Digha- Mandarmani: ছুটির স্বাধীনতা! আজাদির ৭৫ বছরে দিঘা-মন্দারমনিতে উপচে পড়া ভিড়

Digha- Mandarmani: সমুদ্র উত্তাল থাকায় এদিন নিরাপত্তা কর্মীদের সাইরেন হুইশেল বাজিয়ে পর্যটকদের সাবধান করতেও দেখা যাচ্ছে। তবে পর্যটকদের ভিড়ে হাসি ফুটেছে হোটেল ব্যবসায়ীদের মুখে।

Digha- Mandarmani: ছুটির স্বাধীনতা! আজাদির ৭৫ বছরে দিঘা-মন্দারমনিতে উপচে পড়া ভিড়
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 14, 2022 | 8:20 AM

দিঘা: স্বাধীনতার ৭৫ বছর উদযাপনে ইতিমধ্যেই তেরঙ্গায় সেজে উঠেছে গোটা দেশ। ভারতবাসীও স্বাধীনতার আনন্দে ডগমগ। এদিকে বঙ্গবাসীও রীতিমতো ছুটির মেজাজে। আর তারই প্রতিফলন দেখা গেল পূর্ব মেদিনীপুরের দিঘা মন্দারমণির সমুদ্র উপকূলে। গত কয়েক দিন ধরেই উত্তাল দিঘার সমুদ্র। লাগাতার ভারী বর্ষণে সমুদ্রের গর্জন আরও কয়েকগুণ বেড়ে গিয়েছে। আর এই সুযোগ বুঝে বর্ষার এই রূপ-সৌন্দর্য উপভোগ করতে টানা ৩ দিনের ছুটিতে অনেকেই হাজির হয়েছেন দিঘার সমুদ্র সৈকতে। এর জেরেই এই সপ্তাহান্তের প্রথম ছুটির দিন শনিবার সমুদ্র সৈকতে থিকথিক করল পর্যটকেদের ভিড়৷ 

রবিবার থেকে এই সংখ্যাটা আরও বাড়বে বলেই মনে করছেন স্থানীয় হোটেল ব্যবসায়ীরা। দিঘা সংলগ্ন শঙ্করপুর, তাজপুর এবং মন্দারমণিতেও ইতিমধ্যেই পর্যটকদের ভিড় দেখা যাচ্ছে। গত দু’বছর করোনার প্রকোপে ছুটি যেন বিরক্তিকর হয়ে উঠেছিল বঙ্গবাসীর কাছে। ছুটি থাকলেও প্রাণ হাতে নিয়ে বাড়িতেই কেটেছে স্বাধীনতা দিবস। কিন্তু এবছর করোনার বাধন আলগা হতেই শনি, রবি, সোম তিন দিনের ছুটি কাটাতে দিঘা, মন্দারমণিতে ভিড় জমাতে শুরু করেছেন পর্যটকেরা। পর্যটকদের ভিড় বাড়তেই হাসি ফুটেছে উপকূলের ব্যবসায়ীদের মুখেও। স্থানীয় সূত্রে খবর, দিঘা সংলগ্ন সব হোটেল, লজ কার্যত হাউসফুল। গত কয়েকমাস ধরে আগেভাগেই পর্যটকরা হোটেলে রুম বুকিং সেরে রেখেছিলেন বলে জানা গিয়েছে। 

সৈকতে উপচে পড়ছে ভিড়

এই প্রসঙ্গে, দিঘা-শঙ্করপুরের হোটেল মালিক  সুশান্ত পাত্র বলেন, “দিঘার প্রায় সমস্ত হোটেলের সব ঘর বুকিং হয়ে গিয়েছে। ৩ দিনের ছুটিতে লক্ষাধিক পর্যটকদের ভিড় জমাবেন বলেই আমাদের আশা। শনিবার থেকেই পর্যটক আসা শুরু হয়ে গেছে। রবিবার থেকে বেরিয়ে এই ভিড় আরও বাড়বে।” 

শনিবারই কার্যত মানুষের ঢল নামে নিউ দিঘার সুবিশাল সমুদ্র সৈকতে। ছুটির আনন্দে অনেকেই সমুদ্রে স্নানে মেতেছেন। তবে সমুদ্র উত্তাল থাকায় এদিন নিরাপত্তা কর্মীদের সাইরেন হুইশেল বাজিয়ে পর্যটকদের সাবধান করতেও দেখা যায়। স্বাধীনতা দিবস-সহ বাড়তি ভিড়ের কথা মাথায় রেখে পর্যটকদের সার্বিক নিরাপত্তায় জোর দিয়েছে প্রশাসন। সৈকত ছাড়াও বিভিন্ন দর্শনীয় স্থানগুলিতে পর্যটকের নিরাপত্তার জন্য বাড়তি পুলিশি নজরদারির ব্যবস্থা থাকছে বলে জানিয়েছেন দিঘা থানার ভারপ্রাপ্ত আধিকারিক বুদ্ধদেব মাল।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla