Suvendu Adhikari: ‘তেরঙ্গা যাত্রা করতে গেলে অনুমতি লাগে?’ আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর

Suvendu Adhikari: স্বাধীনতা ৭৫ বছর পূর্তি উপলক্ষে তেরঙ্গা যাত্রা কর্মসূচি নিয়েছে বঙ্গ বিজেপি। শুক্রবার কর্মসূচি ছিল পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে।

Suvendu Adhikari: 'তেরঙ্গা যাত্রা করতে গেলে অনুমতি লাগে?' আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর
নরঘাটে শুভেন্দুর তেরঙ্গা যাত্রা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2022 | 4:15 PM

পূর্ব মেদিনীপুর: “তেরঙ্গা যাত্রা করতে গেলে অনুমতি লাগে? এটা কি পাকিস্তান, ইসলামবাদ নাকি?” বাইক র‍্যালিতে বাধা দিলে ফেসবুক লাইভ করবেন, আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ১৬ তারিখ আদালতে দেওয়ার কথা বলেছেন তিনি। তেরঙ্গা যাত্রা নিয়ে ফের সংঘাতে রাজ্য-বিরোধী। শুভেন্দুর নিশানায় ফের রাজ্য পুলিশ। অভিযোগ জানিয়ে দিল্লিতে ইতিমধ্যেই চিঠি করেছেন শুভেন্দু। নন্দীগ্রামে তেরঙ্গা যাত্রা আটকানোর অভিযোগ তুলে ডিজি-সহ তিন পুলিশ কর্তার বিরুদ্ধে শাহের কাছে নালিশ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা। এই নিয়ে অবশ্য তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, “পুলিশের কাজ পুলিশকে করতে দিতে হবে। মিছিলের অনুমতি দেওয়া হয়েছিল। বাইক মিছিলের অনুমতি দেওয়া হয়নি। কিন্তু, শুভেন্দুবাবু বাইক মিছিল করে অরাজকতা তৈরির চেষ্টা করছিলেন। সেটা পুলিশ আটকেছে। তাতে উনি রাগ করেছেন সেটা স্বাভাবিক।” তাঁর কটাক্ষ, “বাচ্চাদের মতো ছিঁচকাদুনি গাইছেন। এখন বলছেন ১৬ তারিখ আদালতে যাবেন। উনি যেতেই পারেন। রাজ্য সরকার নিশ্চয়ই তাদের এই পদক্ষেপের কারণ জানাবে। উনি করুন না। এই করেই তো ওঁর রাজনীতি চলছে।”

স্বাধীনতা ৭৫ বছর পূর্তি উপলক্ষে তেরঙ্গা যাত্রা কর্মসূচি নিয়েছে বঙ্গ বিজেপি। শুক্রবার কর্মসূচি ছিল পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে। স্থানীয় বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে তেখালি থেকে রেয়াপাড়া পর্যন্ত পদযাত্রা। কিন্তু তেখালি ব্রিজের কাছে পুলিশ মিছিল আটকে দেয় বলে অভিযোগ। পুলিশের দাবি, মিছিলের অনুমতি ছিল না। মিছিল আটকানো নিয়ে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিরোধী দলনেতা।

অরাজনৈতিক মিছিলে কেন পুলিশের বাধা? এই প্রশ্ন তুলে মিছিল থেকেই সুর চড়ান বিরোধী দলনেতা। রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য, পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে এবং অ্যাডিশনাল পুলিশ সুপার শ্রদ্ধা পান্ডের বিরুদ্ধে তিরঙ্গ যাত্রা আটকানোর অভিযোগ জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছেন বিরোধী দলনেতা। অমিত শাহকে নালিশ জানানোর পাশাপাশি কলকাতা হাইকোর্টেও তিন পুলিশ কর্তার বিরুদ্ধে তিনি অভিযোগ জানাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা।