Crime: ব্যাগ ভর্তি পুঁইশাক, ভরা বাজারে খপাৎ করে যুবকের হাত চেপে ধরতেই আরেক কাণ্ড…

South 24 Parganas: পুলিশ সূত্রে খবর, ঠিক হয় বুধবার অস্ত্র কেনা হবে। এক সঙ্গে ছ'টি আগ্নেয়াস্ত্র কিনবে বলে ঠিক হয়।

Crime: ব্যাগ ভর্তি পুঁইশাক, ভরা বাজারে খপাৎ করে যুবকের হাত চেপে ধরতেই আরেক কাণ্ড...
গ্রেফতার যুবক।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 7:54 PM

দক্ষিণ ২৪ পরগনা: ব্যাগ ভর্তি পুঁইশাক। সেই ব্যাগে ভরেই অস্ত্র বিক্রির অভিযোগে গ্রেফতার করা হল একজনকে। জয়নগর (Joynagar) থেকে ওই যুবককে গ্রেফতারের পাশাপাশি একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। ওই যুবক পুলিশের চোখে ধূলো দিতেই পুঁইশাক ভর্তি ব্যাগে অস্ত্র নিয়ে বিক্রি করতে আসেন বলে অভিযোগ। কিন্তু পুলিশের পাতা ফাঁদে ধরা পড়ে যান তিনি। বুধবার দুপুরে জয়নগর-২ ব্লকের বকুলতলা থানা এলাকায় এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে যায়। বেশ কয়েকমাস ধরেই বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের গোয়েন্দাদের কাছে খবর আসছিল, জয়নগর ও কুলতলি এলাকায় নতুন করে আগ্নেয়াস্ত্র কেনার কাজ শুরু হয়েছে। এ সংক্রান্ত বিভিন্ন কার্যকলাপ নজরেও রাখছিল পুলিশ। সেই নজরদারিতেই জয়নগরের বকুলতলা থানা এলাকার সর্দারপাড়ার বাসিন্দা আব্দুল কালাম মণ্ডল নজরে আসে পুলিশের। তাঁর বেশ কিছু আচরণ সন্দেহজনক মনে হয় পুলিশের।

এরপরই বারুইপুর জেলা পুলিশের গোয়েন্দারা গোপনে যোগাযোগ করতে শুরু করে নিজেদের খদ্দের হিসাবে পরিচয় দিয়ে। পুলিশ সূত্রে খবর, ঠিক হয় বুধবার অস্ত্র কেনা হবে। এক সঙ্গে ছ’টি আগ্নেয়াস্ত্র কিনবে বলে ঠিক হয়। সপ্তাহখানেক ধরে চলে দর কষাকষি। অবশেষে ১১ হাজার টাকার বিনিময়ে একটি করে আগ্নেয়াস্ত্র বিক্রির সিদ্ধান্ত হয়। এদিন বকুলতলার সর্দারপাড়ার বাড়ি থেকে হাতে একটি পুঁইশাক ভর্তি ব্যাগ নিয়ে ওই যুবক বের হন।

হেঁটেই পৌঁছন নতুনহাট এলাকায়। সেখান থেকে প্রিয়নাথের মোড়ের দিকে যান। তাঁর প্রতিটা পদক্ষেপ নজরে রেখেছিল পুলিশ। সাদা পোশাকে ছিল তারা। এরপরই ওৎ পেতে থাকা বারুইপুর জেলা পুলিশ স্পেশাল অপারেশন গ্রুপের ওসি লক্ষ্মীকান্ত বিশ্বাস ও বকুলতলা থানার পুলিশ কর্মীরা ধরে ফেলেন ওই কালামকে।

কালামের হাতে থাকা পুঁইশাক ভর্তি ব্যাগে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ছ’টি ওয়ান শটার পাইপগান ও চারটি এইট এমএম কার্তুজI সেই সঙ্গে মিলেছে একটি স্মার্টফোন। তাঁকে বকুলতলা থানায় নিয়ে গিয়ে দফায় দফায় জেরা করা পুলিশ। পুলিশ সূত্রে খবর, এর আগেও চারবার এইভাবেই অস্ত্র বিক্রি করেছেন ওই যুবক। বৃহস্পতিবার বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে ধৃতকে।