Corona: করোনার থাবা পূর্ব রেলে, একসঙ্গে পজিটিভ হাজার রেলকর্মী! ধাক্কা পরিষেবায়

Rail Workers Tested COVID Positive: পূর্ব রেল (Eastern Rail) সূত্রে খবর গত এক সপ্তাহে কমপক্ষে এক হাজারের বেশি রেলকর্মী কোভিড পজেটিভ (COVID positive)। তাঁদের বেশিরভাগই এখন হোম আইসোলেশনে রয়েছেন বলে খবর।

Corona: করোনার থাবা পূর্ব রেলে, একসঙ্গে পজিটিভ হাজার রেলকর্মী! ধাক্কা পরিষেবায়
পূর্ব রেলে বাড়ছে সংক্রমণ। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 3:48 PM

হাওড়া: এবার করোনার (Corona) থাবা রেল (Rail) পরিষবায়। পূর্ব রেল (Eastern Rail) সূত্রে খবর গত এক সপ্তাহে কমপক্ষে এক হাজারের বেশি রেলকর্মী কোভিড পজেটিভ (COVID positive)। তাঁদের বেশিরভাগই এখন হোম আইসোলেশনে রয়েছেন বলে খবর।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান পূর্ব রেলের হাওড়া, মালদহ, শিয়ালদহ এবং আসানসোল ডিভিশন মিলিয়ে কমপক্ষে এক হাজারেরও বেশি রেলকর্মী করোনায় আক্রান্ত। ট্রেন চালক, সহকারি চালক, টিটি ছাড়াও আক্রান্তদের মধ্যে রয়েছেন রেলের শীর্ষ আধিকারিকরাও রয়েছেন। এছাড়াও হাওড়া, বামুনগাছি ও লিলুয়া কারসেড কর্মীরাও করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।

প্রভাব রেল পরিষেবায়:

রেলের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, যেহেতু এবারে সেরে ওঠার হার খুবই দ্রুত সে কারণে রেল পরিষেবা এখনও পর্যন্ত সেভাবে কোনও প্রভাব পড়েনি। তবে আক্রান্তের হার যেভাবে বাড়ছে তাতে বিপদের আশঙ্কা থেকেই যাচ্ছে। অপরদিকে দক্ষিণ পূর্ব রেলওয়ে সূত্রে খবর, গার্ডেনরিচের রেলওয়ে হাসপাতালে ডাক্তার- নার্স এবং স্বাস্থ্যকর্মী মিলিয়ে ১০০ জন হাসপাতালে ভর্তি আছে। এছাড়া ওই একই হাসপাতালে অন্যান্য বিভাগের ৪৪ জন রেলকর্মী ভর্তি রয়েছেন বলে খবর। ফলতঃ আগামীতে রেল পরিষেবায় ব্যাঘাতের আশঙ্কা থেকেই যাচ্ছে।

করোনার ধাক্কা কলকাতা পুরসভাতেও:

কলকাতা পুরসভার সিভিল বিভাগের ৪ জন ডেপুটি চিফ ইঞ্জিনিয়রের মধ্যে ৩ জন আক্রান্ত বলে খবর। এছাড়া ১৬ জন বরো একজিকিউটিভ ইঞ্জিনিয়রের মধ্যে ৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। পুরসভার ৩০ জন অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়র এবং সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারের করোনা হয়েছে।

উদ্যান বিভাগের ৭ জন ইঞ্জিনিয়র, ২২ জন মালি, ৫৬ জন কর্মী এবং আধিকারিক এবং পরিবেশ বিভাগ ৭ জনের মধ্যে ৩ জন অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়র এবং সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়র ও ১৫ জন কর্মী করোনা আক্রান্ত।

শুধু তাই নয়, জঞ্জাল ব্যবস্থাপনা বিভাগের ১৯০ জন কর্মী এবং আধিকারিক করোনা আক্রান্ত। স্বাস্থ্য বিভাগের কর্মী এবং আধিকারিক মিলিয়ে মোট ২১০ জন করোনা আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: Covid Spike: রাজ্যে সংক্রমণের ৭১ শতাংশই ওমিক্রন, তাই এখনও নিয়ন্ত্রণে মৃত্যু-হাসপাতালমুখী রোগীর সংখ্যা

আরও পড়ুন: ISL 2021-22: আইএসএলে এ বার করোনার থাবা, আক্রান্ত বাগান ফুটবলার