আসছে ‘ইয়াস’, পরিস্থিতি মোকাবিলায় আগামী এক সপ্তাহ ছুটি বাতিল পুরকর্মীদের

শক্তি বাড়িয়ে মধ্য বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের চেহারা নিয়েছে ইয়াস।

আসছে 'ইয়াস', পরিস্থিতি মোকাবিলায় আগামী এক সপ্তাহ ছুটি বাতিল পুরকর্মীদের
ফাইল চিত্র।

দক্ষিণ ২৪ পরগনা: শক্তি বাড়িয়ে মধ্য বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের চেহারা নিয়েছে ইয়াস (Cyclone Yaas)। ওড়িশা-বাংলা সীমান্তে আছড়ে পড়তে পারে সে। ইতিমধ্যেই রাজ্যের উপকূল এলাকায় শুরু হয়েছে এনডিআরএফের নজরদারি। এরইমধ্যে আগামী এক সপ্তাহের জন্য সমস্ত কর্মীর ছুটি বাতিল করল রাজপুর-সোনারপুর পুরসভা। সোমবার থেকেই পুরসভার সমস্ত কর্মীর জন্য এই নিয়ম কার্যকর হবে বলে জানিয়ে দিলেন পুরসভার প্রশাসক বোর্ডের প্রধান পল্লব দাস।

পল্লব দাস বলেন, “২৪ ঘণ্টার জন্যই কন্ট্রোল রুম খোলা হচ্ছে। আমপান ঝড়ের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে। পানীয় জল, বিদ্যুৎ পরিষেবা যাতে বিঘ্নিত না হয় তার জন্য প্রয়োজনীয় কর্মীদের প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। ঝড়ের জেরে গাছ পড়ে গেলে তা যাতে দ্রুত সরিয়ে দেওয়া যায় তার জন্যও প্রস্তুত পুরসভা।”

আরও পড়ুন: ধেয়ে আসছে ‘ইয়াস’, জেনে নিন এখন কোথায় কী অবস্থান তার

একাধিক পেট্রোল চালিত কাটার কেনা হয়েছে এর জন্য। এ ছাড়াও পুরসভার তরফে ভাড়া নেওয়া হয়েছে জেসিবি মেশিন। সেফ হোমে যাতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা বজায় থাকে তার জন্য ইতিমধ্যে জেনারেটর লাগানো হয়েছে। এ ছাড়া সোনারপুর গ্রামীণ হাসপাতাল-সহ অন্যান্য জায়গায় যেখানে ভ্যাকসিন রয়েছে, সেগুলি যাতে সুরক্ষিত থাকে তার জন্যও ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান রাজপুর সোনারপুর পুরসভার প্রশাসক।

Click on your DTH Provider to Add TV9 Bangla