Baruipur: বিপজ্জনক ব্যবহার রান্নার গ্যাসের! গোপন সূত্রে খবর পেয়ে হানা তদন্তকারীদের, গ্রেফতার ১

Baruipur: বিপজ্জনক ব্যবহার রান্নার গ্যাসের! গোপন সূত্রে খবর পেয়ে হানা তদন্তকারীদের, গ্রেফতার ১
ফের বাড়ল গ্যাসের দাম

Baruipur: বেআইনি ২২টি রান্নার সিলিন্ডার বাজেয়াপ্ত করা হয়েছে। সেই সঙ্গে একটি গ্যাস রিফিল করার যন্ত্র ও ওয়েট মেশিন উদ্ধার করেছে ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চ।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jan 20, 2022 | 11:39 AM

দক্ষিণ ২৪ পরগনা: একে তো মহার্ঘ। রান্নার গ্যাস কিনতে হাতে ছ্যাঁকা লাগে মধ্যবিত্তের। তার উপর আবার কালোবাজারির অভিযোগ। বারুইপুরে রান্নার গ্যাসের কালোবাজারির অভিযোগ পেয়ে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। একই সঙ্গে উদ্ধার করেছে ২২টি সিলিন্ডার। বুধবার বিকেলের ঘটনা।

পুলিশ গোপন সূত্রে জানতে পারে, রান্না করার সরকারি গ্যাস ঘুরপথে গোপনে অটো ও গাড়ির কাজে বিক্রি করা হচ্ছিল দিনের পর দিন। অবশেষে সেই চক্রের খবর পেয়ে বারুইপুর পুলিশ জেলার ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চের পক্ষ থেকে গোবিন্দপুর বাইপাসের ধারে একটি দোকানে আচমকাই হানা দেওয়া হয়।

বেআইনি ২২টি রান্নার সিলিন্ডার বাজেয়াপ্ত করা হয়েছে। সেই সঙ্গে একটি গ্যাস রিফিল করার যন্ত্র ও ওয়েট মেশিন উদ্ধার করেছে ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। বেআইনিভাবে রান্নার গ্যাস বিক্রি করার দায়ে একজন ব্যবসায়ীকে গ্রেফতারও করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম সইফুল মোল্লা (২৮)। সইফুল বারুইপুর থানা এলাকার গোবিন্দপুরের বাসিন্দা। তদন্তকারীদের অনুমান, বড় চক্র কাজ করছে এর পিছনে। ধৃত সইফুলকে জেরা করে চক্রের অন্যান্যদের ধরার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

এর আগেও রাজ্যে একাধিকবার এইরকম অভিযোগ উঠেছে। বিশেষ কৌশলে রান্নার গ্যাসের সিলিন্ডার থেকে প্রথমে গ্যাস বের করে নেওয়া হয়, পরে তা ভরা হয় অটোয়। এই ব্যবস্থা শুধু বেআইনি নয়, বড়সড় বিপদেরও কারণ হতে পারে। এর জেরে গাড়ি দুর্ঘটনার কবলে পড়তে পারে বলেও মত বিশেষজ্ঞদের। মাঝেমধ্যে পুলিশ অভিযানে নামলে ধরাও পড়েন অনেকে। শুধু দক্ষিণ ২৪ পরগনা নয়, উত্তর ২৪ পরগনার একাধিক জায়গায় এইভাবে রান্নার গ্যাসের বেআইনি ব্যবহারের অভিযোগ উঠেছে আগে। হাবড়া, গুমা, বনগাঁ-সহ বিভিন্ন জায়গায় ছোট গাড়ি, অটোতে রান্নার গ্যাসের ব্যবহার হয় বলে অভিযোগ।

কিন্তু কেন অটো চালকদের একাংশ এই ঝুঁকি নেন? সিএনজি (কম্প্রেসড ন্যাচরাল গ্যাস) রিফিল করার একটা সমস্যা রয়েছে বলে দাবি তাঁদের। পরিকাঠামোগত অভাব আছে জেলায়। সেই সুযোগেই রান্নার গ্যাস ব্যবহারের প্রবণতা বাড়ে। এর জেরে কালোবাজারিরও রমরমা।

আরও পড়ুন: West Bengal BJP : করোনার মৃতদের কতজনের পরিবার ক্ষতিপূরণ পেয়েছে? শ্বেতপত্র প্রকাশের দাবি বিজেপির

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA