Fire Brokeout: কালো ধোঁয়ায় ঢেকেছে আকাশ, শিকারে যাওয়ার আগেই ভস্মীভূত ২ ট্রলার

Purba Medinipur: স্থানীয় সূত্রে খবর, বজবজিয়া এলাকায় সমুদ্রে মৎস্য শিকারে যাওয়ার আগে ট্রলার দু'টিতে কাজ চলছিল।

Fire Brokeout: কালো ধোঁয়ায় ঢেকেছে আকাশ, শিকারে যাওয়ার আগেই ভস্মীভূত ২ ট্রলার
আগুনে ভস্মীভূত ট্রলার (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 5:14 PM

পূর্ব মেদিনীপুর: সমুদ্রে শিকারের বেরিয়েছিল দু’টি ট্রলার। তার আগেই আগুন লেগে পুড়ে ভস্মীভূত হয়ে গেল সেটি। মঙ্গলবার দুপুর দু’টো নাগাদ ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের খেজুরিতে। স্থানীয় মৎস্যজীবী ও দমকলের দু’টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। যদিও, ততক্ষণে শেষ হয়ে গিয়েছে সমস্ত কিছু।

পূর্ব মেদিনীপুরের খেজুরি কালিনগরে বজবজিয়া খাল সংলগ্ন এলাকার ঘটনা। স্থানীয় সূত্রে খবর, বজবজিয়া এলাকায় সমুদ্রে মৎস্য শিকারে যাওয়ার আগে ট্রলার দু’টিতে কাজ চলছিল। সেই সময়ই ঘটে যায় দুর্ঘটনা। আচমকাই ট্রালারের ওলডিং কাজ করার সময় আগুন লেগে যায়। দাউ-দাউ করে জ্বলতে থাকে ট্রলারের দু’টি ইঞ্জিন। আগুনের ভয়াবহতা এতটাই বেশি ছিল যে, ঘন কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা আকাশ। তৎক্ষনাত স্থানীয় বাসিন্দারা খাল থেকে জল নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। অসংখ্য মৎস্যজীবী উপস্থিত থাকার কারণে আগুন নেভানোর কাজ আগে থেকেই শুরু হয়ে যায়। ফলত, অন্য ট্রলারগুলিতে আগুন ছড়িয়ে পড়তে পারেনি। এরপর খবর দেওয়া হয় দমকলে। দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এই ঘটনার খবর পেয়ে ছুটে যায় হেঁড়িয়া থানার পুলিশ। তদন্তে নামেন তাঁরা। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এই অগ্নিকাণ্ডের ফলে প্রায় দু’কোটি টাকা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। যদিও, অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হয়নি। এ দিকে, মাছ শিকারের আগে ট্রলারের অগ্নিকাণ্ডের ঘটনায় কার্যত মাথায় হাত মৎস্যজীবী থেকে ট্রলার মালিকদের।

গোটা ঘটনায় স্থানীয় মৎস্যজীবী বলেন, “আচমকা ওলডিং কাজ করার সময় একটি ট্রলারে আগুন লেগে যায়। পাশে থাকা আরও দু’একটি ট্রলারেও আগুন ছড়িয়ে পড়ে। খাল দিয়ে পাম্প চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।” আরও এক মৎস্যজীবী বলেন, ‘ঝালাইয়ের কাজ চলছিল। সেই সময় আচমকা কোনও ভাবে আগুনের ফুলকি লেগে যায়। যার কারণে আগুন ছড়িয়ে পড়ে। পাশের ট্রলারগুলিতেও আগুন ধরে যায়। এর জেরে দু’টি ট্রলারের ব্যাপক ক্ষতি হয়েছে।’