ঘরছাড়া বিজেপি কর্মীদের চাল-ডাল দিয়ে বাড়ি ফেরালেন তৃণমূল নেতা

গত ২ মে ভোটের ফল ঘোষণার পর এই এলাকা থেকে বেশ কিছু বিজেপি (BJP) কর্মী ঘরছাড়া ছিলেন। ভয়ে আতঙ্কে থাকা পরিবারগুলিকে ভরসা জোগাতে এগিয়ে আসেন তৃণমূল (TMC) অঞ্চল সভাপতি শেখা জামাল। তিনি ফোন করে বাড়ি ফিরে আসতে বলেন।

ঘরছাড়া বিজেপি কর্মীদের চাল-ডাল দিয়ে বাড়ি ফেরালেন তৃণমূল নেতা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 09, 2021 | 4:07 PM

পূর্ব বর্ধমান: ভোটের ফলের পর রাজ্যজুড়ে চলছে রাজনৈতিক হিংসা। তবে তার মধ্যে বিপরীত ঘটনাও রয়েছে। ঠিক যেমনটা দেখা গেল বর্ধমান শহরের রায়ান গ্রামে। হিংসায় ঘরছাড়া বিজেপি (BJP) নেতাকর্মীদের বাড়িতে ফিরিয়ে তাঁদের কিছুদিনের রসদও জোগালেন তৃণমূল (TMC) নেতা। কৃতজ্ঞতা জানালেন বিরোধী রাজনৈতিক দলের কর্মীরা।

রাজ্যজুড়ে ভোট পরবর্তী সংঘর্ষ চলেছে বিভিন্ন এলাকায়। যা নিয়ে শাসক দলের বিরুদ্ধে তোপ দেগে বিধানসভায় উপস্থিত হননি বিজেপি বিধায়করা। হিংসার ঘটনার প্রতিবাদ জানাতেই এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এই প্রেক্ষিতে একদম ভিন্ন ছবি দেখা গেল রায়ান গ্রামে।

গত ২ মে ভোটের ফল ঘোষণার পর এই এলাকা থেকে বেশ কিছু বিজেপি কর্মী ঘরছাড়া ছিলেন। ভয়ে আতঙ্কে থাকা পরিবারগুলিকে ভরসা জোগাতে এগিয়ে আসেন তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি শেখা জামাল। তিনি তাদের ফোন করে বাড়ি ফিরে আসতে বলেন।

ওই নেতার আশ্বাসে এদিন ঘরে ফেরেন বিজেপি কর্মীরা। এরপর তাঁদের মিষ্টিমুখ করিয়ে চাল-ডাল দিয়ে বাড়ি ফেরালেন তৃণমূল নেতা। এমনই এক বিজেপি কর্মী সামসের আলির কথায়, “ভয়ে ঘর ছেড়েছিলাম। জামাল ভাই যেভাবে বাড়ি ফিরে আসতে বলেন তাতে আশ্বস্ত হয়ে ফিরে এলাম। এবারে আমরা তৃণমূল কংগ্রেসের সঙ্গে চলার কথাও ভাবছি।” শেখ জামালের কথায়, “আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হিংসার বিরুদ্ধে। ব্লক সভাপতি কাকলি গুপ্তও আমাদের সবাইকে নিয়ে চলার কথা বলেছেন।”

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসায় ভয়ে সিটিয়ে বিজেপির কর্মীরা, আশ্রয় নিলেন দলীয় কার্যালয়ে 

ঈদের আগে বাড়ি ফিরে খুশি ঘরছাড়া বিজেপি কর্মীরা। দরিদ্র কিছু বিরোধী রাজনৈতিক কর্মীদের পরিবারকে চাল-ডালও দিয়েছেন তৃণমূল নেতৃত্ব। ঈদের সময় কারও জামাকাপড় না হয়ে থাকলে তাও তাঁরা কিনে দেবেন বলে জানান।