Mamata Banerjee: ‘আদালত কী বলে দেখি, তারপর তো জনগণের আদালত রয়েছে…’ বিশ্বভারতী প্রসঙ্গে মমতা

Mamata Banerjee: বোলপুরের মাটিতে দাঁড়িয়ে অর্মত্য সেনের পাশে দাঁড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েক ঘণ্টার মধ্যেই সন্ধ্যায় প্রকাশ্যে আসে বিশ্বভারতীর একটি বিবৃতি।

Mamata Banerjee: 'আদালত কী বলে দেখি, তারপর তো জনগণের আদালত রয়েছে...' বিশ্বভারতী প্রসঙ্গে মমতা
বিশ্বভারতী প্রসঙ্গে মমতা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 4:47 PM

পূর্ব বর্ধমান: “আদালতে মামলা চলছে, আদালত কী বলে দেখি, তারপর জনগণের আদালত রয়েছে…” বিশ্বভারতী-রাজ্য সংঘাত এখন তুঙ্গে। পূর্ব বর্ধমানের সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সে প্রসঙ্গ উত্থাপন করে একথা বলেন। বুধবার বোলপুরে সভা করেন মুখ্যমন্ত্রী। বুধবার বোলপুরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “আদালতের রায় ওরা মানেনি। ওদের কথা আগে শুনব, তারপর আমাদেরটা জানাব। আমরা অল রেডি প্ল্যান করে নিয়েছি, চিন্তা করার কারণ নেই। রবীন্দ্রনাথের শেষ বংশধর সুপ্রিয় ঠাকুর আমার কাছে দুঃখ করছিলেন, তাঁর বাড়ির সামনেও পাঁচিল তুলে দিয়েছেন। বিশ্বভারতীকে গৈরিকীকরণ করতে চান ওঁরা।”

বোলপুরের মাটিতে দাঁড়িয়ে অর্মত্য সেনের পাশে দাঁড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েক ঘণ্টার মধ্যেই সন্ধ্যায় প্রকাশ্যে আসে বিশ্বভারতীর একটি বিবৃতি। তাতে মমতাকে তুলোধনা করে বিশ্ববিদ্যালয়। বিশ্বভারতী বলে, “পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী কান দিয়ে দেখেন।” আরও লেখা হয়, “স্তাবকরাই শেষ কথা।” শিক্ষা প্রতিষ্ঠানের প্রেস রিলিজে এহেন বিবৃতিতে আরও শোরগোল পড়ে গিয়েছে। কটাক্ষ করেছে শাসকশিবির। তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “এটি কোনও শিক্ষাপ্রতিষ্ঠানের নয়, বিজেপির আখড়ায় তৈরি একটি রাজনৈতিক চিরকুট।”

সংঘাতের মাঝে বৃহস্পতিবার বর্ধমানের সভা থেকে আরও একবার বিশ্বভারতী প্রসঙ্গে মুখ খোলেন মুখ্য়মন্ত্রী। তিনি বলেন, “আমার কাছে পরশু দিন বিশ্বভারতীর অনেক ছাত্রছাত্রী এসেছিল। তাদের ওপরে জুলুম চলছে, অত্যাচার চলছে। ছাত্রছাত্রীদের সাসপেন্ড করে রেখেছে, উপস্থিতির হার কমিয়ে দিয়েছে। কোর্টে কেস চলছে, কোর্ট কী করে দেখি, তারপর জনগণের আদালত।” উল্লেখ্য, বুধবারই মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রধানমন্ত্রীকে এই ইস্যুতে চিঠি লিখবেন তিনি।