আর্টিস্ট ফোরামের কার্ড দেওয়ার নামে শিক্ষকের সঙ্গেও প্রতারণা! দেবাঞ্জনের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

Debanjan Deb-এর সেই শিক্ষকের কথায়, "সবার সঙ্গে ওর গুড রিলেশন ছিল। ভালই পড়াশোনা করত। ছবি তুলতে ভালবাসত। ওর ইচ্ছা ছিল ডকুমেন্টরি সিনেমা বানানোর। সবসময় বলত, স্যর আপনি তো থিয়েটার করেন, আপনার সঙ্গে যাঁরা থাকেন তাঁদের আমার ছবিতে নেব চরিত্রের প্রয়োজন হলে।"

আর্টিস্ট ফোরামের কার্ড দেওয়ার নামে শিক্ষকের সঙ্গেও প্রতারণা! দেবাঞ্জনের বিরুদ্ধে অভিযোগের পাহাড়
নিজস্ব চিত্র

দক্ষিণ ২৪ পরগনা: ভুয়ো ভ্যাকসিন (Fake Vaccine) কাণ্ডে ধৃত দেবাঞ্জন দেবের (Debenjan Deb) বিরুদ্ধে অভিযোগের যেন অন্ত নেই! গৃহশিক্ষকের সঙ্গেও জালিয়াতি করার অভিযোগ কসবা ভুয়ো ভ্যাকসিন (Kasba Fake Vaccination Camp) কাণ্ডের মূল অভিযুক্তের বিরুদ্ধে।

স্নাতক স্তরে পড়াকালীনই হয়ত প্রতারণায় হাত পাকানো শুরু ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে ধৃত দেবাঞ্জন দেবের। বিএসসি পড়ার সময় জুওলজি গৃহশিক্ষককেও প্রতারণার জালে ফাঁসিয়ে টাকা হাতিয়ে নেন দেবাঞ্জন। গড়িয়ার দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজে কর্মরত ওই শিক্ষক পড়ানোর পাশাপাশি অভিনয় করতেন। অভিযোগ, সেই সুযোগ কাজে লাগিয়ে সিনেমায় অভিনয়ের টোপ দিয়ে শিক্ষকের কাছ থেকেও টাকা হাতিয়ে নেন দেবাঞ্জন দেব।

শিক্ষক রঞ্জিত মল্লিক জানাচ্ছেন, ২০১৬ সাল নাগাদ আর্টিস্ট ফোরামের কার্ড করিয়ে দেওয়ার নাম করে তাঁদের কাছ থেকে ২ হাজার টাকা করে নিয়েছিলেন দেবাঞ্জন। কিন্তু পরে আর তাঁর কোনও পাত্তা পাওয়া যায়নি। জানা গিয়েছে, ওই শিক্ষকের কাছে ২০১২-১৩ সাল নাগাদ তার জুওলজি পড়তেন দেবাঞ্জন। ফটোগ্রাফির নেশা ছিল দেবাঞ্জনের। শর্ট ফিল্মও বানিয়েছেন। সেইসময় শিক্ষক রঞ্জিত মল্লিক ও আরও একজনের কাছে ২ হাজার টাকা করে নেন। যদিও তারপর থেকে আর কোনো হদিশ মেলেনি তাঁর।

সেই শিক্ষকের কথায়, “সবার সঙ্গে ওর গুড রিলেশন ছিল। ভালই পড়াশোনা করত। ছবি তুলতে ভালবাসত। ওর ইচ্ছা ছিল ডকুমেন্টরি সিনেমা বানানোর। সবসময় বলত, স্যর আপনি তো থিয়েটার করেন, আপনার সঙ্গে যাঁরা থাকেন তাঁদের আমার ছবিতে নেব চরিত্রের প্রয়োজন হলে।” শিক্ষক জানান, বয়েল্ড চাইল্ডহুড নামে একটি শর্ট ফিল্ম বানিয়েওছিলেন দেবাঞ্জন। সবাইকে নিয়ে শুটিং করেছিলেন। তবে পরবর্তীতে আর কোনও যোগাযোগ রাখেননি তাঁর সঙ্গে।

তবে এর কয়েক বছর বাদে আর্টিস্ট ফোরামের কার্ড করিয়ে দেওয়ার নামে রঞ্জিতবাবু ও আরও কয়েকজনের থেকে ২ হাজার টাকা করে নেন দেবাঞ্জন। কিন্তু তার পর কারও সঙ্গেই আর যোগাযোগ রাখেননি।

আর ও পড়ুন: WB FINCORP থেকে বেতন! দেবাঞ্জনের কর্মীদের অ্যাকাউন্ট দেখে তাজ্জব গোয়েন্দারা 

এখন সেই ছাত্র দেবাঞ্জনের কীর্তিতে বিস্মিত শিক্ষক। তাঁর কথায় ভাবতেই অবাক লাগে এতবড় ঘটনা ঘটাল দেবাঞ্জন। এত আমলা, মন্ত্রীদের পাশে বসে এরকম ঘটনা ঘটিয়ে ফেলল ও!

Click on your DTH Provider to Add TV9 Bangla