INTTUC: তৃণমূলের গোষ্ঠী কোন্দলের জের, এবার বন্ধ কোলাঘাটে ছাই খাদান

West Bengal: গত দু'দিন আগে কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের আইএনটিটিইউসি পরিচালিত শ্রমিক সংগঠনের নতুন কমিটি ঘোষণা করা হয়।

INTTUC: তৃণমূলের গোষ্ঠী কোন্দলের জের, এবার বন্ধ কোলাঘাটে ছাই খাদান
শ্রমিকদের বিক্ষোভ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 6:31 PM

পূর্ব মেদিনীপুর: তৃণমূলে গোষ্ঠীদ্বন্দ্বের জের। বন্ধ হল কোলাঘাটে ছাই খাদান। শ্রমিকদের কাজে বাধা দেওয়ার অভিযোগ। যার জেরে কোলাঘাট থানায় বিক্ষোভ দেখালেন প্রচুর শ্রমিক।

গত দু’দিন আগে কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের আইএনটিটিইউসি পরিচালিত শ্রমিক সংগঠনের নতুন কমিটি ঘোষণা করা হয়। সেই কমিটিতে কার্যকরী সভাপতির হন টুটুল মল্লিক। আগের যে কমিটি ছিল সেই কমিটির বিরুদ্ধে জোর করে শ্রমিক ও কন্ট্রাকটরদের কাছ থেকে টাকা তোলার অভিযোগ উঠেছিল। সেই কারণেই নব কমিটি গঠন। জানা গিয়েছে, আগের কমিটি পূর্ব পাঁশকুড়ার বিধায়ক বিপ্লব রায় চৌধুরী নেতৃত্বে গঠিত ছিল। এবং বিপ্লববাবুর ঘনিষ্ঠরা সেই কমিটি চালাতেন। চাই-খাদান থেকে তোলাবাজি রুখতে এক সময় চাই-খাদানে পুলিশ মোতায়েন করতে হয়। এমনকী, পুলিশকেও তোলাবাজির বিরুদ্ধে মাইকিং করতে হয়।

বেশীরভাগ শ্রমিকদের অভিযোগ, বুধবার সকালে ছাই খাদানে কাজে যোগ দিতে গেলে তাঁদের কাজে যোগ দিতে বাধা দেওয়া হয়। তাই তাঁরা বাধ্য হয়ে কোলাঘাট থানায় অভিযোগ জানাতে যান। পাশাপাশি থানার সামনেও বিক্ষোভ দেখান। শ্রমিকদের অভিযোগ, তাঁদের কাজে বাধা দেওয়া হয়েছে। প্রাপ্য মজুরি থেকে বঞ্চিত করা হয়েছে।

অন্যদিকে, টুটুল মল্লিক বলেন, ‘আগের কমিটি দুর্নীতিতে ভর্তি। শ্রমিকদের নায্য দাবি তাঁরা সরাসরি নিজেরা হাতে পাক। শ্রমিকরা কেন তাঁদের নির্ধারিত মূল্যর থেকে টাকা কম নেবে? মাঝখান থেকে কেউ কেন শ্রমিকদের খাটনির টাকায় থেকে কমিশন খাবে?’ তবে টুটুল মল্লিক বলেন, ছাই খাদান চালু আছে। তবে কিছু ডালা গাড়ি বন্ধ রাখা আছে।