Paschim Medinipur: সাইকেল নিয়ে সেতু পার হতেই বিপত্তি, রেলিং টপকে পড়ে মর্মান্তিক পরিণতি বৃদ্ধের

Paschim Medinipur: পশ্চিম মেদিনীপুরের দাসপুরের কুলটিকুরি পলাশপাই খালের উপর কাঠের সেতুর অবস্থা দীর্ঘদিন ধরেই শোচনীয়।

Paschim Medinipur: সাইকেল নিয়ে সেতু পার হতেই বিপত্তি, রেলিং টপকে পড়ে মর্মান্তিক পরিণতি বৃদ্ধের
পশ্চিম মেদিনীপুরে বৃদ্ধের মৃত্যু (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 12:37 PM

পশ্চিম মেদিনীপুর: সাইকেল নিয়ে কাঠের সেতু পার করতে গিয়ে দুর্ঘটনা। সেতু থেকে খালে পড়ে মৃত্য বৃদ্ধের। স্থানীয়রা আপ্রাণ চেষ্টা করেও বাঁচতে পারলেন না প্রাণ। দুর্ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের দাসপুরের কুলটিকুরি পলাশপাই এলাকায়। মৃতের নাম কানু সাউ (৬৪)।

পশ্চিম মেদিনীপুরের দাসপুরের কুলটিকুরি পলাশপাই খালের উপর কাঠের সেতুর অবস্থা দীর্ঘদিন ধরেই শোচনীয়। তবে সেই সেতু যাতায়াতের একমাত্র পথ দুই গ্রামের মানুষের। শেষ কয়েকদিনের বৃষ্টিতে আরও একটু নড়বড়ে হয়ে যায় সেতু। কাঠের সেতুকে পাকা করে দেওয়ার দাবি দীর্ঘদিন ধরেই জানিয়ে আসছিলেন গ্রামবাসীরা। বর্ষাকালে এই সেতু যে বিপজ্জনক হয়ে যায়, তা জানেন স্থানীয় প্রশাসনিক আধিকারিকরাও। তারই মধ্যে দুর্ঘটনা শনিবার সকালে।

দাসপুরের দুধকোমরার বাসিন্দা কানু প্রতিদিন সকালে সাইকেলেই কাজে বের হন। শনিবারও সাইকেল নিয়ে বাড়ি থেকে বের হয়েছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, সাইকেল চালিয়েই কাঠের সেতুতে ওঠেন তিনি। কিন্তু কোনওভাবে ভারসাম্য হারিয়ে সাইকেল সেতুর রেলিংয়ে ধাক্কা মারে। টাল সামলাতে না পেরে কাঠের সেতুর রেলিং টপকে একেবারে জলে পড়ে যান তিনি।

প্রথমে বিষয়টা কেউ খেয়াল করতে পারেননি। মাঠে গরু নিয়ে এসেছিলেন কয়েকজন। তাঁরাই বৃদ্ধকে জলে ভাসতে দেখেন। দ্রুত জলে নেমে তাঁকে উদ্ধারের চেষ্টা করা হয়। যতক্ষণে তাঁকে পাড়ে তোলা হয়েছিল, ততক্ষণে তাঁর দেহ নিথর হয়ে গিয়েছে।

স্থানীয় এক বাসিন্দার কথায়, “আমরা সকাল আটটা নাগাদ বিষয়টা জানতে পারি। অনেকেই চিত্কার চেঁচামেচি করছিলেন। জল থেকে যতক্ষণে ওই ব্যক্তিকে তোলা হয়েছে, তাঁর মৃত্যু হয়েছে। মনে করা হচ্ছে, কোনওরকম ভাবে মাথা ঘুরে জলে পড়ে গিয়েছেন তিনি। রেলিং টপকে পড়ে গিয়েছেন। সেতুর ওপর সাইকেলটা রয়ে গিয়েছে। তবে এই ব্যাপারটা আমরা সকলেই অনুমান করছি।”

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। দেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মৃতের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

আরও পড়ুন: Gariahat Double Murder: খুনের আগে সাইটে ভিকির সঙ্গে দেখা করতে এসেছিল অজ্ঞাতপরিচয় এক যুবক! কে এই যুবক?

আরও পড়ুন: Murshidabad: বন্ধুরা নাকি ডেকেছিলেন তাঁকে, সন্ধ্যার আড্ডায় গিয়ে ‘লাশ’ হলেন যুবক