Canning: ‘ছেড়া নোট দিলি কেন? বলেই বাচ্চা মেয়েটাকে মারধর শুরু করল’, প্রতিবাদ করায় মার বাবা-দাদুকেও

South 24 Parganas: শুক্রবার রাতে সেই দোকানে যায় এলাকারই ছোট্ট মেয়ে তানিয়া শেখ। তানিয়ার বাবা লালচাঁদ শেখ বিড়ি আনতে পাঠিয়েছিলেন মেয়েকে।

Canning: 'ছেড়া নোট দিলি কেন? বলেই বাচ্চা মেয়েটাকে মারধর শুরু করল', প্রতিবাদ করায় মার বাবা-দাদুকেও
১০ বছরের মেয়েকে চড় দোকানির। নিজস্ব চিত্র।

দক্ষিণ ২৪ পরগনা: দোকানিকে ছেড়া নোট দেওয়ার কারণে মার খেতে হল দশ বছরের এক শিশু কন্যাকে। মেয়ের হাতে দশ টাকার নোট গুজে দিয়ে বাবা বলেছিলেন পাড়ার দোকান থেকে এক প্যাকেট বিড়ি কিনে আনতে। মেয়েও দোকানে গিয়ে বিড়ির প্যাকেট চায়। দোকানি তার হাতে তা দিয়ে দশ টাকার নোটটি নেন। কিন্তু নোটটি ছেড়া বেরোয়। অভিযোগ, এর পরই ওই দোকানি মেয়েটির দু’ গালে চড় কষায়। মেয়েকে কেন চড় মারা হয়েছে, তা জানতে চাওয়ায় বাবা ও দাদুকেও মারধর করা হয় বলে অভিযোগ। দু’জনকেই হাসপাতালে ভর্তি করা হয়। ক্যানিংয়ের (Canning) ইটখোলা গ্রামের ঘটনা।

ক্যানিং থানার অন্তর্গত গোপালপুর গ্রামপঞ্চায়েতের আমতলার ইটখোলা গ্রাম। সেখানেই দোকান রয়েছে স্থানীয় নিজাম মণ্ডলের। শুক্রবার রাতে সেই দোকানে যায় এলাকারই ছোট্ট মেয়ে তানিয়া শেখ। তানিয়ার বাবা লালচাঁদ শেখ বিড়ি আনতে পাঠিয়েছিলেন মেয়েকে। অভিযোগ, ৭ টা নাগাদ মেয়ে নিজাম মণ্ডলের দোকানে গেলে দশ টাকার নোটটি কেন ছেড়া তা নিয়ে তানিয়ার উপর হম্বিতম্বি শুরু করেন নিজাম। অভিযোগ, দশ টাকার নোট ছেড়া কেন? প্রশ্ন তুলেই নিজাম ছোট্ট ক্রেতা তানিয়া শেখের গালে সপাটে দু’টি চড় কসিয়ে দেন।

অভিযোগ, কান্নাকাটি করে বাড়িতে গিয়ে তানিয়া তার বাবাকে ঘটনার কথা জানায়। মেয়েকে কেন মারা হল, তা জানতে নিজামের দোকানে যান লালচাঁদ। অভিযোগ, সেখানে গেলে দোকানের মধ্যে থেকে রড, লাঠি বের করে লালচাঁদকে বেধড়ক মারধর করা হয়। অন্যদিকে মারধরের হাত থেকে জামাইকে উদ্ধার করতে দৌড়ে যান লালচাঁদের শ্বশুর ইয়াসিন মণ্ডল। অভিযোগ তাঁকেও বেধড়ক মারধর করে দোকানদার নিজাম মণ্ডল ও তাঁর পরিবারের লোকজন। ঘটনাস্থলে গুরুতর জখম হয়ে পড়েন শ্বশুর-জামাই। প্রতিবেশীরা তাঁদের উদ্ধার করে ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে যায়। আপাতত সেখানেই চিকিৎসাধীন লালচাঁদ ও তাঁর শ্বশুর।

লালচাঁদ শেখের কথায়, “বাচ্চা মেয়েটাকে বিড়ি আনতে পাঠিয়েছিলাম। নোটটা বোধহয় একটু ছেড়া ছিল। এরপরই মেয়েটাকে দু’ গালে চড় মারে। ওই টুকু মেয়ে গায়ে হাত তুলবে কেন? ছেড়া নোট ফিরিয়ে দিতে পারত। এর পর আমি গিয়ে বললাম, দাদা মেয়েটাকে কেন মারলে? বলতেই দোকান থেকে রড বার করে আমাকে মারতে শুরু করল। আমার শ্বশুরমশাইকেও মেরেছে।”

আরও পড়ুন: Weather Update: রণংদেহী মূর্তিতে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, আজ থেকেই টের পাবে বাংলা

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla