Woman harassment: গাঁকগাঁক করে বাজছিল, শব্দটা সহ্য হয়নি মেয়েটার, ডিজে বন্ধের অনুরোধ করতেই ৭ হাজার টাকার জরিমানা

Purulia: ঘটনার সূত্রপাত গত রবিবার। গ্রামের একটি সরস্বতী পুজোর বিসর্জনের জন্য ডিজে বাজাচ্ছিল গ্রামেরই কিছু যুবক।

Woman harassment: গাঁকগাঁক করে বাজছিল, শব্দটা সহ্য হয়নি মেয়েটার, ডিজে বন্ধের অনুরোধ করতেই ৭ হাজার টাকার জরিমানা
ডিজে বাজানোয় মহিলাকে জরিমানা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 7:19 AM

পুরুলিয়া: বাড়িতে মেয়ে অসুস্থ। সেই কারণে সরস্বতী পুজোর বিসর্জনের শোভাযাত্রায় ডিজে বন্ধ করার অনুরোধ জানিয়েছিলেন এক মহিলা। আর তাই হল কাল! ডিজে বাজাতে না দেওয়ায় মহিলার কাছ থেকে সাত হাজার টাকা জরিমানা চাইল যুবকরা। গোটা ঘটনায় থানায় অভিযোগ দায়ের হতেই গ্রেফতার তিন। অভিযুক্তদের নাম সুজিত সহিস, সুনীল কুমার সিং ও ভগবান মাহাতো।

ঘটনার সূত্রপাত গত রবিবার। গ্রামের একটি সরস্বতী পুজোর বিসর্জনের জন্য ডিজে বাজাচ্ছিল গ্রামেরই কিছু যুবক। বিসর্জনের শোভাযাত্রা যখন গ্রামের একটি গলির পাস দিয়ে যাচ্ছিল তখন রীতিমত অসুস্থ হয়ে পড়ে গ্রামের পনের বছরের এক কিশোরী। তার জোরে শব্দ নিয়ে সমস্যা রয়েছে। এর আগেও জোরে শব্ধ শুনে অজ্ঞান পর্যন্ত হয়েছে এই কিশোরী।

এ দিনের ডিজের শব্দে একই অবস্থা হয় তার। মেয়ের অবস্থা দেখে ছুটে গিয়ে ওই যুবকদের ডিজের আওয়াজ কমাতে অনুরোধ করেন কিশোরীটির মা ললিতা মাহাতো। তবে প্রথমে কোনও কাজ হয়নি। এরপর বিষয়টি তিনি এক সিভিক ভলান্টিয়ারের মাধ্যমে পুলিশকে জানালে কাজ হয়। তবে এখানে শেষ হয়ে যায়নি অত্যাচার। ডিজে বাজাতে দেওয়া হয়নি। সাত হাজার টাকা ভাড়া এমনি এমনি দিতে হচ্ছে তাদের। এই কথা জানিয়ে ললিতা দেবীর কাছ থেকেই পুরো টাকাটা দাবি করে বসেন যুবকরা। হুমকি দেওয়া হয় টাকা না দিলে একঘরে করে দেওয়া হবে ওই মহিলাকে।

নিজের অসুস্থ মেয়ের কথা ভেবে প্রথমে টাকা দিতে রাজি হয়ে যান তিনি। তবে এর মধ্যেই পরিস্থিতি বদলাতে থাকে। মহিলার পাশে দাঁড়িয়ে যান ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতি। সংস্থার জেলা সম্পাদক মধুসূদন মাহাতো নিজেই এনিয়ে পুলিশের কাছে লিখিত অভিযোগ জানান। সঙ্গে সঙ্গে গ্রামে পৌঁছে যায় পুলিশ। ওই মহিলাকে সাহস দেওয়া হয়। তিনিও অবশেষে লিখিত অভিযোগ করেন। এরপরই দ্রুত তিন জনকে গ্রেফতার করে পুলিশ। এই ঘটনায় আর কারা কারা যুক্ত রয়েছে তাও খতিয়ে দেখা হচ্ছে।