SFI: পরেশ অধিকারী কোথায়? মন্ত্রীর সন্ধানে বর্ধমানে পোস্টার, টর্চ হাতে ‘চোর পাকড়াও অভিযান’ SFI-এর

Purba Bardhaman: এসএফআই-এর পোস্টারে শিক্ষা প্রতিমন্ত্রীর নাম ও বাড়ির ঠিকানা দিয়ে সন্ধান চাই লেখা। পাশাপাশি প্রশ্ন তোলা হয়েছে, একজন মন্ত্রী যাঁর নাম শিক্ষক দুর্নীতি মামলায় উঠে এসেছে তিনি আচমকা কীভাবে উধাও হয়ে যান?

SFI: পরেশ অধিকারী কোথায়? মন্ত্রীর সন্ধানে বর্ধমানে পোস্টার, টর্চ হাতে 'চোর পাকড়াও অভিযান' SFI-এর
পরেশ চন্দ্র অধিকারী (গ্রাফিক্স: অভিজিৎ বিশ্বাস)
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 12:02 PM

বর্ধমান: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ক্রমেই চাপ বাড়ছে রাজ্য সরকারের উপর। প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি সিবিআইয়ের কাছে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে হাজিরার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। যদিও, সেই হাজিরা এড়িয়ে গিয়েছেন প্রতিমন্ত্রী। বুধবার কলকাতা যাওয়ার উদ্দেশে পদাতিক এক্সপ্রেসে ওঠেন তিনি। কিন্তু ট্রেন শিয়ালদহে পৌঁছালেও মন্ত্রী পৌঁছাননি। কোথায় গেলেন তিনি? বিষয়টি নজর এড়ায়নি কারোর। ইতিমধ্যে পথে নেমে সরব হয়েছে বাম-ছাত্রযুব। শিক্ষা প্রতিমন্ত্রীর ছবি দিয়ে সন্ধান চাই পোস্টার এসএফআই-এর। সামাজিক মাধ্যমেও বিষয়টি যথেষ্ঠ ভাইরাল হয়েছে বিষয়টি।

কী লেখা পোস্টারে?

এসএফআই-এর পোস্টারে শিক্ষা প্রতিমন্ত্রীর নাম ও বাড়ির ঠিকানা দিয়ে সন্ধান চাই লেখা। পাশাপাশি প্রশ্ন তোলা হয়েছে, একজন মন্ত্রী যাঁর নাম শিক্ষক দুর্নীতি মামলায় উঠে এসেছে তিনি আচমকা কীভাবে উধাও হয়ে যান?

রাজ্য বিভিন্ন জেলার পাশাপাশি বর্ধমানের বিভিন্ন জেলাতেও পোস্টার দিয়েছে সিপিএম-এর স্টুডেন্ট উইংস এসএফআই। পরেশ অধিকারীর উদ্দেশে ফেলা পোস্টারে লেখা রয়েছে ‘চোর পাকড়াও’ অভিযান। শুধু তাই নয়, বৃহস্পতিবার তাঁরা জেলা জুড়ে শিক্ষা প্রতিমন্ত্রীর সন্ধানে বের হবেন বলেও জানিয়েছেন এসএফআই-এর জেলা সম্পাদক অনির্বাণ রায় চৌধুরী। অনির্বাণ রায় চৌধুরি বলেন, ‘পরেশ অধিকারী বুঝতে পেরেছেন তিনি যা দোষ করেছেন তা গ্রেফতার যোগ্য দোষ। তার জন্য তিনি পালানোর চেষ্টা করছেনে। আমরা টর্চ নিয়ে নিখোঁজ মন্ত্রীকে খুঁজতে বেরিয়েছিলাম। যেহেতু তাঁকে বর্ধমানে শেষবার দেখা গিয়েছে সেই কারণে আমরা আজ থেকে এসএফআই ও ডিওয়াইএফ-এর তরফ থেকে আমরা টর্চ হাতে মন্ত্রীকে বিভিন্ন জায়গায় খুঁজতে বের হবো।’

এদিকে, বাম ছাত্র যুবর সন্ধান চাই পোস্টারকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানোতর। এই পোস্টারকে নাটক বলে জানাচ্ছেন জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাস। কেউ ব্যক্তিগত কাজে কোথাও যেতেই পারে বলে মত এই তৃণমূল নেতার। পাশাপাশি এও জানান, সিবিআই-এর উপর তাঁদের ভরসা নেই। রাজ্যের মুখ্যমন্ত্রী কোনও অন্যায়কে প্রশ্রয় দেন না।