Paschim Medinipur: নরম হয়ে গেল নদী বাঁধের মাটি, ধসে পড়ল চারটি পাকা বাড়ি

Paschim Medinipur: হুড়মুড়িয়ে ধসে যায় বাড়ির একাংশ। আরও ৪-৫টা বাড়ি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার খবর পেয়ে প্রশাসনের আধিকারিকরা গিয়ে পরিদর্শন করে আসেন গোটা এলাকা।

Paschim Medinipur: নরম হয়ে গেল নদী বাঁধের মাটি, ধসে পড়ল চারটি পাকা বাড়ি
ধসে পড়ল বসতবাড়িImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2024 | 4:11 PM

পশ্চিম মেদিনীপুর: টানা বৃষ্টিতে নরম হয়ে গিয়েছে নদী বাঁধ। নদী বাঁধের মাটি নরম হয়ে ধসে গেল ৪ টি বড় পাকা বাড়ি। ক্ষতির মুখে আরও ৫-৬ টি বাড়ি।  আতঙ্কিত গ্রামবাসীরা। গোটা ঘটনায় ইতিমধ্যে এলাকা জুড়ে ছড়িয়েছে তীব্র আতঙ্ক। পশ্চিম মেদিনীপুর জেলা দাসপুর দু’নম্বর ব্লকের কুমারচক রানাপাড়া এলাকার ঘটনা।

বুধবার রাতে তখন ঘুমিয়েছিলেন পরিবারের সদস্যরা। ঘুমের মধ্যে তাঁরা বিষয়টি ঘুণাক্ষরেও টের পাননি। কিন্তু পড়শিদের মধ্যে কেউ কেউ বিষয়টি খেয়াল করেছিলেন। তাঁদের চিৎকার চেঁচামেচিতে ঘুম ভেঙে যায় ওই বাড়ির বাসিন্দাদের। তাড়াহুড়ো করে বাড়ি থেকে বেরিয়ে আসেন তাঁরা।

হুড়মুড়িয়ে ধসে যায় বাড়ির একাংশ। আরও ৪-৫টা বাড়ি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার খবর পেয়ে প্রশাসনের আধিকারিকরা গিয়ে পরিদর্শন করে আসেন গোটা এলাকা। ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি তথা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ আশিস হুদাইত আশ্বস্ত করেছেন, ওই পরিবারগুলিকে সব ধরনের সহযোগিতা করা হবে।

এই খবরটিও পড়ুন

বন্যা কবলিত এলাকায় স্পিড বোর্ডের মাধ্যমে নবজাতক শিশু ও গর্ভবতী মহিলাদের উদ্ধার করে নিয়ে যাওয়া হচ্ছে ঘাটাল হাসপাতালে। পরিষেবা দিচ্ছেন সিভিল ডিফেন্স ও ঘাটাল থানার পুলিশ কর্মীরা। অপরদিকে প্লাবিত ঘাটালের এলাকাগুলিতে ত্রাণ বিতরণে জেলা প্রশাসনের আধিকারিকরা রয়েছেন জেলাশাসক মহকুমা শাসক সহ সেচ দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি সুরেন্দ্র গুপ্তা।