Kanthi: ডেপুটেশন জমা দিতে আসা মহিলা শ্লীলতাহানির শিকার, কাঠগড়ায় তৃণমূল কাউন্সিলর

West bengal: মঙ্লবার থেকেই উত্তেজনার পারদ চড়ছিল। জানা গিয়েছে, কাঁথির একটি ওয়ার্ডে নির্দল কাউন্সিলরের সঙ্গে পুরসভার একটি কাজ নিয়ে বাদানুবাদের তৈরি হয়।

Kanthi: ডেপুটেশন জমা দিতে আসা মহিলা শ্লীলতাহানির শিকার, কাঠগড়ায় তৃণমূল কাউন্সিলর
মহিলাদের ডেপুটেশন (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 12:25 PM

কাঁথি: ডেপুটেশন জমা দিতে আসা এক মহিলাকে শ্লীলতাহানি করার অভিযোগ উঠল তৃণমূল কাউন্সিলের বিরুদ্ধে। গোটা ঘটনায় উত্তজনা ছড়িয়েছে কাঁথিতে। যদিও, বিষয়টি নিয়ে গেরুয়া শিবির খোঁচা মারতেও ছাড়েনি শাসকদলকে।

মঙ্লবার থেকেই উত্তেজনার পারদ চড়ছিল। জানা গিয়েছে, কাঁথির একটি ওয়ার্ডে নির্দল কাউন্সিলরের সঙ্গে পুরসভার একটি কাজ নিয়ে বাদানুবাদের তৈরি হয়। সেই কারণে উত্তপ্ত হয় পরিস্থিতি। এরপর আবার বুধবার বিকেলে তৃণমূল কাউন্সিলরের হাতে শ্লীলতাহানি শিকার হন ডেপুটেশন দিতে আসা এক মহিলা! যার জেরে আরও উত্তেজনা ছড়ায় কাঁথি পুরসভায়। ফলত শ্লীলতাহানির ঘটনাকে ঘিরে উত্তেজিত হয়ে পড়েন ডেপুটেশন দিতে আসা মহিলারা।

এরপর মহিলার সঙ্গে কয়েকজন কাউন্সিলর সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। পরিস্থিতি সামাল দিতে ছুটে আসে কাঁথি থানার বিশাল পুলিশ বাহিনী। এর পাশাপাশি মহিলা পুলিশ কর্মীরাও যান সেখানে।

বুধবার বিকেলে কাঁথি শহরে মিছিল করে বহু মহিলা কাঁথি পুরসভায় হাজির হন। হাতে প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দেন তাঁরা। প্ল্যাকার্ড লেখা থাকে, ‘অবিলম্বে তোলাবাজ প্রাক্তন তৃণমূল কাউন্সিলরকে গ্রেফতার করতে হবে!’ এরপর পুরো প্রধানের রুমে হাজির হন ডেপুটেশন দিতে আসা মহিলা।

পুরসভার পুরপ্রধান কাছে ডেপুটেশানকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় পুরসভায়। পুরপ্রধানের কাছে ডেপুটেশন দিতে গেলে মহিলাদের আটকায় কয়েকজন পুরুষ তৃণমূল কাউন্সিলর বলে অভিযোগ৷ এরপর কয়েকজনে মহিলার উপস্থিতিতে ডেপুটেশন জমা দেন।

শ্লীলতাহানি শিকার এক মহিলা বলেন, ‘মঙ্গলবার আমাদের নির্বাচিত কাউন্সিলরকে মারধর করা হয়েছে। তার প্রতিবাদ জানাতে পুরপ্রধানের কাছে আমরা ডেপুটেশান দিতে এসেছিলাম। তখনই অন্য ওয়ার্ডের কাউন্সিলর আমাকে শরীরে বাজেভাবে হাত দিয়েছেন। আমার সঙ্গে অশালীন আচরণ করেছেন। শুধু আমাকে নয় অনেক মেয়েদের গায়ে হাত দিয়েছেন। আমি অপমান বোধ করছি।থানায় ওই কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ জানাবো।”

যদিও, এ বিষয়ে তেমন প্রতিক্রিয়া দিতে চাননি অভিযুক্ত কাউন্সিলর। তবে এ কথা বলেন, ‘দলের কিছু লোক এর সঙ্গে জড়িত। এছাড়া আর কিছু বলবো না।’

কাঁথি পুরসভা পুরপ্রধান সুবল কুমার মান্না পুরো ঘটনা মিটিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন।পাশাপাশি কাউন্সিলর শ্লীলতাহানি ঘটনায় মন্তব্য করতে রাজি হননি তিনি । বলেন, ‘ওরা পরিকল্পনা মাফিক অফিসে এসেছিল আমাদের দলের কেউ কেউ এতে মদত দিচ্ছে । ডেপুটেশন দিতে এলে আগে থেকে জানাতে হয় এটা প্ল্যান করেই করা হয়েছে।’

যদিও, সমস্ত বিষয় নিয়ে বিজেপির কাউন্সিলর ও কাঁথি নগর মণ্ডলের সভাপতি সুশীল দাস বলেন, “কাঁথি পৌরসভার নতুন বোর্ড জবে থেকে হয়েছে তবে থেকেই পাঁকে পরে গিয়েছে। বার বার বোর্ডের বৈঠকে বলা হয় সব উন্নয়নি। কাজ ওয়ার্ডের কাউন্সিলররা করবেন। কিন্তু কাজের সময় এই অপদার্থ পৌর প্রধান বিমাত্রি সুলভ আচরণ করেন। বিরোধী তিন বিজেপি ও এক নির্দলীয় কাউন্সিলর দের কোনও কাজ করতে দেন না।বিরোধীদের সাথে দুর্ব্যবহার করেন এই পৌরপ্রধান।’