতে ত্রাণ নিতে হয়। মহিলা থেকে পুরুষ গলা জলে দাঁড়িয়ে ওঁরা। হাত দু'খানি পেতে রয়েছেন। যদি একটু কিছু জোটে।

Ghatal: এটা এই বাংলারই ছবি! জায়গাটা ঘাটাল, একটু খাবারের জন্য মানুষ কী করছেন দেখুন শুধু...
হাত বাড়িয়ে ত্রাণImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2024 | 6:56 PM

ঘাটাল: চারিদিকে শুধু জল আর জল। বন্যায় অসহায় সাধারণ মানুষ। ত্রাণ মিলছে না বলেই আগেই অভিযোগ করেছিলেন বন্যা দুর্গতদের একাংশ। এবার অসহয়তার আরও করুণ ছবি ধরা পড়ল পশ্চিম মেদিনীপুরের ঘাটালে। সেখানে দুমুঠো অন্নের জন্য মানুষ কীভাবে হাহাকার করছে। একটা সামান্য ত্রিপল আজ তাদের কাছে কত মূল্যবান তা বোঝালেন তারা।

ভিডিয়োতে যাঁদের দেখছেন তাঁরা এদেশের নাগরিক। এ রাজ্যের পশ্চিম মেদিনীপুরের ঘাটালের বাসিন্দা। কপালের দোষ? নাকি অন্য কিছু তা বলা যায় না। তবে প্রতিবছর ওদের ঠিক এইভাবে হাত পেতে ত্রাণ নিতে হয়। মহিলা থেকে পুরুষ গলা জলে দাঁড়িয়ে ওঁরা। হাত দু’খানি পেতে রয়েছেন। যদি একটু কিছু জোটে।

এ দিন দেখা গেল এনডিআরএফ-এর কর্মীরা নৌকা আসেন ত্রাণের খাবার, ত্রিপল নিয়ে। তারপরই দেখা গেল গলা জলে দাঁড়িয়ে বৃদ্ধ-বৃদ্ধা, মহিলা পুরুষ সকলে হাত পেতে রয়েছেন। কার্যত যাকে বলে কাড়াকাড়ি। সব তো জল নিয়ে গিয়েছে। রয়েছে কিন্তু পেট? তা তো চালাতে হবে। বিগত কয়েকদিন ধরে জুটছে না খাবার। আর তাই ত্রাণ আসতেই যেন হাতে স্বর্গ পেলেন ঘাটালবাসী।