Corona Death: উদ্বেগ বাড়াচ্ছে করোনা, রায়গঞ্জ মেডিক্যালে মৃত্যু মহিলার

West Bengal: উত্তর দিনাজপুরে শনিবার আক্রান্ত হয়েছেন ৭ জন। শুক্রবার আক্রান্ত হয়েছেন ১ জন।

Corona Death: উদ্বেগ বাড়াচ্ছে করোনা, রায়গঞ্জ মেডিক্যালে মৃত্যু মহিলার
রায়গঞ্জ মেডিক্যাল কলেজ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2022 | 2:57 PM

উত্তর দিনাজপুর: উত্তরবঙ্গে আবারও করোনায় মৃত্যু। এর আগে শিলিগুড়িতে করোনা আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছিল বলে হাসপাতাল সূত্রে খবর মিলেছিল। এরপর উত্তর দিনাজপুর থেকে এল আরও একটি মৃত্যুর খবর।

জানা গিয়েছে, মৃত মহিলা উত্তর দিনাজপুরের ইটাহারের বাসিন্দা।গত ২৮ জুন জ্বর, সর্দি ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরে তাঁর রিপোর্ট পজ়েটিভ আসে। এ দিকে রাজ্যজুড়ে ধীরে-ধীরে যে ভাবে করোনার সংক্রমণ বাড়ছে তার মধ্যে আবার উত্তর দিনাজপুরে ফের নতুন করে মৃত্যু তা নিয়ে উদ্বেগ ছড়িয়েছে। এই বিষয়ে হাসপাতাল সুপার বলেন, ‘আশঙ্কাজনক অবস্থাতেই ওই মহিলাকে ভর্তি করা হয়েছিল। তাঁর শারীরিক সমস্যা ছিল।’ তবে করোনার কারণে মৃত্যু হয়েছে তা মান্যতা দিতে নারাজ কর্তৃপক্ষ।

গতকালও, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে কোভিড পজিটিভ এক রোগীর। স্বাস্থ্য দফতর সূত্রেই জানা যাচ্ছে, তৃতীয় ঢেউয়ের পর বহু দিন কোভিডে আক্রান্ত হয়ে রোগী মৃত্যু তথ্য সামনে আসেনি। এবার ফের এক আক্রান্তের মৃত্যু হয়েছে শিলিগুড়িতে। তা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। মৃত ব্যক্তি কার্শিয়াঙের চুনাভাটির বাসিন্দা।

বস্তুত, নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে করোনা ভাইরাস। বাংলাতেও চওড়া হচ্ছে তার থাবা। শনিবারও দিনভর গোটা বাংলায় প্রায় দেড় হাজারের কাছাকাছি মানুষ করোনার কবলে পড়লেন। ২ জুলাই রাজ্য়ের স্বাস্থ্য দফতরের তরফে জারি হওয়া করোনা বুলেটিনে দেখা যাচ্ছে এ দিন দিনভর করোনার কবলে পড়েছেন ১৪৯৯ জন। মারা গিয়েছেন ৩ জন। বর্তমানে গোটা রাজ্যে মোট মৃত্যুহার দাঁড়িয়েছে ১.০৪ শতাংশ। এদিকে এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ২০ লক্ষ ৩২ হাজার ৬৬৩ জন।

অন্যদিকে এখনও পর্যন্ত মারা গিয়েছেন ২১ হাজার ২২২ জন।  অন্যদিকে শনিবার গোটা রাজ্যে ১০ হাজার ৩৬ জনের নমুনা পরীক্ষা হয়। এদিন সারাদিনের মোট পজেটিভিটি হার দাঁড়িয়েছে ১৪.৯৪ শতাংশ। উত্তর দিনাজপুরে শনিবার আক্রান্ত হয়েছেন ৭ জন। শুক্রবার আক্রান্ত হয়েছেন ১ জন।