Suvendu Adhikari: শান্তিকুঞ্জের বাইরে আঁটসাঁট পুলিশি প্রহরা, ভোর থেকেই তৎপর কাঁথি থানা

Contai: রবিবার দুপুরে কাঁথিতে একটি মিছিল রয়েছে। তার আগে শান্তিকুঞ্জ এবং কাঁথি শহরের একাধিক এলাকায় পুলিশ প্রশাসনের এই বিশেষ নজর যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা।

Suvendu Adhikari: শান্তিকুঞ্জের বাইরে আঁটসাঁট পুলিশি প্রহরা, ভোর থেকেই তৎপর কাঁথি থানা
কাঁথি থানার পুলিশের তৎপরতা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2022 | 11:55 AM

কাঁথি : রবিবার সকাল হতেই শান্তিকুঞ্জের বাইরে কড়া পুলিশি প্রহরা। কেবল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীই (BJP MLA Suvendu Adhikari) নন, সেই সঙ্গে আরও দুই সাংসদও থাকেন এখানে। তাই শান্তিকুঞ্জের নিরাপত্তা ব্যবস্থা সবসময়ই আঁটসাঁট থাকে। তবে রবিবার শান্তিকুঞ্জের বাইরে এবং আশপাশের এলাকায় পুলিশ প্রশাসনের (Contai Police Station) বাড়তি নজর। রবিবার ভোর-রাত থেকেই কাঁথির ১৫ নম্বর ওয়ার্ডে শান্তিকুঞ্জের বাইরে কড়া পুলিশি ব্যবস্থা। এ দিন দুপুরে কাঁথিতে একটি মিছিল রয়েছে। তার আগে শান্তিকুঞ্জ এবং কাঁথি শহরের একাধিক এলাকায় পুলিশ প্রশাসনের এই বিশেষ নজর যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা।

যদিও পুলিশ সূত্রে খবর, শহরে একটি মিছিল রয়েছে। তার আগে এটি একটি রুটিন মাফিক কাজ। এদিকে শুভেন্দুর বাড়ির আশপাশের এলাকায় পুলিশি নিরাপত্তার বিষয়ে তাঁর কিছু জানা নেই বলেই জানিয়েছেন বিরোধী দলনেতা। তবে রবিবার সকালে শান্তিকুঞ্জের কাছে পুলিশের একটি ছোট গাড়ি এবং একটি পুলিশের ভ্যানও দেখা গিয়েছে। পুলিশের তরফে তৈরি রাখা হয়েছে ব্যারিকেড, হেলমেটও। এদিকে রবিবার হাওড়াতেও যাওয়ার কথা ছিল শুভেন্দু অধিকারীর। তবে কাঁথি থানার পুলিশের তরফ থেকে রাজ্যের বিরোধী দলনেতাকে সেদিকেও না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগেও একাধিকবার রাজ্যের বিভিন্ন জায়গায় কর্মসূচিতে গিয়ে বাধার মুখে পড়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই পরিস্থিতির কথা মাথায় রেখে, তাঁর নিরাপত্তা ব্যবস্থা জ়েড থেকে বাড়িয়ে জ়েড প্লাস করা হয়েছে। জ়েড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা যিনি পান, তাঁর সঙ্গে চারজন পিএসও, একটি বুলেটপ্রুফ গাড়ি, একটি জ্যামার গাড়ি এবং একটি নিজের গাড়ি-সহ আরও সাতটি গাড়ির কনভয় থাকে। কিন্তু তারপরও শুভেন্দু অধিকারী কিংবা শান্তিকুঞ্জের নিরাপত্তার ক্ষেত্রে কোনও খামতি রাখতে চাইছেন না কাঁথি থানার পুলিশকর্মীরা। রবিবার সকাল থেকেই তাঁর বাড়ির সামনে চলছে বাড়তি পুলিশি নজরদারির ব্যবস্থা করা হয়েছে।