Humayun Kabir: একসময় সাষ্টাঙ্গে প্রণাম করে বলেছিলেন দেশ চালাবে জনগণ, আর এখন…! নমোকে তুলোধনা হুমায়ুনের

West Medinipur: তিনি বলেন,"সাংসদ ভবনে ষষ্টাঙ্গে প্রণাম করে প্রধানমন্ত্রী বলেছিলেন মিনিমাম গর্ভমেন্স।"

Humayun Kabir: একসময় সাষ্টাঙ্গে প্রণাম করে বলেছিলেন দেশ চালাবে জনগণ, আর এখন...! নমোকে তুলোধনা হুমায়ুনের
কেন্দ্রের জনবিরোধী নীতির প্রতিবাদ
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Nov 08, 2021 | 12:46 PM

পশ্চিম মেদিনীপুর: কেন্দ্রীয় সরকারের একাধিক জনবিরোধী নীতি। পাশাপাশি আরও কিছু দাবিকে কেন্দ্র করে জেলায় তৃণমূলের প্রতিবাদ মিছিল। সেই প্রতিবাদ মিছিলে পা মেলান কারিগরি মন্ত্রী হুমায়ুন কবীর (Humayun Kabir) ।

এখানেই শেষ নয়, পাশাপাশি সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) ছবিতে মাল্যদানের মধ্যে দিয়ে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি।

অনুষ্ঠানে বক্তৃতা রাখতে গিয়ে প্রথমেই সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণে স্মৃতিচারণ করেন হুমায়ুন কবীর। বলেন, “আলোর অনুষ্ঠান দীপাবলিতেই একটা অন্ধকার নেমে এসেছে আমাদার প্রত্যেকের মনে। হয়ত পশ্চিমবঙ্গের প্রত্যেকের ক্ষেত্রে একই বিষয় প্রযোজ্য নয়। কিন্তু যাঁরা তৃণমূল কংগ্রেস করেন সেই কোটি-কোটি মানুষের মনে অন্ধকার নেমে এসেছে যারা সুব্রতদাকে ভালোবাসতেন।”

এরপরই কেন্দ্রের একাধিক নীতির তীব্র বিরোধীতা করেন তৃণমূল এই নেতা। তিনি বলেন, “কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে আমরা প্রতিবাদ জানাচ্ছি। ২০২৪ এর দোরগোড়ায় এই আন্দোলনকে আমরা দিল্লি পর্যন্ত পৌঁছে দেব। ক্রমাগত মানুষকে ভুল বুঝিয়ে, ভাঁওতা দিয়ে এগিয়ে যাচ্ছে এই সরকার। সাংসদ ভবনে ষষ্টাঙ্গে প্রণাম করে প্রধানমন্ত্রী বলেছিলেন মিনিমাম গর্ভমেন্স। উনি বলেছিলেন আমাদের গর্ভমেন্স থাকবে মিনিমাম আর মানুষ ঠিক করবে যে কীভাবে দেশ চলবে। আজকে কয়েকটি দালাল পুঁজিপতিদের পাল্লায় পড়ে, তাঁদের হাত শক্ত করার জন্য, ব্যাঙ্কের আমানত দেশে-বিদেশে আরও বাড়াতে সাহায্য করছে। করোনাকালে যেখানে গরিব মানুষের হাতে রোজগার নেই, টাকা নেই সেখানে পুঁজিপতিদের রোজগার বাড়াতে সাহায্য করছে কেন্দ্রীয় সরকার। এখন আকাশচুম্বী এদের ব্যাঙ্ক ব্যালেন্স। এই সমস্ত কিছুর বিরুদ্ধেই আমাদের আজকের প্রতিবাদ আন্দোলন। আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আমরা ন্যায়ের প্রতিষ্ঠা পশ্চিমবাংলা থেকে সরিয়ে দিল্লিতে প্রতিষ্ঠা করব।”

প্রসঙ্গত, দেশের সার্বিক উন্নয়নের জন্য উন্নত সড়ক ও পরিবহন ব্যবস্থার গুরুত্ব বুঝে আরও দুটি গুরুত্বপূর্ণ সড়কের ভিত্তি প্রস্থর স্থাপন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সোমবার দুপুরে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে তিনি মহারাষ্ট্রে (Maharashtra) চার লেনের দুটি গুরুত্বপূর্ণ সড়কের ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন। রবিবার প্রধানমন্ত্রী নিজেই টুইট করে জানিয়েছেন এই কথা।

ধর্মীয় পর্যটকদের যাতায়াতের সুবিধার জন্যই এ দিন শ্রী সন্ত ধ্যানেশ্বর মহারাজ পালকি মার্গ(Shri Sant Dnyaneshshwar Maharaj Palkhi Marg)-র (৯৬৫ জাতীয় সড়ক) পাঁচটি অংশ এবং শ্রী সন্ত তুকারাম মহারাজ পালকি মার্গ(Sant Tukaram Maharaj Palkhi Marg)-র (জাতীয় সড়ক ৯৬৫ জি) তিনটি অংশের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পান্ধারপুর শহরে ধর্মীয় পর্যটকদের যাতায়াতের সুবিধার কথা মাথায় রেখেই এই নতুন দুই সড়ক পথের ব্যবস্থা করা হচ্ছে বলে জানানো হয়েছে প্রধানমন্ত্রীর দফতরের প্রকাশিত বিবৃতিতে।

আরও পড়ুন: Weather Update: আরও নামল তাপমাত্রা, শিয়রে তবু নিম্নচাপ! আগামী ক’দিন কেমন থাকবে আবহাওয়া?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla