‘ইয়াসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পূর্ব মেদিনীপুর’, জেলা ঘুরে মন্তব্য শোভনদেবের

শুক্রবার পূর্ব মেদিনীপুরের ইয়াসের জেরে বিভিন্ন জলবন্দী এলাকা এবং কৃষি খেত পরিদর্শন করেন। এদিন প্রথমে সকাল ৯ টা নাগাদ কৃষিমন্ত্রী যান শঙ্করপুর সমুদ্র সৈকত এলাকায়। বালিসাইয়ে কৃষি এলাকা, সমুদ্র তীরবর্তী কালিন্দী, মন্দারমনি সহ বেশকিছু গ্রামএলাকা পরিদর্শনে যান কৃষিমন্ত্রী।

'ইয়াসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পূর্ব মেদিনীপুর', জেলা ঘুরে মন্তব্য শোভনদেবের
ইয়াস বিধ্বস্ত পূর্ব মেদিনীপুরে শোভনদেব, সঙ্গে অখিল
TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Jun 04, 2021 | 5:05 PM

পূর্ব মেদিনীপুর: ইয়াসের তান্ডবে রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে এখনও বহু মানুষ জলবন্দী হয়ে রয়েছেন। মিলছে না পানীয় জল। খেত ভরে গিয়েছে নোনা জলে, ভেঙেছে বাড়ি-ঘর। রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় শুক্রবার পূর্ব মেদিনীপুর জেলা সফরের দ্বিতীয় দিনে জানালেন, ইয়াসে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে এই জেলায়।

বৃহস্পতিবার খেজুরি সহ একাধিক জায়গায় পরিদর্শনে যান শোভনদেব। শুক্রবার পূর্ব মেদিনীপুরের ইয়াসের জেরে বিভিন্ন জলবন্দী এলাকা এবং কৃষি খেত পরিদর্শন করেন। এদিন প্রথমে সকাল ৯ টা নাগাদ কৃষিমন্ত্রী যান শঙ্করপুর সমুদ্র সৈকত এলাকায়। এখানে ভেঙে পড়া সমুদ্রবাঁধ পরিদর্শন করেন এবং বেশকিছু কৃষি এলাকাতেও যান। বালিসাইয়ে কৃষি এলাকা, সমুদ্র তীরবর্তী কালিন্দী, মন্দারমনি সহ বেশকিছু গ্রামএলাকা পরিদর্শনে যান কৃষিমন্ত্রী।

পরিস্থতি খতিয়ে দেখে মন্ত্রী জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দু’দিন ধরে বিস্তীর্ণ ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখেছেন তিনি। কৃষকদের সঙ্গেও কথা বলেছেন। সব দেখেশুনে তাঁর মনে হয়েছে যে রাজ্যের মধ্যে ইয়াসে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে পূর্ব মেদিনীপুরে।

যে সমস্ত সমুদ্র তীরবর্তী এলাকায় সমুদ্রের নোনাজল প্রবেশ করেছে, সেই এলাকার কৃষকদের নতুন প্রজাতির নোনাজল সহনশীল ধানের বীজ দেওয়া হবে বলে জানান তিনি। এদিন কৃষিমন্ত্রীর সঙ্গে সমুদ্র তীরবর্তী এলাকা পরিদর্শনে ছিলেন মৎস্যমন্ত্রী অখিল গিরিও।

আরও পড়ুন: ইয়াস দুর্গত গোসাবায় বাড়ছে আতঙ্ক, তড়িঘড়ি ছুটলেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী 

পরে দুপুরে কৃষি দফতরের আধিকারিকদের সঙ্গে কৃষির ক্ষতি সম্পর্কে একটি রিভিউ মিটিং করেন তাঁরা। সেখানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ সেখ সাজাহান, কৃষি বিভাগের যুগ্ম সচিব হৃষিকেশ মুদি, যুগ্ম কৃষিঅধিকর্তা সম্প্রসারণ গৌতম কুমার ভৌমিক। এছাড়াও ছিলেন জেলার একাধিক কৃষি আধিকারিক।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla