Sisir Adhikari: ‘উনি ভাল থাকুন’, মমতার সৌজন্যের পর বললেন শিশির

Sisir Adhikari: শুক্রবার বিরোধী দলনেতা শুভেন্দুকে 'ভাইয়ের মতো' বলেও উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।

Sisir Adhikari: 'উনি ভাল থাকুন', মমতার সৌজন্যের পর বললেন শিশির
প্রতিক্রিয়া দিলেন শিশির অধিকারী
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Nov 25, 2022 | 11:35 PM

কাঁথি: শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর থেকে যে অধিকারী পরিবারের সঙ্গে ঘাসফুল শিবিরের সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে, সেই অধিকারী পরিবারের প্রতি আজ নরম সুর শোনা গিয়েছে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়। বিধানসভা কক্ষে বক্তব্যের মাঝেই মমতা বলেছেন, ‘শিশির দা-কে সম্মান করি।’  সেই মন্তব্যের পর প্রতিক্রিয়া চাওয়া হতেই সাংসদ শিশির অধিকারী বললেন, ‘ভাল। উনি যেটা ভাল মনে করেছেন, সেটাই বলেছেন।’

শিশির অধিকারী মমতার দীর্ঘদিনের সহযোদ্ধা। একসময় অধিকারী পরিবারের সঙ্গে যথেষ্ট ঘনিষ্ঠতা ছিল মমতার। শুধু শিশির নন, তাঁর ছেলে শুভেন্দু, দিব্যেন্দু প্রত্যেকেই দলে একনিষ্ঠ কর্মী ছিলেন, ছিলেন বিভিন্ন পদেও। কিন্তু শুভেন্দুর দলবদলের পর শিশির অধিকারীর সঙ্গেও দূরত্ব বেড়েছে মমতা তথা তৃণমূলের। আনুষ্ঠানিকভাবে দলবদল না করলেও সাংসদ শিশির আর সক্রিয় নেই তৃণমূলে। ‘শিশির দা কোন দলে?’ বলে মাঝে মধ্যেই কটাক্ষ করে থাকেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। সেই শিশির অধিকারীর কথাই এদিন উল্লেখ করেছেন মমতা।

এদিন বিধানসভায় সংবিধান দিবস উপলক্ষে বক্তব্য পেশ করতে গিয়ে মমতা বিরোধী দলনেতা শুভেন্দুকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনি এক সময় কংগ্রেসে, তারপর তৃণমূল কংগ্রেসে ছিলেন। আপনার বাবা সিনিয়র নেতা, তাঁকে আমি সম্মান করি।’ শুধু তাই নয়, শুক্রবার বিরোধী দলনেতা শুভেন্দুকে ‘ভাইয়ের মতো’ বলেও উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।

তৃণমূলকে এত আক্রমণ করার পরও কি এখনও দুর্বলতা রয়েছে আপনাদের প্রতি? TV9 বাংলার তরফে এই প্রশ্ন করা হলে উত্তরে শিশির অধিকারী বলেন, ‘আমি আমার জায়গায় আছি, উনি ওঁর জায়গায় আছেন। খারাপ কি? সবই ভাল। উনিও ভাল থাকুন। ওঁর মনে হয়েছে উনি বলেছেন।’

মমতা এবং শুভেন্দু দু’পক্ষই এদিনের সাক্ষাৎকে সৌজন্য বলে উল্লেখ করেছেন। কিন্তু, পঞ্চায়েত নির্বাচনের আগে মমতার কক্ষে শুভেন্দুর প্রবেশ বা শুভেন্দুকে মমতার ভাই সম্বোধনের মধ্যে ‘রাজনীতি’ থাকতে পারে বলে মনে করছেন অনেকেই।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla