Durga Puja Carnival: কার্নিভালে ষাঁড়ের ধাক্কায় মৃত্যু, আর্থিক সাহায্যের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি বিজেপি সাংসদের

North Dinajpur: শনিবার এই চিঠি লেখেন বিজেপি সাংসদ। মৃতের পরিবারকে কেন্দ্রীয় ও রাজ্য বিজেপির পক্ষ থেকে যাতে আর্থিক সহায়তা করা হয় এ দিনের চিঠিতে সেই বিষয়টিই তুলে ধরেন সাংসদ।

Durga Puja Carnival: কার্নিভালে ষাঁড়ের ধাক্কায় মৃত্যু, আর্থিক সাহায্যের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি বিজেপি সাংসদের
ভয়াবহ দুর্ঘটনা রায়গঞ্জে
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2022 | 7:56 AM

রায়গঞ্জ: কার্নিভালে হঠাৎই প্রবেশ ষাঁড়ের। সেই ষাঁড়ের  ধাক্কায় মৃত্যু হয় ষাটোর্ধ্ব সাধন কর্মকারের। উত্তর দিনাজপুরের রায়গঞ্জের দুর্গা পুজোর কার্নিভালে এ হেন ঘটনায় মৃতের পরিবার ইতিমধ্যেই ক্ষোভ উগরে দিয়েছেন প্রশাসনের বিরুদ্ধে। এবার এই ঘটনায় মৃতের পরিবারকে যাতে আর্থিক সাহায্য করা হয় সেই অনুরোধে প্রধানমন্ত্রী নরেন্দ্র ও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে চিঠি রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীর।

শনিবার এই চিঠি লেখেন বিজেপি সাংসদ। মৃতের পরিবারকে কেন্দ্রীয় ও রাজ্য বিজেপির পক্ষ থেকে যাতে আর্থিক সহায়তা করা হয় এ দিনের চিঠিতে সেই বিষয়টিই তুলে ধরেন সাংসদ।

এ দিকে, ঘটনার পর রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যানী নিহতের পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন। ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথাও জানিয়েছেন তিনি। কিন্তু এরপরও বিতর্ক পিছু ছাড়ছে না।এত মানুষের ভিড়ে এই ষাঁড় কেন আনা হল তা নিয়ে প্রশ্ন উঠছে। সাধনবাবুর মেয়ে জুলি কর্মকার প্রশাসন ও আয়োজক ক্লাবের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে এই গাফিলতি নিয়ে তদন্তের দাবি তুলেছেন।

কী ঘটেছিল? শুক্রবার জেলায় জেলায় ছিল বিসর্জনের কার্নিভাল। রায়গঞ্জের মোহনবাটি এলাকাতেও প্রতিমা নিয়ে শোভাযাত্রা বের হয়। জানা গিয়েছে, একটি ক্লাবের প্রতিমা আনা হয়েছিল ষাঁড় টানা গাড়িতে। হঠাৎই দু’টি ষাঁড়ের মধ্যে একটি নিয়ন্ত্রকের নিয়ন্ত্রণ ছেড়ে ছুট লাগায়। ছুটতে থাকে সে। যে ছেলেটি বলদের দেখভালের দায়িত্বে ছিল, সেও কিছু পথ দৌড়ে যায়। তবে খুব তাড়াতাড়িই বুঝে যান লাগাম পরানো সহজ নয়। শত শত মানুষের ভিড়ের মধ্যে দিয়ে দৌড়তে থাকে ষাঁড়টি। এদিকে মানুষ ভয়ে পাল্টা দৌড় লাগায়। কেউ পড়ে যান, কারও আবার ভয়ে শরীর খারাপ করে ফেলে। কেউ আবার ওই ষাঁড়দের ধাক্কার শিকার হন। যেমন হয়েছেন সাধনবাবু। প্রাণটাই খোয়াতে হয়েছে তাঁকে।