Rajarhat Gopalpur Election Result 2021 Live: রাজারহাট গোপালপুরে এগিয়ে জোড়াফুল, পিছিয়ে বিজেপি

রাজারহাট-গোপালপুর বিধানসভা কেন্দ্রে বদলাচ্ছে রাজনৈতিক সমীকরণ। এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী অদিতি মুন্সি, পিছিয়ে বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য।

Rajarhat Gopalpur Election Result 2021 Live: রাজারহাট গোপালপুরে এগিয়ে জোড়াফুল, পিছিয়ে বিজেপি
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 02, 2021 | 1:32 PM

উত্তর ২৪ পরগনা: রাজারহাট-গোপালপুর বিধানসভা কেন্দ্রটি (Rajarhat Gopalpur Assembly) উত্তর ২৪ পরগনার অন্তর্গত। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে, ১১৭ নম্বর রাজারহাট-গোপালপুর বিধানসভা কেন্দ্রটি ৭ থেকে ৯ এবং ১৪ থেকে ২৭ পর্যন্ত ওয়ার্ডগুলি রাজারহাট-গোপালপুর পুরসভা ও ১৮, ২১ থেকে ২৭ পর্যন্ত ওয়ার্ডগুলি দক্ষিণ দমদম পুরসভার অন্তর্গত।রাজারহাট-গোপালপুর বিধানসভা কেন্দ্রটি ১৬ নম্বর দমদম লোকসভা কেন্দ্রের অন্তর্গত।আগে রাজারহাট (তফসিলি জাতি) কেন্দ্রটি দমদম লোকসভা কেন্দ্রের অন্তর্গত ছিল।

বাম জামানায় ১৯৭৭ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত পাঁচ বার এই আসনে জয়ী হন রবীন্দ্রনাথবাবু। ১৯৯৬ সালে কংগ্রেসের তন্ময় মণ্ডল, ১৯৯১ সালে কংগ্রেসের (Congress) সুকুমার রায়, ১৯৮৭ সালে কংগ্রেসের বিশ্বনন্দ নস্কর, ১৯৮২ সালে কংগ্রেসের তন্ময় মণ্ডল ও ১৯৭৭ সালে কংগ্রেসের অমলেন্দু শেখর নস্করকে ধারাবাহিকভাবে পরাজিত করেন তিনি। ১৯৭২ ও ১৯৭১ সালে কংগ্রেসের খগেন্দ্রনাথ মণ্ডল এই আসনে জয়ী হন। সিপিআইএমের (CPIM) রবীন্দ্রনাথ মন্ডল ১৯৬৯ সালে জয়ী হন। ১৯৬৭ সালে সিপিআইএমের এস.এন. দাস জয়ী হয়েছিলেন। তারও আগে ১৯৬২ সালে সিপিআইয়ের প্রণবপ্রসাদ রায় এই আসনে জিতেছিলেন। তবে তার আগে রাজারহাট কেন্দ্রটি ছিল না।

২০১১ সালের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের (TMC) পূর্ণেন্দু বসু তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের রবীন্দ্রনাথ মণ্ডলকে পরাজিত করেন। ২০০৬ সালের বিধানসভা নির্বাচনে সিপিআইএমের রবীন্দ্রনাথ মণ্ডল রাজারহাট (তফসিলি জাতি) কেন্দ্র থেকে জয়ী হন। তৃণমূল কংগ্রেসের তন্ময় মণ্ডলকে পরাজিত করেন তিনি।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল (TMC) প্রার্থী পূর্ণেন্দু বসু জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৭২ হাজার ৭৯৩৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী নেপালদেব ভট্টাচার্য। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৬৫ হাজার ৯১৯৷ তৃণমূল প্রার্থী পূর্ণেন্দু বসু তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী নেপালদেব ভট্টাচার্যকে ৬ হাজার ৮৭৪ ভোটে পরাজিত করেন।

২০২১ বিধানসভা নির্বাচন

এই কেন্দ্রে এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী  অদিতি মুন্সি। এই আসনে বিজেপির (BJP) তরফে দাঁড়িয়েছেন শমীক ভট্টাচার্য। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়িয়েছেন সিপিআইএমের শুভজিৎ দাশগুপ্ত। ২মে নির্বাচনের ফলপ্রকাশে, প্রায় ১০৬৭০ ভোটে এগিয়ে তৃণমূল তারকা প্রার্থী অদিতি মুন্সি। পিছিয়ে শমীক ভট্টাচার্য।

বিদায়ী বিধায়ক: পূর্ণেন্দু বসু প্রাপ্ত ভোট: ৭২,৭৯৩