Suvendu Adhikari: তেরঙ্গা যাত্রায় বাধা পেতেই শাহি-দরবারে বিরোধী দলনেতা, অমিত শাহের সঙ্গে ফোনে কথা শুভেন্দুর : সূত্র

Suvendu Adhikari: পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে, ডিজি মনোজ মালব্য, হলদিয়ার অতিরিক্ত পুলিশ সুপার শ্রদ্ধা পাণ্ডের বিরুদ্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে চিঠি লেখেন শুভেন্দু অধিকারী।

Suvendu Adhikari: তেরঙ্গা যাত্রায় বাধা পেতেই শাহি-দরবারে বিরোধী দলনেতা, অমিত শাহের সঙ্গে ফোনে কথা শুভেন্দুর : সূত্র
তেরঙ্গা যাত্রায় শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Aug 13, 2022 | 4:14 PM

পূর্ব মেদিনীপুর: নন্দীগ্রামে শুক্রবার তেরঙ্গা যাত্রা ছিল বিজেপির। সেই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানেই তাঁকে পুলিশি বাধার মুখে পড়তে হয় বলে অভিযোগ ওঠে। যা ঘিরে শোরগোল পড়ে যায়। সূত্রের খবর, বিরোধী দলনেতার কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ ওঠার পরেই রাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে ফোনে কথা হয় শুভেন্দু অধিকারীর। ফোনে কথা বলার আগে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী অমিত শাহের কাছে লিখিত অভিযোগও জানান। নাম করে তিন আইপিএসের বিরুদ্ধে অভিযোগ জানান শুভেন্দু। এরপরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তাঁর ফোনে কথা হয় বলে সূত্রের খবর।

সূত্রের খবর, শুক্রবার রাত ৮টা নাগাদ অমিত শাহের সঙ্গে ফোনে কথা হয় শুভেন্দু অধিকারীর। প্রায় ১০ মিনিট তাঁরা ফোনে কথা বলেন বলে জানা গিয়েছে। সূত্র জানিয়েছে, সমস্ত ঘটনার উপরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নজর রয়েছে বলেও তিনি বিরোধী দলনেতাকে জানান। ঘটনা পর্যবেক্ষণ করার পরামর্শ দেন তিনি।

স্বাধীনতার ৭৫ বর্ষ উপলক্ষে বিজেপির তরফে শুক্রবার পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে এক তেরঙ্গা যাত্রার ডাক দেওয়া হয়। তেখালি থেকে রেয়াপাড়া পর্যন্ত এই তেরঙ্গা যাত্রার কথা ছিল। অভিযোগ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সেই কর্মসূচি আটকে দেওয়া হয় পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের তরফে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে শুভেন্দু অধিকারী প্রশ্ন তোলেন, “তেরঙ্গা যাত্রা করতে গেলে অনুমতি লাগে নাকি? আদালতে যাব।”

এরপরই পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে, ডিজি মনোজ মালব্য, হলদিয়ার অতিরিক্ত পুলিশ সুপার শ্রদ্ধা পাণ্ডের বিরুদ্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে চিঠি লেখেন শুভেন্দু অধিকারী। সেখানে লেখেন, ‘৭৫তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে আমি আমার বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে তেরঙ্গা যাত্রায় অংশ নিতে গিয়েছিলাম। সেখানে বহু দেশভক্ত, সাধারণ মানুষ, আমজনতা জাতীয় পতাকা হাতে আমার সঙ্গে মিছিলে হাঁটতে এসেছিলেন। ‘হর ঘর তেরঙ্গার’ অংশ হিসাবে এই তেরঙ্গা যাত্রা করা হচ্ছিল।’

এই খবরটিও পড়ুন

শুভেন্দুর বক্তব্য ছিল, এটি একেবারেই একটি অরাজনৈতিক কর্মসূচি। কেউ কোনও রাজনৈতিক দলের পতাকা নেননি। জাতীয় পতাকা তুলে ধরেই এই কর্মসূচি। কেউ কোনও রাজনৈতিক পোস্টার বা ব্যানার সঙ্গে নেননি। সেই জমায়েত গোকুলনগর গ্রামপঞ্চায়েতের তেখালিতে পৌঁছতেই পুলিশি বাধার মুখে পড়ে বলে চিঠিতে অমিত শাহকে জানান শুভেন্দু। এরপরই ফোনে কথা হয় তাঁদের বলে দাবি সূত্রের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla