Ritabrata Banerjee: আইএনটিটিইউসি-র নামে তোলাবাজি চলছে! প্রশাসনের দুয়ারে ধরনার হুঁশিয়ারি ঋতব্রতের

INTTUC: তৃণমূলের (TMC) শ্রমিক সংগঠনের নামে তোলাবাজি হচ্ছে। এমনই বিস্ফোরক অভিযোগ করলেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায় (Ritabrata Banerjee)।

Ritabrata Banerjee: আইএনটিটিইউসি-র নামে তোলাবাজি চলছে! প্রশাসনের দুয়ারে ধরনার হুঁশিয়ারি ঋতব্রতের
বনগাঁয় ঋতব্রত। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 6:21 PM

বনগাঁ: তৃণমূলের (TMC) শ্রমিক সংগঠনের নামে তোলাবাজি হচ্ছে। এমনই বিস্ফোরক অভিযোগ করলেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায় (Ritabrata Banerjee)। আর তার জন্য প্রয়োজনে প্রশাসনের দুয়ারে ধরনার হুঁশিয়ারি দিলেন আইএনটিটিইউসি-র রাজ্য সভাপতি। এমনকী এ নিয়ে পুলিশকে ব্যবস্থা নিতে মৌখিক অভিযোগও জানানো হয়েছে বনগাঁয়।

শনিবার বনগাঁয় আইএনটিটিইউসি আয়োজিত বস্ত্র বিতরণী অনুষ্ঠানে এসে নাম না করেই কড়া হুঁশিয়ারি দেন ঋতব্রত। সেখান থেকে তাঁর অভিযোগ, “৯১ ও ৯২ নম্বর বাস রুটে যে অশান্তি পাকানোর চেষ্টা চালাচ্ছে এবং যার মদতে এসব হচ্ছে দল তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে চলেছে”। তিনি এও জানান, যে বা যাঁরা আইএনটিটিইউসি- এর নামে শ্রমিকদের কাছ থেকে তোলা তুলছেন তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এর জন্য একটি হোয়াটসঅ্যাপ নম্বরও দেন তিনি।

ঋতব্রত জানান, প্রয়োজনে শ্রমিকদের যদি কারও উপর কোনওরকম অভিযোগ থাকে সরাসরি নেতৃত্বকে হোয়াটসঅ্যাপ করতে হবে। অভিযোগ জানানোর এক সপ্তাহের মধ্যেই ঘটনার সত্যতা যাচাই করে দল ও নেতৃত্ব উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করবে। তিনি এও বলেন, “কেউ যদি হাসপাতালের আয়া থেকে টাকা চান আমাদের জানান। দরকারে প্রশাসনের সামনে গিয়ে ধরনা দিয়ে আমরা ব্যবস্থা নিতে অনুরোধ করব।”

এদিন নববর্ষের শুভেচ্ছা বিনিময় ও শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেস ও বনগাঁ সাংগঠনিক জেলা আইএনটিটিইউসি শ্রমিক সংগঠন। বনগাঁর ডিএন ৪৪ বাস স্টান্ড প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। শুভেচ্ছা বিনিময় ও শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএনটিটিইউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায়, বনগাঁ সাংগঠনিক জেলার তৃণমূল সভানেত্রী আলোরানি সরকার, বনগাঁ সাংগঠনিক জেলার আইএনটিটিইউসি সভাপতি নারায়ণ ঘোষ, বনগাঁ সাংগঠনিক জেলার তৃণমূল কংগ্রেস চেয়ারম্যান শঙ্কর কর দত্ত, বনগাঁ সাংগঠনিক জেলার তৃণমূল যুব সভাপতি সন্দীপ দেবনাথ।

‘দুয়ারে কম্বল’ কর্মসূচির উদ্বোধন করেন রাজ্যের আইএনটিটিইউসি-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায়। এবছর শীতের দাপট বিগত বছরের তুলনায় যথেষ্ট বেশি। তার পর নতুন করে করোনার তৃতীয় ঢেউ ইতিমধ্যে আছড়ে পড়েছে। করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে আংশিক লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তার ফলে বেশ কিছু সংখ্যক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। তাঁদের মধ্যে আর্থিক ভাবে পিছিয়ে থাকা মানুষেরা সবচেয়ে বেশি সমস্যায় রয়েছেন। এদিকেে শীতের দাপট চলছে রাজ্যে। সেই শীতার্ত মানুষদের সহায়তার হাত বাড়িয়ে দিতে ‘দুয়ারে কম্বল’ কর্মসূচির সূচনা করা হয়। দীর্ঘ একমাস যাবৎ এই কর্মসূচি চলবে বনগাঁ শহর জুড়ে। এদিন বনগাঁ ওয়ার্ডে গিয়ে অসহায় হত দরিদ্র মানুষদের কাছে কম্বল পৌঁছে দেওয়া হয়। এখান থেকেই হুঁশিয়ারি দেন ঋতব্রত।

আরও পড়ুন: Corona: করোনার থাবা পূর্ব রেলে, একসঙ্গে পজিটিভ হাজার রেলকর্মী! ধাক্কা পরিষেবায়