Tarapith Temple: হঠাৎ বিকট শব্দ! হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মন্দির চত্বরে থাকা সৌর চুল্লির যন্ত্রাংশ, আহত ৪

Birbhum: মা তারার নিত্যদিনের ভোগ রান্নার জন্য তারাপীঠ - রামপুরহাট উন্নয়ন পর্ষদের উদ্যোগে মন্দিরে বসানো হয়েছিল সৌরশক্তি চালিত চুল্লি ।

Tarapith Temple: হঠাৎ বিকট শব্দ! হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মন্দির চত্বরে থাকা সৌর চুল্লির যন্ত্রাংশ, আহত ৪
তারাপীঠ মন্দির
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 6:40 AM

বীরভূম: সকাল বেলাই দুর্ঘটনার খবর তারাপীঠ মন্দির থেকে। সেখানে থাকা সোলার প্যানেল ভেঙে পড়ে জখম হলেন । তাদের প্রত্যেককে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

ঘটনাটি ঘটেছে গতাকল সন্ধে নাগাদ। জানা গিয়েছে, মন্দিরে থাকা সোলার প্যানেলটি হঠাৎ ভেঙে পড়ে। এরপর ফলে জখম হন চারজন নির্মান সংস্থার কর্মী ।

সূত্রের খবর, মা তারার নিত্যদিনের ভোগ রান্নার জন্য তারাপীঠ – রামপুরহাট উন্নয়ন পর্ষদের উদ্যোগে মন্দিরে বসানো হয়েছিল সৌরশক্তি চালিত চুল্লি । কিন্তু বসানোর পরে সেটি সফল হয়নি। দিন কয়েক আগে থেকে সৌর শক্তি চুল্লির যন্ত্রাংশ পূর্বের জায়গা থেকে সরিয়ে তারাপীঠ মন্দিরের অন্নছত্রের ছাদের উপর বসানোর কাজ চলছিল। কিন্তু এদিন সন্ধে নাগাদ সেটি ভেঙে পড়ে। যার কারণে জখম হন কর্মরত চার কর্মী । তাদের উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

মন্দিরের এক পূজারি জানান, “প্রতিদিনের মতোই একটি দোকানে আমরা কয়েকজন বসে ছিলাম। হঠাৎ কিছু ভেঙে পড়ার শব্দ শুনতে পাই আমরা। দৌড়ে এসে দেখি সৌর চুল্লির যন্ত্রাংশ ভেঙে পড়েছে। তাতেই আহত হয়েছেন চারজন শ্রমিক। সঙ্গে-সঙ্গে আমরা এদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি।”

উল্লেখ্য, কিছুদিন আগেই তারাপীঠে ধুমধামের সঙ্গে পালিত হয়ে গেল জগদ্ধাত্রী পুজো। জগদ্ধাত্রী পুজোর দিন মা তারাকে পুজো করা হয়েছে জগদ্ধাত্রী রূপে। কথিত রয়েছে,সব দেবীর ঊর্ধে মা তারা। সেই কারণে তারাপীঠে অন্য আর কোনও দেবীর মূর্তি পুজোর চল নেই। মা তারার মৃণ্ময়ী রূপেই বাকি সকল দেবীর পুজো করা হয়। জগদ্ধাত্রী পুজোর দিন মা তারাকে ডাকের সাজে সাজানো হয়। এদিন বিকেলে বিশেষ পুজো করা হয় । এদিনই মা তারাকে জগদ্ধাত্রী রূপে সপ্তমী, অষ্টমী এবং নবমীর পুজো করা হয়। পাঁচ রকম ভাজা, পাঁচ রকম মিষ্টি দিয়ে মায়ের বিশেষ ভোগ দেওয়া হয়। রাত্রে মা তারার বিশেষ পুজো হয়।

আরও পড়ুন: Chandra Grahan 2021: সামনেই শতাব্দীর দীর্ঘতম আংশিক চন্দ্রগ্রহণ! এর পিছনে রয়েছে একটি পৌরাণিক কাহিনি