Alipore Court: ৬ কোটি প্রতারণার অভিযোগ! আলিপুর আদালত চত্বরে অভিযুক্তকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা

Alipore Court: রবিবার ওই অভিযুক্ত মহিলাকে আলিপুর আদালতে পেশ করার সময় প্রতারিত মহিলারা তাবাসুমকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তেজনার পরিস্থিতি তৈরি হয় আলিপুর আদালত চত্বরে।

Alipore Court: ৬ কোটি প্রতারণার অভিযোগ! আলিপুর আদালত চত্বরে অভিযুক্তকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা
আলিপুর আদালত চত্বরে বিক্ষোভ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 6:48 PM

কলকাতা: আলিপুর আদালত চত্বর থেকে অভিযুক্তকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা। আর্থিক প্রতারণায় অভিযুক্ত বছর চল্লিশের এক মহিলাকে আদালত চত্বর থেকে ছিনিয়ে নেওয়া চেষ্টা করেন বেশ কয়েকজন মহিলা। অভিযুক্ত মহিলার নাম তাবাসুম বেগম। একবালপুর এলাকায় আর্থিক প্রতারণার ফাঁদ পেতে কয়েক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে তাবাসুমের বিরুদ্ধে। রবিবার ওই অভিযুক্ত মহিলাকে আলিপুর আদালতে পেশ করার সময় প্রতারিত মহিলারা তাবাসুমকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তেজনার পরিস্থিতি তৈরি হয় আলিপুর আদালত চত্বরে। পরে পুলিশ পরিস্থিতি সামাল দেয়। অভিযুক্ত ওই মহিলার বিরুদ্ধে প্রায় ৬ কোটি টাকার জালিয়াতির অভিযোহ উঠেছে।

একবালপুরের বেশ কিছু গরিব মহিলাদের উপর নিজের ফাঁদ পাতে তাবাসুম। সে ওই মহিলাদের বলে, তাকে এক লাখ টাকা দেওয়ার জন্য। সেই টাকা তিন মাসে ১ লাখ ৪০ হাজার করে দেওযার প্রতিশ্রুতি দেয় ওই মহিলা। এমন কথা শুনে বেশ কয়েকজন মহিলা এই লোভের ফাঁদে পা দেয়। এক লাখ টাকা জমা দেয় তাবাসুমের কাছে। প্রথমে তাঁরা তিন মাস পরে ১ লাখ ৪০ হাজার টাকা ফেরত পেয়েও যান। তারপরে এলাকার অন্যান্য মহিলারা অতিরিক্ত লাভের আশায় বেশি বেশি টাকা জম করতে থাকেন তাবাসুমের কাছে। অভিযোগ, তখনই এই অভিযুক্ত মহিলা টাকা ফেরত দেওয়া বন্ধ করে দেয়। তারপর এলাকার সমস্ত মহিলারা একবালপুর থানায় গিয়ে অভিযোগ জানান তাবাসুমের বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে তাবাসুম বেগমকে গ্রেফতার করে পুলিশ। রবিবার তাকে আলিপুর আদালতে পেশ করা হয়। পুলিশের গাড়ি থেকে তাবাসুমকে নামানোর পরেই আদালত চত্বরে তুমুল উত্তজেনার পরিস্থিতি তৈরি হয়।

সেই সময় উত্তেজিত মহিলারা অভিযুক্তকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। অভিযোগকারী মহিলাদের বক্তব্য, এই অভিযুক্ত মহিলা প্রায় ৬ কোটি টাকা জালিয়াতি করেছে। শুধু ওই এলাকারই নয়, বহু বাইরের এলাকার মহিলাদের কাছ থেকেও টাকা নিত তাবাসুম। মহিলাদের একটাই দাবি, “আমাদের বিচার চাই, আমাদের টাকা ফেরত চাই।” উল্লেখ্য, স্থানীয় মহিলাদের অভিযোগ, তাবাসুম শুরুতে বলেছিল তার ব্যবসা আছে। প্রথমে বলেছিল, তার কাপড়ের ব্যবসা রয়েছে। পরে টাকা না দেওয়ার পর আমানতকারীরা চেপে ধরলে বলে তার কোনও ব্যবসাই ছিল না। মহিলাদের থেকে টাকা নেওয়ার কথাও অস্বীকার করে অভিযুক্ত ব্যক্তিরা।

আরও পড়ুন : Beleghata Case:মহিলা আইনজীবীদের বাড়িতে হামলার তদন্তে নয়া মোড়, ধৃতদের ৩ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজত