Durga Puja 2021: পুজো নিয়ে পজিটিভ, রাজ্যে প্রথম উদ্যোক্তাদের জন্য টিকা শিবিরের আয়োজন উত্তর দিনাজপুরে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সৈকত দাস

Updated on: Sep 10, 2021 | 9:16 PM

Durga Pujo: করোনা (Corona) উদ্বেগ কাটেনি। তবে তার মধ্যেই শুরু হচ্ছে দুর্গাপুজোর (Durga Pujo) প্রস্তুতি। পাড়াতে একের পর এক গলি থেকে কন্টেনমেন্ট জোনের বাঁশ খুলে নিতেই পাড়ার দুর্গামণ্ডপের বাঁশ বাধা শুরু করছেন পুজো উদ্যোক্তারা। এদিকে দুর্গাপুজোর (Durga Puja) মরসুমে করোনার তৃতীয় ঢেউ (Corna Third Wave) রুখতে এবারে পুজো উদ্যোক্তাদের ভ্যাকসিন (Vaccine) দেওয়া শুরু হল উত্তর দিনাজপুরে (North Dinajpur)।

Durga Puja 2021: পুজো নিয়ে পজিটিভ, রাজ্যে প্রথম উদ্যোক্তাদের জন্য টিকা শিবিরের আয়োজন উত্তর দিনাজপুরে
পুজো উদ্যোক্তাদের টিকা দেওয়ার প্রস্তুতি। নিজস্ব চিুত্র

উত্তর দিনাজপুর: করোনা (Corona) উদ্বেগ কাটেনি। তবে তার মধ্যেই শুরু হচ্ছে দুর্গাপুজোর (Durga Pujo) প্রস্তুতি। পাড়াতে একের পর এক গলি থেকে কন্টেনমেন্ট জোনের বাঁশ খুলে নিতেই পাড়ার দুর্গামণ্ডপের বাঁশ বাধা শুরু করছেন পুজো উদ্যোক্তারা। এদিকে দুর্গাপুজোর (Durga Puja) মরসুমে করোনার তৃতীয় ঢেউ (Corna Third Wave) রুখতে এবারে পুজো উদ্যোক্তাদের ভ্যাকসিন (Vaccine) দেওয়া শুরু হল উত্তর দিনাজপুরে (North Dinajpur)। শুক্রবার রায়গঞ্জ পুরসভা এলাকার বড় পুজো কমিটিগুলোর সদস্যদের বিশেষ শিবিরে ভ্যাকসিন দেওয়া হল। আগামীতে জেলার সর্বত্র এই শিবির চলবে। পুজো কমিটিদের জন্য টিকাকরণের উদ্যোগ রাজ্যে এই প্রথম বলে দাবি প্রশাসনের। এই ব্যবস্থায় নির্বিঘ্নে ভ্যাক্সিন নিতে পেরে খুশি প্রাপকেরাও।

কোভিড বিধি মেনেই পুজোর অনুমোদন দিয়েছে রাজ্য। কিন্তু পুজোয় মানুষের মিলন মেলায় করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কার কথা বলছেন বিশেষজ্ঞ মহল। আর তাতেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব পালনে সতর্কতা অবলম্বন করতে দুর্গা পুজো কমিটির সব সদস্যদের কোভিড টিকাকরণের বিশেষ শিবিরের আয়োজন করল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। শুক্রবার রায়গঞ্জের তুলসীতলায় জেলার প্রথম শিবিরের আয়োজন করা হয়। জেলা প্রশাসনের আহ্বানে প্রথম এই বিশেষ ভ্যাকসিন ক্যাম্পের ব্যবস্থায় খুশি পুজো কমিটির উদোক্তারা। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে অভিনব এই উদ্যোগ রাজ্যে এই প্রথম।

শুক্রবার সকালে রায়গঞ্জের তুলসিতলায় ‘তুলসিতলা জিএসএফপি স্কুল’ -এ পুজো কমিটির সঙ্গে জড়িত উদ্যোক্তাদের কোভিড টিকা প্রদাণের বিশেষ শিবির করে জেলা প্রশাসন। এই ক্যাম্পে ১০টি পুজো কমিটির সঙ্গে জড়িত ব্যক্তিদের কোভিড টিকা প্রদাণ করা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব শারদ উৎসব। এই উৎসবের আবহে করোনা সংক্রমণ নিয়ে বিশেষ ভাবে সাবধান প্রশাসন। করোনার তৃতীয় ঢেউ রোধ করা এবং কোভিডের সংক্রমণ আটকাতে জেলা প্রশাসনের এই অভিনব উদ্যোগ বলে জানা গিয়েছে। এই উদ্যোগে খুশি পুজো কমিটির উদোক্তারা। প্রশাসনের ভূয়সী প্রশংসা করেন তাঁরা। সমস্ত কোভিড বিধি মেনে বাড়ির পাশে এই বিশেষ ক্যাম্প হওয়ার অনেকটা সুবিধা হচ্ছে তাঁদের বলে জানিয়েছেন উদ্যোক্তারাও।

সেইসঙ্গে জেলা প্রশাসনের তরফে এই বিশেষ শিবিরে পুজো কমিটির সঙ্গে জড়িত সাধারণ মানুষ নির্বিঘ্নে ভ্যাকসিন নিতে পারবেন এবং তাতে সংক্রমণের আশাঙ্কাও কমবে বলেই বিশ্বাস পুরপ্রধান সন্দীপ বিশ্বাসের। এ নিয়ে জেলা শাসক অরবিন্দ কুমার মীনা জানিয়েছেন, রাজ্য প্রশাসনের নির্দেশ অনুযায়ী এই বিশেষ ক্যাম্প করা হয়েছে৷ এরপর জেলা প্রশাসনের তরফে জেলার ৪টি পুরসভার বাজারগুলোতে বিভিন্ন বড় বড় বিপণিগুলিতে বিশেষ টিকাকরণের শিবির করতে চলেছে জেলা প্রশাসন বলে জানিয়েছেন জেলা শাসক।

আরও পড়ুন: ‘দুয়ারে সরকার’ শিবিরে পৌঁছে ক্ষোভ, তির-ধনুক নিয়ে প্রশাসনিক অফিস ঘেরাও করলেন আদিবাসীরা!

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla