Jhalda Municipality : ঝালদার প্রাক্তন পুরপ্রধান শিলা চট্টোপাধ্যায়কে আচমকা ডাক সিবিআইয়ের, ঘনাচ্ছে রহস্য

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Feb 05, 2023 | 7:47 AM

Jhalda Municipality : ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে (Councillor shot in Jhalda) সাম্প্রতিককালে ব্যাপক হিন্দোল ওঠে বাংলার রাজনৈতিক মহলে। বারবারই খবরের শিরোনামে উঠেছে ঝালদা পৌরসভা।

Jhalda Municipality : ঝালদার প্রাক্তন পুরপ্রধান শিলা চট্টোপাধ্যায়কে আচমকা ডাক সিবিআইয়ের, ঘনাচ্ছে রহস্য

ঝালদা : হঠাৎ করেই ঝালদায় সিবিআই (CBI) দফতরে ডেকে পাঠানো হল ঝালদার (Jhalda Municipality) তিন নম্বর ওয়ার্ডের নির্দল কাউন্সিলার তথা প্রাক্তন পুরপ্রধান শিলা চট্টোপাধ্যায়কে। সূত্রের খবর, শনিবার সন্ধ্যায় ঝালদার বন দফতরের বাংলোয় সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে গিয়ে হাজিরা দেন তিনি। বেশ কিছুক্ষণ থেকে আবার বাড়ি ফিরে যান শিলা। যদিও কেন তাঁকে ডাকা হয়েছে এপ্রসঙ্গে অবশ্য কোনও কথা বলতে চাননি তিনি। শিলা দেবী শুধু বলেন কিছু প্রশ্ন ছিল সিবিআইয়ের। সব কিছু উত্তর দিয়েছেন তিনি। হঠাৎ করে তাকে ডেকে পাঠানোর ঘটনায় রহস্য দানা বেঁধেছে ঝালদাজুড়ে। 

ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে (Councillor shot in Jhalda) সাম্প্রতিককালে ব্যাপক হিন্দোল ওঠে বাংলার রাজনৈতিক মহলে। বড় চর্চা শুরু হয় পুরুলিয়ার রাজনৈতিক মহলেও। বারবার খবরের শিরোনামে ওঠে আসে ঝালদা পৌরসভা। এদিকে তপন কান্দুর মৃত্যুর পরেই রাজ্য পুলিশের তরফে সিট গঠন করে শুরু হয়েছিল তদন্ত। এদিকে এরইমধ্যে তপন কান্দু (Tapan Kandu) খুনের ঘটনার প্রত্যক্ষদর্শী নিরঞ্জন বৈষ্ণবের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তারপরেই এই কেসের তদন্তভার যায় সিবিআইয়ের কাঁধে। তারপর থেকেই একাধিকবার ঝালদা পৌরসভার সঙ্গে যুক্ত একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বকে ডেকে পাঠিয়েছে সিবিআই। যদিও শনিবার শিলা চট্টোপাধ্যায়কে ঠিক কোন কোন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে তা নিয়ে রয়েছে ধোঁয়াশা।  

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, তপন কান্দুর মৃত্যুর থেকে ঝালদা পৌরসভার প্রশাসনিক জট অব্যাহত। টানাপোড়েন চলছিলই। শেষ পর্যন্ত কিছুদিন আগে হাইকোর্টের নির্দেশে ঝালদায় পৌরপ্রধান নির্বাচন হয়। দীর্ঘ টানাপোড়েন, আইনি লড়াই শেষে ঝালদা পৌরসভায় পৌর বোর্ড দখল করেছিল কংগ্রেস। চেয়ারপার্সন হয়েছিলেন শিলা চট্টোপাধ্যায়। ৭-০ ভোটে জিতে বোর্ড দখল করেছে কংগ্রেস। ১২ আসন বিশিষ্ট ঝালদা পৌরসভায় বর্তমানে ৬ জন কংগ্রেস কাউন্সিলর, ১ জন নির্দল কাউন্সিলর এবং ৫ জন তৃণমূল কাউন্সিলর। শীলা চট্টোপাধ্যায় নির্দল কাউন্সিলর হিসাবে থাকলেও তিনি কংগ্রেসকে সমর্থন করেছেন। তবে আপাতত শিলা চট্টোপাধ্যায় আর চেয়ারপার্সনের পদে নেই। দলত্যাগ বিরোধী আইনে তাকে পদচ্যুত করেছেন মহকুমা শাসক। এ নিয়ে আদালতে মামলা চলছে। ঝালদা পৌরসভায় এখন পৌরপ্রধানের দায়িত্ব সামলাচ্ছেন নিহত তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla