SSC Teacher: যোগ্য হয়েও চাকরি হারিয়েছেন, তবু ভোটের ডিউটিতে অবিচল প্রিয়াঙ্কা

SSC: ২০১৬ সালে প্যানেলভূক্ত হন প্রিয়াঙ্কা। ৫ বছর চাকরি করেন তিনি। গত সোমবার কলকাতা হাইকোর্টের বিশেষ বেঞ্চ নির্দেশ দেয়, ২০১৬ এসএসসির নবম-দশম, একাদশ-দ্বাদশ, গ্রুপ সি ও গ্রুপ ডি-এর গোটা প্যানেলই বাতিল করা হল। অযোগ্যদের সরিয়ে নতুন করে আবার প্যানেল হবে।

SSC Teacher: যোগ্য হয়েও চাকরি হারিয়েছেন, তবু ভোটের ডিউটিতে অবিচল প্রিয়াঙ্কা
প্রিয়াঙ্কা গুহ। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2024 | 7:10 PM

রায়গঞ্জ: হাইকোর্টের নির্দেশে তিনদিন আগে চাকরি হারিয়েছেন। কিন্তু ভোটের ডিউটি যে আরও অনেক আগে থেকে ঠিক করা। তাই চাকরি না থাকলেও ভোটের ডিউটিতে ‘না’ করেননি রায়গঞ্জ কৈলাশচন্দ্র রাধারানি বিদ্যাপীঠের সহ-শিক্ষিকা প্রিয়াঙ্কা গুহ। গত সোমবার (২২ এপ্রিল) চাকরি হারালেও নির্বাচনের দায়িত্বে অংশ নিচ্ছেন তিনি। ২৬ এপ্রিল শুক্রবার দ্বিতীয় দফায় রাজ্যের তিন কেন্দ্রে লোকসভা ভোট। এরমধ্যে রয়েছে রায়গঞ্জ, বালুরঘাট ও দার্জিলিং। রায়গঞ্জ গার্লস হাইস্কুলের ১৪৬ নম্বর মহিলা বুথে প্রিসাডিং অফিসার প্রিয়াঙ্কা গুহ। এই প্রথমবার ভোটের ডিউটি করছেন তিনি।

প্রিয়াঙ্কা গুহ বলেন, “এটা আমাদের ডিউটি, রেসপনসিবিলিটি। মানসিক যে চাপই থাকুক তা থেকে কখনও সরে দাঁড়াতে পারি না। আর ভোট তো গণতন্ত্রের উৎসব। এটা তো খুবই গুরুত্বপূর্ণ দায়িত্ব।”

২০১৬ সালে প্যানেলভুক্ত হন প্রিয়াঙ্কা। ৫ বছর চাকরি করেন তিনি। গত সোমবার কলকাতা হাইকোর্টের বিশেষ বেঞ্চ নির্দেশ দেয়, ২০১৬ এসএসসির নবম-দশম, একাদশ-দ্বাদশ, গ্রুপ সি ও গ্রুপ ডি-এর গোটা প্যানেলই বাতিল করা হল। অযোগ্যদের সরিয়ে নতুন করে আবার প্যানেল হবে।

প্রিয়াঙ্কা গুহর কথায়, “আমরা আমাদের ভবিষ্যৎ নিয়ে খুবই চিন্তিত। তবে আমি ভোটের ডিউটিতে এসেছি। রায়গঞ্জ গার্লসে আমার পোলিং স্টেশন ১৪৬। এটুকু বলতে পারি অসম্ভব চাপে আছি। ভোটের ডিউটি নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। এক মাস ধরে ট্রেনিং চলেছে। নিজে পড়াশোনা করেছি। ভোটের ডিউটি করে এসেছিও। কিন্তু মনে মনে চলছে আমাদের ভবিষ্যৎটা কী হবে? এভাবে হঠাৎ করে প্যানেলটা বাতিল করে দিল।”

প্রিয়াঙ্কার সঙ্গে রয়েছেন সেকেন্ড পোলিং অফিসার সুস্মিতা ঘোষ। তিনি বলেন, “উনি ওনার মনোবল নিয়ে এসেছেন, আমাদের সঙ্গে কাজ করছেন। এটা একটা টিম ওয়ার্ক। উনি না থাকলে সমস্যা তো হতোই।”