Toy train derailed: চলন্ত ট্রেনেই পাহাড়ের সৌন্দর্যে গা ভেসেছিলেন পর্যটকরা, মাঝ রাস্তাতেই আচমকা লাইনচ্যুত টয় ট্রেন

Toy train derailed: দার্জিলিংয়ের টয় ট্রেনের আকর্ষণ বরাবরই রয়েছে পর্যটকের মধ্যে। এদিকে এই খবর চাউর হতেই ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে দার্জিলিংয়ে আগত যাত্রীদের মধ্যে।

Toy train derailed: চলন্ত ট্রেনেই পাহাড়ের সৌন্দর্যে গা ভেসেছিলেন পর্যটকরা, মাঝ রাস্তাতেই আচমকা লাইনচ্যুত টয় ট্রেন
ছবি - লাইনচ্যুত টয় ট্রেন
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2022 | 11:25 PM

শিলিগুড়ি: দীর্ঘ প্রতিক্ষা শেষে গত বছরই প্রথম শুরু হয়েছিল নিউ জলপাইগুড়ি (Jalpaiguri) থেকে দার্জিলিংয়ের(Darjeeling) টয় ট্রেন পরিষেবা। যা নিয়ে পর্যটকদের মধ্যে উন্মদনাও কম ছিল। এবার এই রুটের টয় ট্রেনই পড়ল বড় দুর্ঘটনার কবলে।  সূত্রের খবর,  বুধবার সন্ধ্যা ৬ টা নাগাদ  নিউজলপাইগুড়ি-দার্জিলিং রুটে সোনাদার কাছে লাইনচ্যুত হয় একটি টয় ট্রেন। ট্রেন পায় ৩৫ জন যাত্রী ছিলেন বলে জানা যাচ্ছে। তবে কোনও হতাহতের ঘটনা ঘটেনি বলেই জানা যাচ্ছে। ইতিমধ্য়েই যাত্রীদের উদ্ধার করে শেয়ার ট্যাক্সিতে দার্জিলং পাঠানো হয়েছে বলে খবক। এদিকে দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছন রেল কর্তারা। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনটিকে লাইনে ফেরানোর চেষ্টা চলছে। 

এদিকে এই খবর চাউর হতেই ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে দার্জিলিংয়ে আগত যাত্রীদের মধ্যে। দার্জিলিংয়ের টয় ট্রেনের আকর্ষণ বরাবরই রয়েছে পর্যটকের মধ্যে। কিন্তু, আচমকা দুর্ঘটনার খবর মেলাতে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে জেলাজুড়ে। 

নিউ জলপাইগুড়ি থেকে এই ট্রেন ছাড়ে সাধারণত বিকেল ৪টের সময়। অর্থাৎ সন্ধ্যা নামার মুখে পাহা়ড়ের সৌন্দর্য উপভোগ করতে পারেন যাত্রীরা। ভাড়া মাথাপিছু ১০০০টাকা। তবে মূল সিজনে তা বেড়ে হয় ১২০০টাকা। বাংলা তো বটেই রাজ্যের বাইরে এমনকী বিদেশ থেকেও বহু পর্যটক ছুটে আসেন এই টয় ট্রেন সফর করার নেশায়। এদিকে করোনা ধাক্কায় দীর্ঘদিন থেকে বন্ধ ছিল পাহাড়ের টয় ট্রেন পরিষেবা। তবে করোনা ফাঁস আলগা হতেই ধীরে ধীরে বদলেছে পরিস্থিতি। তবে টয় ট্রেন দুর্ঘটনার খবর এই প্রথম নয়। এর আগেও একাধিক বার টয় ট্রেনের লাইন চ্যুত হওয়ার ঘটনা ঘটেছে পাহাড়ের বুকে। অনেকেই বলছেন বারবার এ ধরনের ঘটনা ঘটতে থাকলে ভয় বাড়বে পর্যটকদের মধ্যে। তারফলে ধাক্কা খেতে পারে পাহাড়ের পর্যটন শিল্প।