Diamond Harbour Bomb: নাইলনের ব্যাগটা দেখে সন্দেহ হয়েছিল, হাতল ধরে টানতেই মৃত্যুর মুখোমুখি গ্রামবাসীরা

Diamond Harbour Bomb: পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে রাত থেকে বোমা রাখার এলাকা ঘিরে রেখেছে।

Diamond Harbour Bomb: নাইলনের ব্যাগটা দেখে সন্দেহ হয়েছিল, হাতল ধরে টানতেই মৃত্যুর মুখোমুখি গ্রামবাসীরা
কুলপিতে ফের বোমা উদ্ধার
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Nov 22, 2022 | 10:30 AM

ডায়মন্ডহারবার: খড়ের গাদায় ঘুটঘুটে অন্ধকার। তবুও তার মধ্যে হঠ্ করে নজরে পড়েছিল কিছু একটা পড়ে রয়েছে। টর্চের আলো ফেলতেই দেখেন একটা নাইলনের ব্যাগ। কিন্তু যাঁর বাড়ির গোড়ায় খড়ের গাদা, তিনি তো সেই ব্যাগ রাখেননি। সন্দেহ হওয়ায় ব্যাগের দিকে কিছুটা উঁকি দেন। আশঙ্কাই সত্যি হয়। আবারও গুচ্ছ গুচ্ছ তাজা বোমা!  রবিবারের পর আবারও প্রচুর তাজা বোমা উদ্ধার দক্ষিণ ২৪ পরগনার কুলপির ছামনাবুনি এলাকা থেকে। সোমবার রাতে গ্রামের ফাঁকা মাঠে একটি খড়ের গাদার মধ্যে নাইলনের ব্যাগের মধ্যে বোমাগুলি রাখা ছিল। পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে, রাত থেকে বোমা রাখার এলাকা ঘিরে রেখেছে। বেলায় সিআইডির বম্ব ডিসপোজা়ল স্কোয়াডের সদস্যরা গিয়ে বোমাগুলি নিষ্ক্রিয় করবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বিকালে গ্রামের একটি কালভার্টের তলা থেকে উদ্ধার কৌটো বোমা বিস্ফোরণের জেরে দুই কিশোর জখম হয়। তারপর থেকে লাগাতার গ্রামে অভিযান চালাচ্ছে পুলিশ। উদ্ধার হচ্ছে একাধিক তাজা বোমা। প্রথমেই ৫টি বোমা উদ্ধার হয়। পরে রবিবার ২৪টি বোমা উদ্ধারের রেশ কাটতে না কাটতে আবার প্রচুর বোমা মজুতের ছবি ধরা পড়ল।  বোমা বিস্ফোরণকাণ্ডে  স্থানীয় অঞ্চল যুব তৃণমূল সভাপতি সাহাদত পিয়াদা গ্রেফতার হয় সোমবার। সেই গ্রেফতারি নিয়েও শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। কিন্তু তারই মধ্যে আবারও বোমা উদ্ধারের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়াল।

রবিবার সন্ধ্যার সময়ে খড়ের গাদার মধ্যে নাইলনের ব্যাগটা পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। ব্যাগের মুখ খোলা ছিল। ওই ব্যাগটি দেখেই সন্দেহ হয় তাঁদের। গ্রামবাসীরা খবর দেন কুলপি থানায়। পুলিশ গিয়ে ব্যাগের মুখ সরাতেই দেখে একাধিক তাজা বোমা রয়েছে ব্যাগের মধ্যে। ওই এলাকাটিকে ঘিরে ফেলা হয়। পরে বম্ব ডিসপোজাল টিম গিয়ে বোমাগুলিকে উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়।

পঞ্চায়েত ভোটের মুখে, রাজ্যে বোমা-গুলির সরবরাহ আটকাতে পুলিশ-প্রশাসনকে চোখ কান খোলা রেখে নাকা চেকিংয়ের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে যে ভাবে একের পর এক বোমা উদ্ধার হচ্ছে, গুলি চলছে, তা পঞ্চায়েত ভোটে অশান্তির অশনী সঙ্কেত দেখছে প্রশাসনও।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla