Patharpratima: পায়ের কাছে বসে সাক্ষাৎ যম, ঘুমের মধ্যেই চেঁচিয়ে উঠল আট বছরের ছেলে… কপাল চাপড়াচ্ছে পরিবার

Snake Bite: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ভোরের দিকে ঘটনাটি ঘটে। বাড়িতে অঘোরে ঘুমোচ্ছিল শিশুটি। হঠাৎই চিৎকার করে তেড়েফুঁড়ে উঠে বসে সে। ছুটে আসেন ঠাকুমা-সহ বাড়ির অন্যান্য লোকজন।

Patharpratima: পায়ের কাছে বসে সাক্ষাৎ যম, ঘুমের মধ্যেই চেঁচিয়ে উঠল আট বছরের ছেলে... কপাল চাপড়াচ্ছে পরিবার
সাপের কামড়ে শিশুর মৃত্যু। শোকার্ত পরিবার। নিজস্ব চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Aug 05, 2022 | 11:32 PM

দক্ষিণ ২৪ পরগনা: কুসংস্কারই প্রাণ কাড়ল আট বছরের এক শিশুর। আট বছরের ছেলেকে সাপে কেটেছিল। কিন্তু পরিবার তাকে হাসপাতালে নিয়ে গেল না। বদলে ছেলেকে নিয়ে গেল ওঝার কাছে। এরপর ছেলে যখন কোলে পেলেন মা, নিথর! শুক্রবার দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমার অচিন্ত্যনগর দ্বীপের বিষ্ণুপুরে এই ঘটনা ঘটে। মৃতের নাম রমেশ বর (৮)।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ভোরের দিকে ঘটনাটি ঘটে। বাড়িতে অঘোরে ঘুমোচ্ছিল শিশুটি। হঠাৎই চিৎকার করে তেড়েফুঁড়ে উঠে বসে সে। ছুটে আসেন ঠাকুমা-সহ বাড়ির অন্যান্য লোকজন। আলো জ্বালতেই নজরে আসে একটি বিষধর সাপ পাশেই জিভ নাড়ছে। বিপদ তখনও ঘরেই বসে।

সাপের ছোবলেই যে ওইটুকু ছেলের ঘুম ভেঙেছে বুঝে যান বাড়ির লোকেরা। রমেশকে নিয়ে বাড়ির লোকেরা ছোটেন স্থানীয় এক ওঝার কাছে। সেখানে প্রায় পাঁচ ঘণ্টা ধরে ঝাড়ফুঁক চলে। এদিকে ক্রমেই নিস্তেজ হতে শুরু করে শিশুটি। ধীরে ধীরে একেবারে শরীর এলিয়ে পড়ে। এরপর হাল ছাড়েন ওই ওঝাও। জানান, তাঁর আর কিছু করার নেই।

এই খবরটিও পড়ুন

এরপর টনক নড়ে বাড়ির লোকেরও। তখন নিয়ে যাওয়া হয় পাথরপ্রতিমা ব্লকের গদামথুরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। কিন্তু ততক্ষণে সব শেষ। চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। নিথর ছেলে নিয়ে গ্রামে ফেরেন বাড়ির লোকেরা। এরপর ওই ওঝাকে ঘিরে ধরে বিক্ষোভও দেখান। কিন্তু তাতে কী আর প্রাণ ফিরল? কুসংস্কার আর অসচেতনা কেড়ে নিল ছোট্ট প্রাণ। খবর পেয়ে এলাকায় পৌঁছয় পাথরপ্রতিমা থানার পুলিশ। তারাই ওই ওঝাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। মৃতদেহ উদ্ধার করে নিয়ে গিয়েছে পুলিশ। দেহের ময়নাতদন্ত করা হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla