Sudipta Sen : প্রেসিডেন্সি সংশোধনাগারে সুদীপ্তকে জেরা করবে কাঁথি পুলিশ, শুভেন্দুর উপর চাপ বাড়ানোর কৌশল?

Sudipta Sen : রবিবার প্রেসিডেন্সি সংশোধনাগারের আসছেন কাঁথি থানার আধিকারিকরা। প্রয়োজনে আগামী সপ্তাহে তাঁকে কাঁথি নিয়ে গিয়ে জেরা করা হতে পারে।

Sudipta Sen : প্রেসিডেন্সি সংশোধনাগারে সুদীপ্তকে জেরা করবে কাঁথি পুলিশ, শুভেন্দুর উপর চাপ বাড়ানোর কৌশল?
Follow Us:
| Updated on: Jul 29, 2022 | 11:12 PM

কলকাতা ও কাঁথি : পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি। কোটি কোটি টাকা উদ্ধার। এই নিয়ে রাজ্যজুড়ে যখন শোরগোল পড়েছে, তখন কাঁথি পুরসভায় সারদার একটি ফাইল নিখোঁজ নিয়ে কোমর বেঁধে তদন্তে নেমেছে কাঁথি থানার পুলিশ। এবার তারা সারদা কর্ণধার সুদীপ্ত সেনকে (Sudipta Sen) এই নিয়ে জিজ্ঞাসাবাদ করতে কলকাতা আসছে। প্রেসিডেন্সি সংশোধনাগারে এসে সুদীপ্তকে জিজ্ঞাসাবাদের জন্য আজ পূর্ব মেদিনীপুরের জেলা দায়রা আদালত কাঁথি থানাকে অনুমতি দিয়েছে। আর অনুমতি পেয়ে রবিবার প্রেসিডেন্সি সংশোধনাগারে আসছেন কাঁথি থানার আধিকারিকরা। বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উপর চাপ বাড়াতে পুলিশের এই সক্রিয়তা কি না, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠছে।

কিছুদিন আগে সুদীপ্ত সেন দাবি করেছিলেন, তিনি কাঁথিতে প্রকল্পের জন্য শুভেন্দু অধিকারীকে টাকা দিয়েছিলেন। কাঁথি পুরসভা এলাকায় সারদা কনক্লেভ প্রকল্প করতে চেয়েছিলেন। এই আবাসন গড়ার জন্য অনুমোদন পেতে রসিদে ও বিনা রসিদে কাঁথি পুরসভাকে টাকা দিয়েছিলেন বলে দাবি করেন সুদীপ্ত সেন। সেই সময় কাঁথি পুরসভার চেয়ারম্যান ছিলেন শুভেন্দুর ছোট ভাই সৌমেন্দু অধিকারী। পুরসভার বর্তমান চেয়ারম্যান সুবল মান্নার অভিযোগ, সারদার ওই ফাইল পুরসভায় খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি এই নিয়ে কাঁথি থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের তদন্তে নেমে পুরসভার ইঞ্জিনিয়ার দিলীপ চুয়ানকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।

ওই মামলাতেই সুদীপ্ত সেনকে জিজ্ঞাসাবাদ করতে চায় কাঁথি থানার পুলিশ। জিজ্ঞাসাবাদের অনুমতি চেয়ে আজ তারা জেলা দায়রা আদালতে আবেদন করে। সেই আবেদন মঞ্জুর করেছেন বিচারক। রবিবার প্রেসিডেন্সি সংশোধনাগারে এসে কাঁথি থানার পুলিশ সুদীপ্ত সেনকে জিজ্ঞাসাবাদ করবে। কাঁথি থানার তরফে জানা গিয়েছে, রবিবার জিজ্ঞাসাবাদের পর প্রয়োজনে আগামী সপ্তাহে সুদীপ্ত সেনকে কাঁথিতে আনা হতে পারে। ধৃত দিলীপ চুয়ানের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে তাঁকে।

এই বিষয়ে কাঁথি মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ সাহা বলেন, “এটা রুটিন বিষয়। আমরা আবেদন করেছি। আদালত তা মঞ্জুর করেছে। আগামী কয়েকদিনের মধ্যে হয়ত সারদা কর্তাকে কাঁথি এনে জিজ্ঞাসাবাদ করা হবে।”

তবে পার্থ-পর্বের মধ্যে কাঁথির পুলিশের এই সক্রিয়তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠছে। বিরোধী দলনেতাকে চাপে ফেলতেই পুলিশের এই সক্রিয়তা কি না, তা নিয়ে প্রশ্ন উঠছে। তৃণমূল লাগাতার প্রশ্ন তুলছে, সারদা কর্তার লেখা চিঠিতে শুভেন্দুর নাম থাকলেও তাঁকে কেন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না?

তৃণমূলকে আক্রমণ করে সুদীপ্ত সেনের চিঠি নিয়ে আজ শুভেন্দু বলেন, “আমি যাতে তৃণমূল না ছাড়ি সেজন্য ২০২০ সালের ২ ডিসেম্বর আমার সঙ্গে বৈঠক করেছিল। পরদিন সুদীপ্ত সেনকে দিয়ে চিঠি লেখানো হয়েছে।”