TMC-BJP Clash: সমবায় সমিতির নির্বাচন নিয়ে তুলকালাম তমলুক, বিজেপি-তৃণমূল সংঘর্ষ, লাঠিচার্জ পুলিশের

TMC-BJP Clash : ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, তমলুকে সমবায় সমিতির নির্বাচনে সংঘর্ষ।

TMC-BJP Clash: সমবায় সমিতির নির্বাচন নিয়ে তুলকালাম তমলুক, বিজেপি-তৃণমূল সংঘর্ষ, লাঠিচার্জ পুলিশের
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 1:46 PM

তমলুক: পঞ্চায়েত ভোট যতই এগিয়ে আসছে ততই উত্তেজনা বাড়ছে বাংলায় রাজনীতির ময়দানে। একদিন আগে কাঁথিতে অভিষেকের সভার আগের রাতে কেঁপে উঠেছিল ভূপতিনগর। বিস্ফোরণে শাসকদলের চারজন কর্মীর মৃত্যুর খবর সামনে আসে। যার জেরে অস্বস্তি বাড়ে ঘাসফুল শিবিরের। এরমধ্যে এবার সমবায় সমিতির নির্বাচনে ব্যাপক উত্তেজনা তমলুকে। সকাল থেকে দফায় দফায় সংঘর্ষ তৃণমূল-বিজেপির মধ্যে। শাসকদলের বিরুদ্ধে বুথ ভাঙার অভিযোগ তোলে বিজেপি। পাল্টা বিজেপির বিরুদ্ধে হামলার অভিযোগ তৃণমূলের। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশকে লাঠিচার্জ করতে দেখা গিয়েছে।

এদিন তমলুকের শহিদ মাতঙ্গিনী ব্লকের খারুই গঠরাতে সমবায় সমিতির নির্বাচন ছিল। নন্দকুমার, মহিষাদলের পর এই সমবায়েও রাম-বাম জোটের খবর সামনে এসেছিল। তৃণমূলকে হারাতে জোট বেঁধেছিল বাম-বিজেপি। জোটের খবর সামনে আসার পর কড়া অবস্থান নিতে দেখা গিয়েছিল সিপিএমকে। সংগঠনের গঠনতন্ত্রের ১৯১৩ ধারা অনুযায়ী জোটে সামিল দলীয় সদস্যদের বহিষ্কার করা হবে বলে জানানো হয়। এই সমবায় সমিতির নির্বাচনকে কেন্দ্র করেই এদিন দফায় দফায় উত্তেজনা ছড়াল এলাকায়। সকাল থেকে ভোটগ্রহণ শুরু হতেই বাড়তে থাকে উত্তেজনা।

বিজেপির অভিযোগ, সকালে ভোটাররা ভোট দিতে এলে ভোটারদের ভোটার স্লিপ কেড়ে নেয় শাসকদলের লোকজন। স্থানীয় গ্রাম প্রধানের উপস্থিতিতে এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ করা হয়েছে পদ্ম শিবিরের তরফে। যদিও তৃণমূলের তরফে অভিযোগ অস্বীকার করা হয়। পাল্টা হামলার অভিযোগ তোলা হয় বিজেপির বিরুদ্ধে। দু-পক্ষের মধ্যে ব্যাপক হাতাহাতি শুরু হয়ে যায়। ছুটে আসে পুলিশ। সূত্রের খবর, সংঘর্ষের জেরে দুই শিবিরের এখনও পর্যন্ত বিজেপির ১ জন কর্মী আহত হয়েছেন বলে জানা যাচ্ছে।