Purba Bardhaman: তৃণমূল বিধায়কের উদ্যোগে শুরু নতুন প্রকল্প, মাত্র ১০ টাকাতেই মিলবে পেট ভরে খাবার

Purba Bardhaman: রবিবার বর্ধমানের কঙ্কালেশ্বরী কালিবাড়িতে শুরু হল মাত্র ১০ টাকায় পেটভরে খাবার দেওয়ার সূচনা।

Purba Bardhaman: তৃণমূল বিধায়কের উদ্যোগে শুরু নতুন প্রকল্প, মাত্র ১০ টাকাতেই মিলবে পেট ভরে খাবার
খোকন দাস (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 1:49 PM

বর্ধমান: পেট ভরে মিলবে খাবার। তাও আবার মাত্র ১০ টাকায়। মানবিক এই প্রকল্পের সূচনা হল একদিন আগে।

রবিবার বর্ধমানের কঙ্কালেশ্বরী কালিবাড়িতে শুরু হল মাত্র ১০ টাকায় পেটভরে খাবার দেওয়ার সূচনা। বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাসের উদ্যোগে এই প্রকল্প শুরু হয়েছে বলে খবর। এদিনের এই উদ্বোধনী অনুষ্ঠানে রামকৃষ্ণ মিশন ও ভারত সেবাশ্রম সঙ্ঘের স্বামীজিরা উপস্থিত ছিলেন। এছাড়াও ছিলেন রাজ্যের মন্ত্রী শ্রীকান্ত মাহাত, বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, খোকন দাস, পুরপ্রধান পরেশ সরকার ও সভাধিপতি শম্পা ধারা।

জানা গিয়েছে, প্রতিদিন সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত যাঁরা কুপন নেবেন, তাঁরা মাত্র ১০ টাকার বিনিময়ে ভোগ পাবেন। যতখুশি খাবার পাবেন প্রত্যেকে। এছাড়াও যদি কেউ ১০ টাকার কুপোন কিনতে না পারেন এমন গরিব মানুষদের বিনা মূল্যই ভোগ দেওয়া হবে। প্রকল্পের বিষয়ে, এলাকার বিধায়ক খোকন দাস জানান, ‘দু’বছর ধরে এই প্রকল্প চালু করার ইচ্ছা ছিল। কঙ্কেলেশ্বর কালী বাড়িতে পেট ভর্তি করে মায়ের প্রসাদ খাওয়াবো। সেটা আমাদের মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায়। আজকে ১০ টাকার ভোগের শুভ উদ্বোধন। এই উদ্বোধনে ভারত সেবাশ্রম থেকে রামকৃষ্ণ মিশনের সকলে উপস্থিত ছিলেন। মন্ত্রী থেকে বিধায়ক সকলে ছিলেন। কাল থেকে ১০ টাকার যাঁরা টিকিট কাটবেন তাঁরা যত খুশি ভোগ খেতে পারবেন। এছাড়াও যাঁরা গরিব মানুষ রয়েছেন তাঁরা যদি টিকিট কাটতে নাও পারেন তাঁদের বিনামূল্যেই খাবার দেওয়া হবে।’

বস্তুত, বস্তুত, করোনার দ্বিতীয় ঢেউয়ে লকডাউনের সময় যখন আর্থিক অবস্থা তলানিতে ঠেকেছে। তখন তার বেহাল ছাপ ফেলেছিল রাজ্যের মানুষের উপরেও। অনেকের জীবন কেড়ে নেওয়ার পাশাপাশি কেড়ে নিয়েছিল অনেক মানুষের পেটের ভাত। পকেটে টান পড়েছিল মধ্যবিত্তের। তখনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্ক প্রসূত মা ক্যান্টিনের সূচনা হয়। খুব কম টাকায় সাধারণ মানুষকে খাবার তুলে দেওয়া হয় এই প্রকল্পে।