ভরা রাস্তায় তৃণমূল নেতার উপর ‘হামলা’, ত্রাণ নিয়ে দলাদলি শাসক শিবিরে

TMC Clash: তৃণমূল কংগ্রেসের অভিযোগ, বর্ষীয়ান নেতা তথা তৃণমূলের বুথ সভাপতি শাহজাহান সর্দার ও দলের সক্রিয় কর্মী পায়রুদ্দিন মোল্লা বাড়িতে ফেরার সময়ে তাঁদের উপর অতর্কিতে হামলা চালান এলাকারই যুব তৃণমূল নেতা শরীফ উদ্দিন মোল্লা ও তাঁর অনুগামীরা।

ভরা রাস্তায় তৃণমূল নেতার উপর 'হামলা', ত্রাণ নিয়ে দলাদলি শাসক শিবিরে
আক্রান্ত তৃণমূল নেতা, নিজস্ব চিত্র

দক্ষিণ ২৪ পরগনা: সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনের পরেই ঘাসফুলে বেড়েছে যোগদান। বদলেছে দলের নিজস্ব স্ট্র্যাটেজিও।দলের গোষ্ঠীকোন্দল থামাতে কড়া পদক্ষেপ করেছে শাসক তৃণমূল। কিন্তু বিশেষ বদল হয়নি সেই ছবির। রবিবার ফের ক্যানিংয়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ছবি প্রকাশ্যে এল। ইয়াস মোকাবিলায় ত্রাণ সরবরাহকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল কংগ্রেস ও যুব তৃণমূল সংগঠনের নেতৃত্ব।

তৃণমূল কংগ্রেসের অভিযোগ, বর্ষীয়ান নেতা তথা তৃণমূলের বুথ সভাপতি শাহজাহান সর্দার ও দলের সক্রিয় কর্মী পায়রুদ্দিন মোল্লা বাড়িতে ফেরার সময়ে তাঁদের উপর অতর্কিতে হামলা চালান এলাকারই যুব তৃণমূল নেতা শরীফ উদ্দিন মোল্লা ও তাঁর অনুগামীরা। অভিযোগ, রড, লাঠিসোঁটা দিয়ে এলোপাথাড়ি মারধর করা হয় ওই নেতাদের। গুরুতর আহত অবস্থায় শাহজাহান ও পায়রুদ্দিন ক্যানিং মহকুমা হাসপাতালে ভর্তি।

জখম তৃণমূল নেতা শাহজাহান সর্দারের মাথায় গুরুতর চোট লেগেছে। চোট পেয়েছেন হাতে-পায়েও। হাসপাতালে বিছানায় শুয়ে কোনওরকমে জানান, রবিবার আচমকাই হামলা করে যুব তৃণমূল নেতৃত্ব। কেন তারা হামলা করেছে তা নিয়েছে যদিও অন্ধকারে শাহজাহান। অপর আক্রান্ত নেতা পায়রুদ্দিনও চোট পেয়েছেন মাথায়। কথা বলতে পারছেন না তিনিও। হামলার ঘটনায়, ক্যানিং থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে তৃণমূল। যদিও, এই ঘটনায় সমস্ত অভিযোগ অস্বীকার করেছে যুব তৃণমূল কংগ্রেস।

তৃণমূলের দলীয় সূত্রে খবর, ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় এখনও চলছে ত্রাণ কার্য। সেই ত্রাণ সামগ্রী বিতরণ নিয়েই মূলত এই বিরোধ। তবে, যেখানে খোদ তৃণমূল সুপ্রিমো থেকে শুরু করে রাজ্যস্তরীয় নেতৃত্ব বারবার সরব হয়েছেন গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে, এমনকী, বিরুদ্ধাচারণ দেখলে কড়া পদক্ষেপ করছে দল সেখানে কী করে এই ভয়ানক সংঘর্ষ হতে পারে দলের মধ্যেই তা নিয়ে উঠছে প্রশ্ন। যদিও, এ বিষয়ে বিশেষ মুখ খোলেনি জেলা তৃণমূল। পাল্টা, বিজেপির পূর্ব জেলা কমিটির সভাপতি সুনীপ দাসের কথায়, “তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব বরাবরই সুবিদিত। ইয়াসের ত্রাণের টাকা ছয়লাপ করেছে। তাই এ ওকে দুষছে। শাসক শিবিরের থেকে এটাই কাম্য।”

আরও পড়ুন: ‘মোদীর যত দাড়ি বাড়ছে তত করাপশনও’, রাফাল ‘কাঁটায়’ কটাক্ষ কল্যাণের

Click on your DTH Provider to Add TV9 Bangla