কবে নিলেন দ্বিতীয় ডোজ়? ভ্যাকসিন নিতে গিয়ে চক্ষু চড়কগাছ প্রৌঢ়ের

ভ্যাকসিন সার্টিফিকেট না পেয়ে হয়রানির শিকার বর্ধমানের বাসিন্দা দেবাশীষ চক্রবর্তী।

কবে নিলেন দ্বিতীয় ডোজ়? ভ্যাকসিন নিতে গিয়ে চক্ষু চড়কগাছ প্রৌঢ়ের
দ্বিতীয় ডোজ নিতে গিয়ে পাননি এই ব্যক্তি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2021 | 2:28 PM

বর্ধমান: ভ্যাকসিনের (Covid Vaccine) প্রথম ডোজ নিয়েছিলেন এপ্রিল মাসে। হিসেব মতো দ্বিতীয় ডোজ়ের সময় আসন্ন। সেই মতো স্লট খুঁজতে গিয়ে এক ব্যক্তি দেখলেন, তাঁর ভাগের দ্বিতীয় ডোজ় নিয়ে নিয়েছে অন্য কেউ। অর্থাৎ দ্বিতীয় ডোজ় নেওয়া হয়ে গিয়েছে বলেই, তিনি আর ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ়ের জন্য স্লট পাচ্ছেন না। বর্ধমানের (Burdwan) বাসিন্দা ৫৮ বছর বয়সী দেবাশীষ চক্রবর্তীর দাবি, দ্বিতীয় ডোজ় নেননি তিনি। তা সত্ত্বেও তাঁর নামে বরাদ্দ ভ্যাকসিন নেওয়া হয়ে গিয়েছে, অনলাইনে এমনই তথ্য পেয়েছেন তিনি।

দেবাশীষ বাবু জানিয়েছেন, এপ্রিল মাসের ২২ তারিখে কোভিশিল্ডের প্রথম ডোজ় নিয়েছিলেন তিনি। বর্ধমান মেডিক্যাল কলেজ থেকে সব নিয়ম মেনেই ভ্যাকসিন নেন। ৮৪ দিন পর দ্বিতীয় ডোজ় নেওয়ার কথা বলা হয়েছিল। তাই দ্বিতীয় ডোজ় নেওয়ার সময় হয়েছে বলেই দেবাশীষ বাবু স্লট খুঁজছিলেন অনলাইনে। কিন্তু তিনি দেখেন, তাঁর আর দ্বিতীয় ডোজ় নেওয়ার সুযোগ নেই। ওই ব্যক্তি জানিয়েছেন মালতী কোনার নামে হাওড়ার এক বাসিন্দা ইতিমধ্যেই সেই দ্বিতীয় ডোজ় নিয়ে নিয়েছেন। দেবাশীষ বাবুর বাড়ি বর্ধমান শহরের পাঁচ নম্বর ইছলাবাদে।

এই অভিযোগ নিয়ে ইতিমধ্যেই তিনি বর্ধমান মেডিক্যাল কলেজে যোগাযোগ করেছেন। কিন্তু সেখানে কোনও সদুত্তর পাননি বলেই তাঁর অভিযোগ। কী ভাবে দ্বিতীয় ডোজ় পাবেন তা নিয়ে দুশ্চিন্তার রয়েছেন তিনি। দ্বিতীয় ডোজ়ের জন্য ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন ভ্যাকসিন সেন্টারে। তিনি জানিয়েছেন, ভ্যাকসিনের জন্য জেলাশাসক ও সিএমওএইচ- এর দফতরই তাঁর শেষ ভরসা। সদুত্তর না পেলে সোশ্যাল মিডিয়ায় সরব হবেন বলেও জানিয়েছেন দেবাশীষ বাবু। তিনি বলেন, ‘আমার মেয়ে হায়দরাবাদে থাকে। ভ্যাকসিনের সার্টিফিকেট না পেলে তার কাছে যেতে পারব না, টিকিট কাটতেও পারব না।’ এই ঘটনা প্রসঙ্গে বর্ধমানের সিএমওএইচ প্রণব রায় বলেন, ‘উনি বর্ধমান মেডিক্যাল কলেজে গিয়ে কথা বললে অবশ্যই ব্যবস্থা করে দেওয়া হবে।’ আরও পড়ুন: হাতে ‘অ্যাপয়েন্টমেন্ট লেটার’, তাও নেই চাকরি! ভবানী ভবনের সামনে হাজির কয়েক’শ বিক্ষুব্ধ প্রার্থী

COVID third Wave