Babul Supriyo: ‘ও খুব ভাল মনের ছেলে, এক জনের জন্যই বিজেপি ছাড়বেন অনেকে’, বাবুল প্রসঙ্গে কাকে বিঁধলেন সাংসদ?

Sunil Mondal: "আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি, এই ধরনের ছেলে (Babul Supriyo) আমাদের সঙ্গে রাজনীতি করবে। বাবুল যতটা কাজ করেছে মানুষের জন্য করেছে এবং মানুষের সঙ্গে ওর হৃদতার সম্পর্ক রয়েছে।"

Babul Supriyo: 'ও খুব ভাল মনের ছেলে, এক জনের জন্যই বিজেপি ছাড়বেন অনেকে', বাবুল প্রসঙ্গে কাকে বিঁধলেন সাংসদ?
বাবুল সুপ্রিয়র প্রশংসায় তৃণমূল সাংসদ সুনীল মণ্ডল (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 7:36 AM

বর্ধমান: “বাবুল সুপ্রিয় ভালো মনের মানুষ, তাঁর বয়স অল্প এবং তাঁর রাজনৈতিক ক্যারিয়ার আরও দীর্ঘ দিনের থাকবে।” বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) তৃণমূলে যোগদানের পর বর্ধমানে দাঁড়িয়ে বললেন সাংসদ সুনীল মণ্ডল (MP Sunil Kumar Mandal)।

তিনি বলেন, ” বাবুল সুপ্রিয় সাংগঠনিক দিক দিয়ে আমাদের সঙ্গে কাজ করবে খুব ভালো লাগছে। যেখানে বিশ্বাস যোগ্যতা নেই এবং একটা অসাংগঠনিক ব্যক্তিত্বের হাতে সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়েছে, সেই একজন ব্যক্তির কারণে অনেকে দল ছেড়ে আসবে, নিশ্চিন্তে বলা যায়।” তিনি আরও যোগ করেন, “নাম করতে পারছি না, নাম করতে ঘৃণা বোধ হয়, ওই একজন ব্যক্তিত্বের জন্য অনেকেই বিজেপি থেকে আমাদের সাথে টিএমসিতে আসার জন্য আগ বাড়িয়ে আছে। শুধু সময়ের অপেক্ষা।”

তবে এই কথাটি বলে সাংসদ রাজনৈতিক মহলের জল্পনা কয়েকগুণ বাড়িয়ে দিলেন, তা বলার অপেক্ষা রাখে না। কারণ বাবুল সুপ্রিয়কে সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়ার পর সোশ্যাল মিডিয়ায় তাঁর বিস্ফোরক বার্তা আর তার রেশ ধরেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে মতান্তর, রাজনৈতিক মহলে বিতর্ক তৈরি করেছিল।

সাংসদ এদিন বলেন, “বাবুল বলেছিল রাজনীতি ছেড়ে দেবো। আমি বলেছিলাম, কেন ছেড়ে দেবে? কাজ করো। আমাদের সঙ্গে এসো। ও ভালো মনের মানুষ। বাবুলকে আমি যতদূর দেখেছি, এত ছলা কলা কৌশলের মধ্যে নেই।”

বাবুলের যোগদান প্রসঙ্গে তিনি আরও বলেন, “আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি, এই ধরনের ছেলে আমাদের সঙ্গে রাজনীতি করবে। বাবুল যতটা কাজ করেছে মানুষের জন্য করেছে এবং মানুষের সঙ্গে ওর হৃদতার সম্পর্ক রয়েছে।”

উল্লেখ্য, দীর্ঘ প্রায় ৭ বছর বিজেপিতে থাকলেও সংগঠনের সঙ্গে গাঁটছড়া কখনই মজবুত হয়নি বাবুলের। মন্ত্রিত্ব হারানোর পর যে বিষয়টি আরও বিপক্ষে যায় আসানসোলের সাংসদের। এমন কানাঘুষোও শোনা যায় যে, বঙ্গ বিজেপি শীর্ষ নেতৃত্ব তাঁর ভূমিকায় খুব একটা সন্তুষ্ট ছিলেন না। যে কারণে মন্ত্রিত্ব হারা বাবুলকে সংগঠনের কোনও ভূমিকাতেও দেখা যায়নি। ফলে পদ্ম ঘরে ক্রমশই কোণঠাসা হয়ে পড়ছিলেন এই গায়ক-সাংসদ। আর তারপর তাঁকে কেন্দ্রীয় মন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়ার মতো ঘটনা।

মন্ত্রিত্ব হারানোর পর তিনি নিজে এতটাই ভেঙে পড়েছিলেন যে তার বহিঃপ্রকাশ সোশ্যাল মিডিয়াতেই বারংবার দেখা যায়। সঙ্গে বাবুল এটাও দাবি করেন যে তিনি কখনই বিজেপি ছাড়া অন্য কোনও দলকে সমর্থন করবেন না। যদিও সেসব এখন অতীত। আপাতত ঘাসফুলেও ডেরা জমিয়েছেন বাবুল। এ বার সেখানে তাঁর সফর কেমন চলে, এবং কতদিন তা স্থায়ী হয় সে দিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের।

আরও পড়ুন: Hiran Chatterjee: ‘….আমি এর বিরোধিতা করে পারছি না’, দিলীপ ঘোষের উল্টো পথে হেঁটে কীসের ইঙ্গিত খড়্গপুর বিধায়ক হিরণের?